• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১

 

কুমিল্লা পট্টিতে আগুন

শতাধিক ঘর পুড়ে ছাই

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২১ ফেব্রুয়ারী ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক

http://thesangbad.net/images/2021/February/21Feb21/news/aaaaaa%20%283%29.jpg

রাজধানীর কুমিল্লা পট্টি আগুনে পুড়ে ছাই -সংবাদ

রাজধানীর মানিকনগরের কুমিল্লা পট্টিতে আগুনে শতাধিক টিনসেড ঘর ভস্মীভূত হয়েছে। রোববার (২১ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় এ আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট বিকেল ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। তারা সবকিছু হারিয়ে এখন খোলা আকাশের নিচে অবস্থান করছেন।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের উপসহকারী কর্মকর্তা হাসিবুর রহমান জানান, কুমিল্লা পট্টিতে ছোট ছোট টিনশেড ঘর ছিল। ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করেছে। তবে কারও হতাহতের খবর মেলেনি। ঘরগুলোর অধিকাংশই ভস্মীভূত হয়েছে। আগুন লাগার কারণ জানা যায়নি। এ বিষয় নিয়ে ফায়ার সার্ভিস কাজ করছে।

স্থানীয়রা জানান, টিনসেট ঘরগুলোতে পরিবার নিয়ে থাকতো নিম্নআয়ের রিকশাচালক, ক্ষুদ্র ব্যবসায়ী ও দিনমজুর শ্রেণীর মানুষ। টিনসেড একটি ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। ঘরগুলোর বাসিন্দারা এক কাপড়ে ঘর থেকে বের হয়েছে। কোন বাসিন্দাই তাদের মালামাল রক্ষা করতে পারেননি। তারা একেবারে নিঃস্ব হয়ে গেছে

স্থানীয় সূত্র জানায়, ঘরগুলো পুনর্নির্মাণ করার আগ পর্যন্ত থাকা-খাওয়া নিয়ে ক্ষতিগ্রস্তরা চরম দুঃচিন্তায় আছেন। ক্ষতিগ্রস্তদের মধ্যে অনেকের ঘরে নগদ অর্থ ও স্বর্ণলঙ্কারসহ দামি মালামাল ছিল। বেঁচে থাকার সম্বল হারিয়ে অনেকেই কান্নায় ভেঙে পড়েন বলে স্থানীয় সূত্র জানায়। স্থানীয়ভাবে আগুনে ক্ষতিগ্রস্তদের একটি তালিকা তৈরি করা হচ্ছে। তাদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও প্রশাসন।

http://thesangbad.net/images/2021/February/21Feb21/news/up-2%20%283%29.jpg

সব হারিয়ে নিঃস্ব মানুষের কান্না -সংবাদ

ক্ষতিগ্রস্ত কয়েকজন জানান, হঠাৎ আগুন লাগার পর মুহূর্তে তা ছড়িয়ে পড়ে। সব চোখের সামনে আগুনে পুড়ে ছাই হয়েছে। অনেকে ঋণগ্রস্ত আছেন। ক্ষতি কিভাবে পুষিয়ে উঠবেন তা বুঝতে পারছেন না। সরকারিভাবে তাদের পুনর্বাসন না করা হলে তারা হয়তো ঘুরে দাঁড়াতে পারবেন না।

মুগদা থানার ওসি প্রলয় কুমার সাহা বলেন, হতাহতের কোন খবর আমরা পাইনি। আগুনে ক্ষতিগ্রস্তরা তাদের মালামাল রক্ষা করতে পারেননি। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

ওসি প্রলয় সাহা জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সবাই নিম্নআয়ের মানুষ। স্থানীয় এমপি, মতিঝিল বিভাগের উপকমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাদের খাবারের ব্যবস্থা করা হচ্ছে। পুনর্বাসন না হওয়া পর্যন্ত তাদের আশ্রয়ে রাখা হবে। ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করা হচ্ছে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে বন্দী উধাও

সংবাদ অনলাইন ডেস্ক

image

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ফরহাদ হোসেন রুবেল (২০) নামের এক বন্দী উধাও

মশার উপদ্রবে অতিষ্ঠ নগরবাসী

সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীতে মশার উপদ্রব অতিমাত্রায় বেড়েছে। দিন-রাত মশার কামড়ে অতিষ্ঠ নগরবাসী।

চকবাজারে বিস্ফোরকসহ আটক ৪

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে বিপুল পরিমাণ বিস্ফোরক পদার্থসহ চারজনকে আটক করেছে র‌্যাপিড

sangbad ad

দেশের কর্মসংস্থা তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছি

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশের কর্মসংস্থা তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছি রয়েল ক্যাফের স্বত্বাধিকারী ও প্রয়াস গ্রুপের

মশা বাড়লেও আতঙ্কের কোনো কারণ নেই: এলজিআরডি মন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, মানুষের মধ্যে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি ঢাকা শহরের খাল-নালা পরিষ্কার-পরিচ্ছন্ন করতে পারলে মশা থেকে নগরবাসীকে অনেকাংশে মুক্তি দেওয়া সম্ভব।

ঢাকা শহরের সব মানুষকে করের আওতায় আনা হবে : ঢাকা দক্ষিণের মেয়র

সংবাদ অনলাইন ডেস্ক

ঢাকার শহরের সব মানুষকে করের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আট দিনব্যাপী সমন্বিত অভিযান পরিচালনা করবে ডিএনসিসি

সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীর বিভিন্ন স্থানে কিউলেক্স মশা নিধনে আগামী ৮-১৬ মার্চ পর্যন্ত সমন্বিত অভিযান পরিচালনা করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

কারওয়ান বাজারের হাসিনা মার্কেটে আগুন

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর কারওয়ান বাজার হাসিনা মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার রাত ৯টার দিকে এই আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৭ ইউনিট।

বনানীতে তিন বছরের শিশুর মৃত্যু, যৌনাঙ্গে ছিল আঘাতের চিহ্ন

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর বনানীর কড়াইল বস্তিতে তিন বছরের শিশু তানজিনার রহস্যজনক মৃত্যু হয়েছে। অচেতন