• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৫ আগস্ট ২০২০

 

অবৈধ সম্পদ শেখ মারুফকে দুদকের জিজ্ঞাসাবাদ

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০৭ জানুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ক্যাসিনোর কারবারের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে শেখ সেলিমের ছোট ভাই শেখ ফজলুর রহমান মারুফকে প্রায় চার ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সোয়া ৩টা পর্যন্ত দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনসহ কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করেন ।

এর আগে বেলা ১১টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হন শেখ মারুফ। স্বজনসহ বেশ কয়েকজন কর্মী-সমর্থক নিয়ে সাদা রঙের প্রাইভেটকারে করে আসেন তিনি। তাকে নির্ধারিত খাতায় নাম ও স্বাক্ষরসহ বিস্তারিত লিখতে দেন দুদক কর্মীরা। পরে মারুফকে কিছুক্ষণ অপেক্ষাকক্ষে রেখে তিন তলায় দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের রুমে নেওয়া হয়। তার সঙ্গীদের ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। তারা দুদকের প্রধান গেইটের সামনে অপেক্ষা করেন।

জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে শেখ মারুফ সাংবাদিকদের বলেন, “দুদকের কর্মকর্তাবৃন্দ কিছু তথ্যের জন্য আমাকে ডেকেছিলেন। ওনাদের আমি বিস্তারিত তথ্য দিয়েছি। আমি বলেছি, আপনাদের সর্বাত্মক সহযোগিতা করব।

গত ২৯ ডিসেম্বর পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের স্বাক্ষরে শেখ মারুফকে তলব করে নোটিস পাঠানো হয়। ‘ঠিকাদার জি কে শামীমসহ অন্যান্য ব্যক্তির বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের শত শত কোটি টাকা ঘুষ দিয়ে বড় বড় ঠিকাদারি কাজ নিয়ে বিভিন্ন অনিয়মের মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ, ক্যাসিনো ব্যবসা করে শত শত কোটি টাকা অবৈধ প্রক্রিয়ায় অর্জন করে বিদেশে পাচার ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের’ বিষয়ে বক্তব্য শুনতে তাকে তলব করা হয়।

দুদক সূত্র জানায়, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ সেলিমের ছোট ভাই শেখ মারুফের বিরুদ্ধে ক্যাসিনো নিয়ন্ত্রণ, টেন্ডারবাজি, কমিশন, চাঁদাবাজিসহ অবৈধ কর্মকান্ডের মাধ্যমে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পেয়েছে দুদক। অভিযোগ অনসুন্ধানের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করে নোটিশ পাঠানো হয়েছে। এর আগে গত ২১ অক্টোবর এনবিআরের অনুরোধে যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ, তার স্ত্রী সানজিদা রহমান ও তাদের দুইটি প্রতিষ্ঠান টি-টোয়েন্টিফোর গেমিং কোম্পানি লিমিটেড ও টি-টোয়েন্টিফোর ল ফার্ম লিমিটেডের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছিল।

পাঠানো নোটিশে বলা হয়েছে, ‘সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বর্ণিত অভিযোগের বিষয়ে আপনার বক্তব্য শ্রবণ ও গ্রহণ করা একান্ত প্রয়োজন। অভিযোগের বিষয়ে নোটিশে আরো বলা হয়, ‘ঠিকাদার জি কে শামীমসহ অন্যান্য ব্যক্তির বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের শত শত কোটি টাকা ঘুষ দিয়ে বড় বড় ঠিকাদারি কাজ নিয়ে বিভিন্ন অনিয়মের মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ, ক্যাসিনো ব্যবসা করে শত শত কোটি টাকা অবৈধ প্রক্রিয়ায় অর্জন করে বিদেশে পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধান চলছে।

পাপিয়া দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

নরসিংদী যুব মহিলা লীগের সাবেক নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী সাবেক ছাত্রলীগ নেতা মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী

পিকে হালদারসহ ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য দুদকের নোটিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিংসহ কয়েকটি প্রতিষ্ঠানের প্রায় ৪ হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রিলায়েন্স...

টিকটক অপু গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

সড়কে মারামারির ঘটনায় টিকটকে জনপ্রিয় বাংলাদেশি মুখ টিকটক অপু ওরফে অপু ভাইকে

sangbad ad

সিলেটে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মাদক মামলার আসামী নিহত

প্রতিনিধি , সিলেট

image

সিলেটের জকিগঞ্জে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মুন্না আহমদ (৩৫) নামের মাদক মামলার

মাত্র ৫ হাজার টাকার জন্য সিলেটে যুক্তরাজ্য প্রবাসী নারীকে হত্যা

প্রতিনিধি, সিলেট

image

মাত্র পাঁচ হাজার টাকা ধার না দেয়ায় হত্যা করা হয় সিলেটের ওসমানীনগরের

বিডিনিউজ টোয়েন্টিফোরের সম্পাদকের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

অসাধু উপায়ে সম্পদ অর্জনের অভিযোগে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ

সাহেদের অস্ত্র মামলার চার্জশিট দিল ডিবি

image

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো.সাহেদের বিরুদ্ধে দায়ের হওয়া অস্ত্র মামলার চার্জশিট দিয়েছে গোয়েন্দা পুলিশ। ঢাকা মহানগর গোয়েন্দা

মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রশ্ন ৫ থেকে ১৫ লাখ টাকায় বিক্রি

বাকী বিল্লাহ

image

সারাদেশে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে রাঘব বোয়াল চক্র জড়িত। ফাঁসকৃত প্রশ্নের মাধ্যমে একজন ছাত্রকে এমবিবিএস

ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগেও সাহেদ!

নিজস্ব বার্তা পরিবেশক

image

পদ্মা ব্যাংকের (সাবেক ফারমার্স ব্যাংক) এক কোটি টাকা ঋণ আত্মসাতের অভিযোগে