• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ মার্চ ২০১৯

 

২৯টি গোডাউনের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০৪ মার্চ ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

পুরান ঢাকার বিভিন্ন আবাসিক ভবনে থাকা ২৯টি কেমিক্যাল ও প্লাস্টিক গোডাউনের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গঠিত টাস্কফোর্সের ৩টি দল। সোমবার (৪ মার্চ) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত পুরান ঢাকার নাজিরাবাজার, সিদ্দিকবাজার,হাজারীবাগ, তাঁতীবাজার ও চকবাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

টাস্কফোর্সের টিম-৩ পুরান ঢাকার নাজিরাবাজার থেকে সিদ্দিকবাজার পর্যন্ত অভিযান পরিচালনা করে। এই অভিযানে এলাকার ৭টি ভবনের তিনটি সিলিন্ডারের দোকান ও ৩টি কেমিক্যালের গোডাউন ও প্লাস্টিক কারখানার গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অভিযানের সঙ্গে থাকা বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহিদুর রহমান বলেন, সিদ্দিকবাজারের হাজী ওসমান গনি রোডে দুপুর ১টা পর্যন্ত ৭টি সিলিন্ডার, প্লাস্টিক ও কেমিক্যালের গোডাউনের সব ধরনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এর আগে তাদের সতর্ক করা হলেও কেউ মালামাল স্থানান্তর করেননি।

এদিকে, পুরান ঢাকার হাজারীবাগ এলাকার কেমিক্যাল গোডাউন অপসারণে অভিযান চালায় টাস্কফোর্সের টিম-১। এই টিমের নেতৃত্ব দেন ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট সুবর্ণা শিরিন। ডিএসসিসি’র কর্মকর্তা জুনায়েদ আমিন বলেন, হাজারীবাগ এলাকায় ৮টি আবাসিক ভবনে অভিযান পরিচালনা করা হয়। সেখানে রঙয়ের গোডাউন ছিল। ওই ৮টি ভবনে থাকা গোডাউনের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। টাস্কফোর্সের টিম-৫ পুরান ঢাকার তাঁতীবাজার এলাকায় অভিযান পরিচালনা করে। এই এলাকার ৭টি আবাসিক ভবনে থাকা প্লাস্টিক ও কেমিক্যাল গোডাউনের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ডিএসসিসি’র কর্মকর্তা উদয়ন দেওয়ান বলেন, তাঁতীবাজার এলাকার ৭টি কারখানার গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এর মধ্যে একটা ব্যাটারির কারখানা ছিল।

এদিকে, ডিএসসিসি’র টাস্কফোর্সের টিম-২ পুরান ঢাকার চকবাজার এলাকার নন্দ কুমার দত্ত ও আজগর লেনে অভিযান পরিচালনা করে। সেখানে প্লাস্টিক ও কসমেটিকসের ৮টি গোডাউনের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ডিএসসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা.মোস্তাফিজুর রহমান বলেন,চকবাজারের বিভিন্ন আবাসিক ভবনে অভিযান চালানো হয়েছে। এর মধ্যে ৮টি প্লাস্টিক ও কসমেটিকস গোডাউনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

টাস্কাফোর্সের টিম-৪ এর সঙ্গে থাকা ডিএসসিসি’র কর্মকর্তা আসাদুজ্জামান জানান, সোমবার কোনও অভিযান পরিচালনা করা হয়নি। টাস্কফোর্সের অভিযানগুলোতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) কর্মকর্তাসহ বিস্ফোরক অধিদফতর, পরিবেশ অধিদফতর, ঢাকা জেলা প্রশাসন, তিতাস গ্যাস, ঢাকা ওয়াসা ও ডিপিডিসি, ফায়ার সার্ভিস ও সংশ্লিষ্ট থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর হাজী ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত মোট ৭১ জন মারা গেছেন। প্রাথমিক তদন্তে আগুনের কারণ হিসেবে কেমিক্যালকে দায়ী করা হচ্ছে। তাই পুরান ঢাকার আবাসিক ভবনগুলো থেকে কেমিক্যাল সরানোর নির্দেশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। মেয়র সাঈদ খোকনের নির্দেশে টাস্কফোর্স গঠন করে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) থেকে পুরান ঢাকার আবাসিক ভবন থেকে কেমিক্যাল গোডাউন অপসারণের অভিযান শুরু হয়। আগামী ১ এপ্রিল পর্যন্ত এই অভিযান চলবে বলে জানিয়েছে ডিএসসিসি।

এসির কম্প্রেসার বিস্ফোরিত হয়ে আ.লীগ নেত্রীর মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোডের একটি বাসায় এয়ার কন্ডিশনারের (এসি) কম্প্রেসার মেশিন বিস্ফোরণে আওয়ামী লীগের

জঙ্গি হামলার আহবানের বিরুদ্ধে পুলিশের সতর্ক অবস্থান

নিজস্ব বার্তা পরিবেশক

image

জঙ্গি হামলার আশঙ্কায় গুলশানে কূটনৈতিক পাড়াসহ রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর মধ্যে সরকারী ও বেসরকারী অফিস, ক্লাব

অভিযানের ভয়ে সারা ঢাকা টাইম বোমায় পরিণত না করার আহবান জানান র‌্যাব ডিজি

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর পুরান ঢাকার কেমিক্যাল ব্যবসায়ীদের উদ্দেশে র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, অসতর্কতার কারণে পুরান ঢাকার

sangbad ad

ট্রাফিক আইনে ৩৩৮ বাসের বিরুদ্ধে মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর বিভিন্ন সড়কে যত্রতত্র পার্কিং, লক্কর ঝক্কর গাড়ি, রুট পারমিট ও কাগজপত্র হালনাগাদ

ছিনতাইকারীর গুলিতে আহত তিন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর পৃথক ঘটনায় সন্ত্রাসী ও ছিনতাইকারীর গুলিতে তিনজন আহত হয়েছে। তারা হলেন, গুলিস্তানে

বাবা কিছু করতে পারছিলেন না যখন সন্তানকে বাস চাপা দিচ্ছিল!

নিজস্ব বার্তা পরিবেশক

image

‘সড়কে শৃঙ্খলা ফেরাতে’ ‘পুলিশ ট্রাফিক সপ্তাহ পালনের মধ্যে রাস্তা পার হতে গিয়ে

জলাবদ্ধতা নিরসনে দখলমুক্ত ২৫০০০ বর্গফুট এলাকা

নিজস্ব বার্তা পরিবেশক

image

জলাবদ্ধতা নিরসনে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে অবৈধভাবে নির্মিত ১৫০টি কাঁচা ও সেমিপাকা

সঞ্চয়ের নেশায় ভিক্ষুকের ঘরে ১৩ বস্তা টাকা ও ৮৮ কেজি কয়েন!

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর দক্ষিণ মান্ডা এলাকার মাদরাসা রোডে জাকির হোসেনের বাড়িতে গুপ্তধন পাওয়া গেছে

বুড়িগঙ্গা-তুরাগ তীরের ৫৫টি স্থাপনা উচ্ছেদ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বুড়িগঙ্গা-তুরাগ তীর দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে

sangbad ad