• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯

 

জুয়া ও ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান অব্যাহত : রাজধানীতে চার ক্লাব থেকে জুয়ার সরঞ্জাম উদ্ধার

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর ক্লাব থেকে ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধার-সংবাদ

ক্যাসিনো ও জুয়ার আড্ডার খোঁজে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঢাকার বিভিন্ন স্থানে প্রতিষ্ঠিত জুয়ার আড্ডা এবং বিনোদন ও ক্রীড়া ক্লাবগুলোয় অভিযান অব্যাহত রেখেছে। অভিযানকালে বিভিন্ন ক্লাবে মদ ও টাকার পাশাপাশি মিলেছে ক্যাসিনোর সরঞ্জাম। ২২ সেপ্টেম্বর রোববার ঢাকার মতিঝিল-আরামবাগ এলাকার চারটি ক্লাবে অভিযান চালায় পুলিশ। চারটি ক্লাব ঘুরে দেখা গেছে, প্রতিটি ক্লাবেই ক্যাসিনোর বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করেছে পুলিশ। জুয়া খেলার বিভিন্ন ধরনের সরঞ্জামও পাওয়া গেছে বিভিন্ন ক্লাবে। এরই পাশাপাশি পুলিশের নাকের ডগায় রাজধানীর প্রাণকেন্দ্র মতিঝিল এলাকায় ক্যাসিনোর চলায় পুলিশের ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা চলছে।

এদিকে রোববার চাঁদপুরে একটি ক্লাবে অভিযান চালিয়ে ৯ জুয়াড়িকে আটক করেছে চাঁদপুর মডেল থানার পুলিশ। তাদের মধ্যে স্থানীয় আওয়ামী লীগের দুই নেতাও রয়েছেন।

সম্প্রতি সরকারের উচ্চপর্যায়ের নির্দেশে ঢাকায় ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান শুরু করে পুলিশ। ফকিরাপুরের ইয়ংমেনস ক্লাবে প্রথম অভিযান চালিয়ে ক্যাসিনোর সামগ্রীসহ বিপুল পরিমাণ টাকা জব্দ করা হয়। এরপর ঢাকা ছাড়াও বিভিন্ন জেলা শহরেও বিভিন্ন ক্লাবে অভিযান শুরু করে পুলিশ। প্রতিটি অভিযানেই বিভিন্ন ক্লাব থেকে বিপুল পরিমাণ জুয়ার সামগ্রী, নগদ অর্থ জব্দ ও জুয়ারিকে গ্রেফতার করা হয়।

রোববার পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেনের নেতৃত্বে মতিঝিল-আরামবাগ এলাকার চারটি ক্লাবে অভিযান চালায় পুলিশ। তিনি বলেন, ক্যাসিনো বন্ধ করার জন্যই আমাদের এই অভিযান। চারটি ক্লাবে অভিযান হয়েছে। সেখান থেকে ক্যাসিনোর সামগ্রী, টাকা ও মদ উদ্ধার করা হয়েছে। আগে অভিযান কেন চালানো হয়নি-সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে ডিসি বলেন, ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান সব সময় চলছে। ক্যাসিনোর সামগ্রী একদিনে আসেনি। এর মানে পুলিশ জানত না বা পুলিশ কিছু করেনি, তা নয়। তথ্য পেলেই ব্যবস্থা নেয়া হয়েছে। পুলিশ সব সময় অভিযান পরিচালনা করেছে। হয়তো এত বড় পরিসরে হয়নি। মানুষ যেভাবে প্রত্যাশা করেছে, সেভাবে হয়নি।

রোববার আরামবাগ ক্রীড়া সংঘ, দিলকুশা স্পোর্টিং ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাবেও একযোগে অভিযান চালায় পুলিশ। এর মধ্যে ভিক্টোরিয়া ক্লাব থেকে বিভিন্ন ধরনের জুয়া খেলার ৯টি বোর্ড, এক লাখ টাকা, বিপুল পরিমাণ তাস, জুয়ায় ব্যবহৃত চিপস ও মদ পাওয়া গেছে। মোহামেডানে পাওয়া গেছে দুটো রুলেট টেবিল, ৯টি বোর্ড, বিপুল পরিমাণ কার্ড, ১১টি ওয়্যারলেসসেট ও ১০টি বিভিন্ন ধরনের চাকু। আরামবাগ ও দিলকুশা ক্লাবেও বাকারা ও রুলেট টেবিলসহ বিভিন্ন জুয়ার সরঞ্জাম পেয়েছে পুলিশ। তবে সব ক্লাবই বন্ধ ছিল বলে পুলিশ কর্মকর্তারা জানান।

গত সপ্তাহে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে যুবলীগ নেতাদের নিয়ে ক্ষোভ প্রকাশ করেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ঢাকায় যুবলীগ নেতাদের ‘৬০টি ক্যাসিনো চালানো’র খবর আসে সংবাদমাধ্যমে। এ নিয়ে আলোচনার মধ্যেই গত বুধবার বিকালে গুলশান-২ নম্বরের ৫৯ নম্বর সড়কে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া বাসা ও ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে একযোগে অভিযান চালায় র‌্যাব। শাজাহানপুরের রেলওয়ে কলোনিতে বেড়ে ওঠা খালেদ ফকিরাপুলের ওই ক্লাবের সভাপতি। কয়েক ঘণ্টার অভিযানে ওই ক্লাবে ক্যাসিনো বসিয়ে জুয়ার আড্ডা চালানোর বিপুল আয়োজন পাওয়া যায়। সেখান থেকে ২৪ লাখ টাকাও উদ্ধার করা হয়। আর গুলশানের বাসা থেকে খালেদকে গ্রেফতারের পর তার বাসায় ৫৮৫টি ইয়াবা ট্যাবলেট, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা ও অবৈধ অস্ত্র পাওয়ার কথা জানায় র‌্যাব। ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবের পাশাপাশি ওই এলাকার ওয়ান্ডারার্স ক্লাব, বঙ্গবন্ধু এভিনিউয়ের মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও বনানীর আহমেদ টাওয়ারে গড়ে তোলা একটি ক্যাসিনোতেও র‌্যাবের অভিযান চলে।

দেশের বিভিন্ন ক্লাবে অবৈধভাবে জুয়ার আসর বসানোর অভিযোগ বিভিন্ন সময়ে সংবাদমাধ্যমে এসেছে। এ নিয়ে আদালতে মামলাও হয়েছে। তবে বাংলাদেশেও যে স্লট মেশিন, রুলেট টেবিলের মতো সরঞ্জাম নিয়ে পুরোদস্তুর ক্যাসিনো চলে-এ খবর সাধারণ মানুষের কাছে নতুন।

পুলিশের নাকের ডগায় কীভাবে এসব ক্যাসিনো এতদিন চলে আসছে, এ প্রশ্ন ওঠে ইয়ংমেনস ক্লাবে র‌্যাবের অভিযানের পর। এর দু’দিনের মাথায় শুক্রবার ঢাকার কলাবাগান ক্রীড়াচক্র ও ধানম-ি ক্লাবেও অভিযান চালায় র‌্যাব। কলাবাগান ক্রীড়াচক্র থেকে ক্লাব সভাপতি কৃষক লীগ নেতা সফিকুল আলম ফিরোজসহ পাঁচজনকে অস্ত্র-গুলি ও ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়। ধানম-ি ক্লাবের বারে কী পরিমাণ মদের মজুদ আছে, এর হিসাব জমা দিতে বলা হয়।

শনিবার চট্টগ্রামের পাঁচটি ক্লাবে একযোগে অভিযান শেষে তিনটি ক্লাবে জুয়ার আসর চালানোর প্রমাণ পাওয়ার কথা জানানো হয় র‌্যাবের পক্ষ থেকে। রোববারও দেশের কয়েকটি জেলা শহরের ক্লাবে অভিযান চালানোর খবর পাওয়া গেছে।

শনিবার গভীর রাতে চাঁদপুর মডেল থানার পুলিশ চাঁদপুর বাবুরহাট একাদশ ক্লাবে পুলিশ অভিযান চালায়। এ সময় ৯ জনকে জুয়াড়িকে আটক করে মডেল থানার পুলিশ। তারা হলো মান্নান মাল (৫৬), ইদ্রিস মিজি (৫০), ইমদাদুল হক পাটোয়ারী (৫৫), মোহাম্মদ সেলিম গাজী (৬০), ইসমাইল সেখ (৫০) দুলাল ধর (৫৬) বশির ছৈয়াল (৬৫), যুবরাজ চন্দ্র দাস (৫৫) ও শুকুমার কর রামু (৫৫)। তাদের মধ্যে সদর থানা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও ১৪ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক সুকুমার কর রামু ও ১৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি যুবরাজ চন্দ্র দাস ও একজন সাবেক ইউপি চেয়ারম্যান রয়েছেন। আটক জুয়াড়িদের বিরুদ্ধে মামলা করার পর পুলিশ রোববার দুপুর ৩টায় আদালতে পাঠালে আদালত জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

বালিশসহ সব কাণ্ডের অনুসন্ধানে দুদক

নিজস্ব বার্তা পরিবেশক

image

বহুল আলোচিত রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে ‘বালিশ কাণ্ড’সহ মালামাল কেনাকাটা দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত

সেল্টারের বিনিময়ে জুয়ার টাকা ভক্ষণকারী নেতাদের নাম বিস্ফোরিত হতে যাচ্ছে!

নিজস্ব বার্তা পরিবেশক

image

অস্ত্র ও মাদকের মামলায় রিমান্ড হেফাজতে থাকা যুবলীগ দক্ষিনের বহিস্কৃত

থাপ্পড়ের জবাব গণধর্ষণে

নিজস্ব বার্তা পরিবেশক

image

থাপ্পড়ের প্রতিশোধ নিতে বন্ধুদের দিয়ে বান্ধবীকে (১৬) গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার (১১ অক্টোবর) রাতে রাজধানীর

sangbad ad

সম্রাট ১০ দিনের রিমান্ডে

আদালত বার্তা পরিবেশক

image

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে রমনা থানার অস্ত্র ও মাদক আইনের আলাদা দুই মামলায়

প্রতিপক্ষকে ঘায়েল করতে বাবা-চাচারাই খুন করে তুহিনকে : ভারপ্রাপ্ত পুলিশ সুপার

লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ

image

সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের কেজাউরা গ্রামে প্রতিপক্ষকে ফাঁসাতে শিশু তুহিনকে নৃশংস ও নিষ্ঠুরভাবে খুন করে বাবা

মুখ খুললেন দুদক

নিজস্ব বার্তা পরিবেশক

image

আলোচিত বেসিক ব্যাংকের সাড়ে ৪ হাজার কোটি টাকা লোপাটের ঘটনায় মামলার তদন্তে অর্থ লুটের মূল হোতা সাবেক চেয়ারম্যান

অপহৃতের লাশ বস্তা বন্দি করে নদীতে ফেলে দেয়ার স্বীকারউক্তি

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে অপহৃত কিশোর কুতুব উদ্দিন পাপ্পু (১৫) মৃত্যুর পর তার লাশ মুন্সীগঞ্জের লৌহজং এলাকার নদীতে

জালিয়াত প্রতিষ্ঠান ক্রিসেন্ট গ্রুপের ২০ কোটি টাকার সম্পত্তি ক্রোক

সাইফ বাবলু

image

খেলাপি গ্রাহক ‘জালিয়াত প্রতিষ্ঠান’ ক্রিসেন্ট গ্রুপের ৫ প্রতিষ্ঠানের নামে নিয়মনীতি তোয়াক্কা না করে প্রায় ২ হাজার কোটি টাকা ঋণ দেওয়া

ই-উস্কানী’র বিরুদ্ধে তৎপর প্রসাশন

বাকী বিল্লাহ

image

সংঘবদ্ধ চক্র পরস্পর যোগসাজশে দেশে অস্থিরতা সৃষ্টি ও আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটাতে নানা ভাবে সামাজিক যোগাযোগ্য মাধ্যমে

sangbad ad