• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১৬ জানুয়ারী ২০২১

 

গুলশানে

ভিসা সেন্টারে এসি বিস্ফোরণে নিহত : ১, আহত : ৬

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ১৩ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীর গুলশানে সংযুক্ত আরব আমিরাত ভিসা সেন্টারে এসি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার (১৩ জানুয়ারী) গুলশান-২ নম্বরের ৯৩ নম্বর রোডে ৬ নম্বর বাসার ১৪তলা ভবনের নিচতলায় এ ঘটনা ঘটে। এতে মো. আজিজুল হক নামে এক ব্যক্তি নিহত হয়েছে। তিনি আজিজ ট্রেড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড (এটেল) নামে একটি কোম্পানিতে সিনিয়র টেকনিশিয়ান হিসেবে কর্মরত ছিলেন। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৬ জন। তাদের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম জানা যায়নি।

ওই ভবনে নিরাপত্তার দায়িত্বে থাকা কন্সটেবল সাজ্জাদ বলেন, বুধবার দুপুর ১টার দিকে বিকট শব্দে কেপে ওঠে পুরো ভবন। কিছু বুঝে ওঠার আগেই দেখতে পাই, ভবনের নিচের দিকের কাচ ও সিলিং ভেঙে পড়ছে। তখন এখানে তেমন মানুষ ছিল না। আমরা যে ক’জন ছিলাম প্রাণ ভয়ে দৌড়ে নিরাপদ স্থানে অবস্থান নেই। পরে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে উদ্ধার অভিযান পরিচালনা করে। চলাচলের জন্য বন্ধ করে দেয়া হয় সামনের সড়ক। এক পর্যায়ে ফায়ার সার্ভিসকে ভবন থেকে একজনের লাশ বের করে আনতে দেখা যায়।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার লিমা খানম জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। সেখানে তবে আগুন লাগেনি। এসি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে। পাশাপাশি আজিজুল হক নামে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। তিনি ভবনের ছাদে এসি মেরামতের কাজ করছিলেন। ধারণা করা হচ্ছে, এসির লাইনে গড়মিল থাকার কারণে নিচতলায় বিস্ফোরণ ঘটেছে। তবে, তদন্ত সাপেক্ষে বিস্ফোরণের সঠিক কারণ নিশ্চিতভাবে বলা যাবে।

গুলশান থানার ওসি আবুল হাসান বলেন, ১৪তলা ওই ভবনের নিচতলায় এসি বিস্ফোরণ হয়েছে। কয়েকজন আহত আছেন। ভবনটির এসি কন্ট্রোল রুম থেকে একজনকে মৃত অবস্থায় পাওয়া যায়। গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, দুপুর ১টা ১০ মিনিটে বিকট শব্দে এসি বিস্ফোরণ ঘটে। এতে নিচতলার আশপাশের সবকিছু ভেঙে যায়। ঘটনার সময় ভিসা সেন্টারে লোকজন কাজ করছিলেন। বিস্ফোরণের পর তারা আতঙ্কে বেরিয়ে যান। বিস্ফোরণের উৎস নিশ্চিত হতে বোম্ব ডিস্পোজাল ইউনিটকে ডাকা হয়েছে বলেও জানান ডিসি।

চাঁদাবাজ চক্রের প্রধানসহ গ্রেফতার ৬

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের একটি টিম বিশেষ

রাজধানীতে ইয়াবাসহ নারী গ্রেফতার

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর রামপুরা থেকে ইয়াবাসহ আসমা বেগম (৪০) নামে এক নারী মাদক ব্যবসায়ীকে

রাজধানীর হাতিরঝিলে যুবকের লাশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

পুলিশ হাতিরঝিলের জলাশয় থেকে এক যুবকের ভাসমান লাশ উদ্ধার করেছে। হাতিরঝিল থানার পরিদর্শক

sangbad ad

করোনায় মৃত পুলিশ সদস্যের পরিবারকে ডিএমপির আর্থিক অনুদান

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া পুলিশ পরিদর্শক (সশস্ত্র) মো. ছিদ্দিকুর রহমানের পরিবারকে দুই লাখ টাকা আর্থিক অনুদান দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সাকরাইন উৎসব উদযাপন

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রতি বছরের মতো এবারও পুরান ঢাকায় ঐতিহ্যবাহী ‘সাকরাইন ঘুড়ি উৎসব’ পালিত হয়েছে।

রাজধানীতে ৫০ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) রাজধানীর মগবাজার চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে ৫০ কেজি

দিহানের তিন বন্ধুকেও বিচারের আওতায় আনার দাবি

সংবাদ অনলাইন ডেস্ক

image

আনুশকা হত্যাকাণ্ডে অভিযুক্ত ফারদিন ইফতেখার দিহানের তিন বন্ধুকেও বিচারের আওতায় আনার দাবি

মাদক সেবীদের জায়গা হবে না পুলিশ বাহিনীতে : ডিএমপি কমিশনার

সংবাদ অনলাইন ডেস্ক

মাদক সেবীদের জায়গা হবে না পুলিশ বাহিনীতে বলে কঠোর হুশিয়ারি দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। বুধবার (১৩ জানুয়ারী) রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ কথা বলেন তিনি।

ভিসা সেন্টারে এসি বিস্ফোরণে নিহত : ১, আহত : ৬

সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীর গুলশানে সংযুক্ত আরব আমিরাত ভিসা সেন্টারে এসি বিস্ফোরণের ঘটনা ঘটেছে।