• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ০৬ জুলাই ২০২০

 

আওয়ামী লীগ নেতা ডাবলুর অবৈধ সম্পদ অনুসন্ধান করবে দুদক

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজশাহীতে সংখ্যালঘু পরিবারের সম্পত্তি দখল, জালিয়াতি ও দুর্নীতির মাধ্যমে শত কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগ রাজশাহী মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকারের বিরুদ্ধে অনুসন্ধান করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সম্প্রতি দুদক কমিশনের বৈঠকে ওই সিদ্ধান্ত নেয় হয়।

দুদকে পাওয়া অভিযোগে বলা হয়, রাজশাহীর বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা রাজারকারপুত্র ডাবলু সরকারের বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও দুদক চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে মুক্তিযোদ্ধারা বলেন, সংখ্যালঘু হিন্দু পরিবারের বাড়িঘর দখল ও দুর্নীতির মাধ্যমে বিপুল অবৈধ সম্পদের মালিক হয়েছেন ডাবলু সরকার। অথচ তিনি ছিলেন বিআরটিসির বাসের টিকিট বিক্রেতা। তারা জানান, ডাবলু সরকারের বাবা রশিদ সরকার রাজশাহীর কুখ্যাত রাজাকার আবদুস সাত্তার ওরফে টিপুর সহযোগী ছিলেন।

মুক্তিযোদ্ধাদের দাবি, ডাবলু সরকার আওয়ামী লীগে অনুপ্রবেশকারী। তার পরিবারের সবাই আগে মুসলিম লীগ ও পরে বিএনপির রাজনীতিতে যুক্ত ছিলেন। ডাবলুর ভগ্নিপতি মীর ইকবালের হাত ধরে ডাবলু আওয়ামী লীগে প্রবেশ করে। রাজশাহীর কুমারপাড়ায় সখিনা বোর্ডিং দখল করে এক হিন্দু ব্যবসায়ীকে দেশ ছাড়া করে ডাবলু। পরে তিনি সেখানে ১৬ তলা বিশিষ্ট সরকার টাওয়ার নির্মাণ করেন। রাজশাহীর সাহেববাজার জিরো পয়েন্টে আবদুল জলিল বিশ্বাস মার্কেটটি নামমাত্র মূল্যে দখলে নিয়েছেন ডাবলু। রাতের আঁধারে ছোটবনগ্রামের বস্তিবাসী উচ্ছেদ করে ১২ বিঘা জমি দখল করেছেন।

কুমারপাড়ার বিআরটিসির ডিপোর জায়গাটি এক হিন্দু পরিবারের কাছ থেকে দখলে নেন ডাবলু। সিএন্ডবি মোড়ের পাশেই জায়গা দখল করে তিন তারকা হোটেল নির্মাণ করছেন তিনি। সেখানে তার দুই অংশীদার বিএনপি নেতা শিমুল ও এনায়েত। এছাড়া কুমারপাড়ায় রঘুশাহ নামের এক হিন্দু পরিবারকে উচ্ছেদ করে পাঁচ কাঠা জমিও দখল করে নেন ডাবলু। এবিষয়ে অভিযুক্ত ডাবলু সরকার বলেন, সামনে দলের সম্মেলন তাই আমাকে রাজনৈতিকভাবে হেয় করার জন্য অভিযোগ তোলা হচ্ছে। এটা তার বিরুদ্ধে ষড়যন্ত্র।

থমকে আছে পাপিয়ার মামলার তদন্ত ও অণুসন্ধান

নিজস্ব বার্তা পরিবেশক

image

নরসিংদি যুব মহিলালীগের সাবেক নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী সুমন চৌধুরীর বিরুদ্ধে অস্ত্র মামলার চার্যশিট জমা পড়লেও অবৈধ সম্পদ অর্জন, মাদক এবং অর্থ পাচার সংক্রান্ত মামলার তদন্ত ও অণুসন্ধান থমকে আছে।

করোনাকালে ভার্চুয়ালী জামিন পেয়েছে ৬০৮ শিশু

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনার প্রাদুর্ভাবে ভার্চুয়াল আদালতের ৩৫ কার্যদিবসে ৬০৮ জন শিশুকে জামিন দিয়েছেন আদালত।

জুনে ধর্ষণের শিকার ১০১,খুন ৬২

নিজস্ব বার্তা পরিবেশক

image

গত জুন মাসে দেশে ৩০৮ জন নারী ও কন্যাশিশুর ওপর নির্যাতনের ঘটনা ঘটেছে। এর মধ্যে ১০১ জন নারী ও কন্যাশিশু ধর্ষণের শিকার হয়েছে।

sangbad ad

অন্তঃসত্ত্বা নারীর হত্যাকারী ডাকাত খোরশেদ গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

গার্মেন্ট কর্মী পরিচয়ে দীর্ঘদিন পর্যন্ত চুরি, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ করে আসছিল মো. খোরশেদ আলম। একেক সময় একেক

মানবপাচার চক্রের দালাল গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুলিশের ফেসবুক ইনবক্সে ভিয়েতনাম থেকে এক ব্যক্তির দেওয়া অভিযোগের ভিত্তিতে ময়মনসিংহ থেকে এক মানবপাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

চাল আত্মসাত ২ জনপ্রতিনিধির বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

কাজের বিনিময় খাদ্য কর্মসূচির ৬৫৫ বস্তা চাল আত্মসাতের অভিযোগে সাতক্ষীরায় ইউনিয়ন পরিষদের ২ সদস্যসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পুরান ঢাকায় ১ লাখ ৪০ হাজার পিস নকল মাস্কসহ গ্রেফতার ৫

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুরান ঢাকার নারিন্দার ভূতের গলি থেকে ১ লাখ ৪০ হাজার নকল মাস্ক ও মাস্ক তৈরির উপকরণসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

সুরক্ষাসামগ্রী কেনায় দুর্নীতির অনুসন্ধান শুরু

সাইফ বাবলু

image

মহামারী করোনা সংক্রমণে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত সুরক্ষার জন্য মাস্ক, পিপিইসহ কেনা চিকিৎসা সুরক্ষাসামগ্রী নিয়ে

নকল মাস্ক স্যাভলন পিপিই হ্যান্ড স্যানিটাইজারের ছড়াছড়ি

বাকী বিল্লাহ

image

রাজধানীর মিটফোর্ড ও বাবুবাজার পাইকারি ওষুধ মার্কেট এলাকায় নকল ও নিম্নমানের স্যাভলন, মাস্ক, হ্যান্ড গ্লাভস ও চিকিৎসা সুরক্ষা

sangbad ad