• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

 

রাজিবকে কেনো জামিন নয় : হাইকোর্ট

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় জামিন চেয়ে করা আবেদনে নাকচ করে দিয়েছেন হাইকোর্ট। তবে তাকে জামিন কেন দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন। আগামী চার সপ্তাহের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আজ দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান ও শাহীন আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি মাহজাবিন রাব্বানী দীপা। আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী শিউলি খানম ও এম. ফেরদৌস আল বশির।

গত ৬ ফেব্রুয়ারি এ মামলায় রাজীবের জামিন আবেদন খারিজ করেন ঢাকার বিশেষ জজ আদালত। পরে ভার্চুয়াল কোর্টে আবেদনের পর আদালত নিয়মিত কোর্ট খোলা পর্যন্ত আবেদনটি স্ট্যান্ডওভার (মুলতবি) রাখার আদেশ দেন। রাজধানীর মোহাম্মদপুর এলাকার সুলতান খ্যাত ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে গত বছরের ১৯ অক্টোবর আটক করে র‌্যাব। এরপর ৬ নভেম্বর দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী বাদী হয়ে ২৬ কোটি ১৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেন। সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলা করা হয়।

এজাহারে বলা হয়, কাউন্সিলর রাজীবের নামে স্থাবর-অস্থাবর মিলে মোট ২৬ কোটি ১৬ লাখ ৩৫ হাজার ৯০৫ টাকার সম্পদ পাওয়া গেছে। অনুসন্ধানে দেখা যায়, কাউন্সিলর থাকাকালে তিনি ক্ষমতার অপব্যবহার করে ওই পরিমাণ সম্পদ অর্জন করেছেন। এসব সম্পদের বৈধ উৎস খুঁজে পাওয়া যায়নি।

###

কমলগঞ্জে মুক্তিযােদ্ধার স্ত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়ে হত্যাচেষ্টা

বিশেষ প্রতিনিধি

image

মৌলভীবাজার জেলার কমলগঞ্জে একজন মুক্তিযােদ্ধার স্ত্রী ও মহিলা আওয়ামী লীগের নেত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়ে হত্যাচেষ্টা করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হলেও অভিযুক্ত বখাটেদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

মাকে নৃশংসভাবে হত্যার পর কসাই দিয়ে ৫ টুকরা করা হয়

মনিরুজ্জামান চৌধুরী, নোয়াখালী

নোয়াখালীর সুবর্ণচর উপজেলা চরজব্বর ইউনিয়নের ১নং ওয়ার্ডের নূরজাহান বেগম (৫৭) নামে এক নারীকে পাঁচ টুকরা করে হত্যার ঘটনার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ।

দুদকের মামলায় সাবেক ডিআইজি প্রিজন্সের বিচার শুরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

দুদকের করা মামলায় কারা অধিদপ্তরের সাময়িক বরখাস্তকৃত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। তিন কোটি ১৪ লাখ ৩৫ হাজার ৯০২ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ গঠনের ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

sangbad ad

যুদ্ধাপরাধী কায়সারের মৃত্যু পরোয়ানা জারি

সংবাদ অনলাইন ডেস্ক

image

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জাতীয় পার্টির (জাপা) নেতা ও সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ নেতা তোফা!

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের অর্থ সম্পাদক মির্জা তোফা আহমেদ ওরফে স্বার্থক আহমেদ তোফার ইয়াবা সেবনের ছবি ফাঁস হয়েছে।

বিআইএফএফএল-এর সাবেক প্রধান নির্বাহী ফরমানুলসহ ২ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

সংবাদ অনলাইন ডেস্ক

প্রতারণা ও জালিয়াতির আশ্রয়ে সরকারের ৫৮৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেডের (বিআইএফএফএল) সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা এসএম. ফরমানুল ইসলামসহ ২ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অবৈধ সম্পদ অর্জন : ডিআইজি মিজানসহ ৪ জনের বিচার শুরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাময়িক বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানসহ চারজনের বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন করেছেন আদালত। এর ফলে তাদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

শিশু পর্নোগ্রাফি তৈরীর অপরাধে তিন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী গ্রেপ্তার

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার তিন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে আন্তর্জাতিক চক্রের সঙ্গে মিশে ‘শিশু পর্নোগ্রাফি তৈরি করে

জামিন পাননি সম্রাট, অভিযোগ গঠনের শুনানি ৩০ নভেম্বর

সংবাদ অনলাইন ডেস্ক

image

যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় করা অস্ত্র ও মাদক আইনের মামলায় অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত। এ সময় তার জামিন নামঞ্জুর করে অভিযোগ গঠন শুনানির জন্য ৩০ নভেম্বর দিন ধার্য করা হয়েছে।