• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ২৭ জানুয়ারী ২০২০

 

২৯টি গোডাউনের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০৪ মার্চ ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

পুরান ঢাকার বিভিন্ন আবাসিক ভবনে থাকা ২৯টি কেমিক্যাল ও প্লাস্টিক গোডাউনের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গঠিত টাস্কফোর্সের ৩টি দল। সোমবার (৪ মার্চ) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত পুরান ঢাকার নাজিরাবাজার, সিদ্দিকবাজার,হাজারীবাগ, তাঁতীবাজার ও চকবাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

টাস্কফোর্সের টিম-৩ পুরান ঢাকার নাজিরাবাজার থেকে সিদ্দিকবাজার পর্যন্ত অভিযান পরিচালনা করে। এই অভিযানে এলাকার ৭টি ভবনের তিনটি সিলিন্ডারের দোকান ও ৩টি কেমিক্যালের গোডাউন ও প্লাস্টিক কারখানার গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অভিযানের সঙ্গে থাকা বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহিদুর রহমান বলেন, সিদ্দিকবাজারের হাজী ওসমান গনি রোডে দুপুর ১টা পর্যন্ত ৭টি সিলিন্ডার, প্লাস্টিক ও কেমিক্যালের গোডাউনের সব ধরনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এর আগে তাদের সতর্ক করা হলেও কেউ মালামাল স্থানান্তর করেননি।

এদিকে, পুরান ঢাকার হাজারীবাগ এলাকার কেমিক্যাল গোডাউন অপসারণে অভিযান চালায় টাস্কফোর্সের টিম-১। এই টিমের নেতৃত্ব দেন ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট সুবর্ণা শিরিন। ডিএসসিসি’র কর্মকর্তা জুনায়েদ আমিন বলেন, হাজারীবাগ এলাকায় ৮টি আবাসিক ভবনে অভিযান পরিচালনা করা হয়। সেখানে রঙয়ের গোডাউন ছিল। ওই ৮টি ভবনে থাকা গোডাউনের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। টাস্কফোর্সের টিম-৫ পুরান ঢাকার তাঁতীবাজার এলাকায় অভিযান পরিচালনা করে। এই এলাকার ৭টি আবাসিক ভবনে থাকা প্লাস্টিক ও কেমিক্যাল গোডাউনের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ডিএসসিসি’র কর্মকর্তা উদয়ন দেওয়ান বলেন, তাঁতীবাজার এলাকার ৭টি কারখানার গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এর মধ্যে একটা ব্যাটারির কারখানা ছিল।

এদিকে, ডিএসসিসি’র টাস্কফোর্সের টিম-২ পুরান ঢাকার চকবাজার এলাকার নন্দ কুমার দত্ত ও আজগর লেনে অভিযান পরিচালনা করে। সেখানে প্লাস্টিক ও কসমেটিকসের ৮টি গোডাউনের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ডিএসসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা.মোস্তাফিজুর রহমান বলেন,চকবাজারের বিভিন্ন আবাসিক ভবনে অভিযান চালানো হয়েছে। এর মধ্যে ৮টি প্লাস্টিক ও কসমেটিকস গোডাউনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

টাস্কাফোর্সের টিম-৪ এর সঙ্গে থাকা ডিএসসিসি’র কর্মকর্তা আসাদুজ্জামান জানান, সোমবার কোনও অভিযান পরিচালনা করা হয়নি। টাস্কফোর্সের অভিযানগুলোতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) কর্মকর্তাসহ বিস্ফোরক অধিদফতর, পরিবেশ অধিদফতর, ঢাকা জেলা প্রশাসন, তিতাস গ্যাস, ঢাকা ওয়াসা ও ডিপিডিসি, ফায়ার সার্ভিস ও সংশ্লিষ্ট থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর হাজী ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত মোট ৭১ জন মারা গেছেন। প্রাথমিক তদন্তে আগুনের কারণ হিসেবে কেমিক্যালকে দায়ী করা হচ্ছে। তাই পুরান ঢাকার আবাসিক ভবনগুলো থেকে কেমিক্যাল সরানোর নির্দেশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। মেয়র সাঈদ খোকনের নির্দেশে টাস্কফোর্স গঠন করে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) থেকে পুরান ঢাকার আবাসিক ভবন থেকে কেমিক্যাল গোডাউন অপসারণের অভিযান শুরু হয়। আগামী ১ এপ্রিল পর্যন্ত এই অভিযান চলবে বলে জানিয়েছে ডিএসসিসি।

আওয়ামী লীগ-বিএনপি সমর্থকদের সংঘর্ষ

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রচারণার শেষ সময়ে এসে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে হামলা ও সংঘর্ষের ঘটনায় সিটি নির্বাচনের পরিবেশ উত্তপ্ত ও অস্থির হয়ে উঠেছে; ভোটারদের

স্টাটাস দেয়ার পর পুলিশ সদস্যের গুলিবিদ্ধ লাশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে শাহ মোহাম্মদ কুদ্দুস নামে এক পুলিশ কনস্টেবলের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জানয়ারি) ভোর ৫টার দিকে

রাজধানীর পুরানা পল্টনে স্টেডিয়াম মার্কেটে ডিটিএইচ বিক্রি ও ব্যবহারের বিরুদ্ধে অভিযান

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্যাবল সংযোগহীন টিভি দেখার সর্বাধুনিক প্রযুক্তি ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সরঞ্জাম

sangbad ad

তাবিথের ওপর হামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

নির্বাচনী প্রচারণাকালে ঢাকা উত্তর সিটি বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও তার কর্মী-সমর্থকদের ওপর হামলা হয়েছে। মঙ্গলবার

পুরান ঢাকার ব্যবসায়ী ওয়াসিম উদ্দিন (ওসি)-র ইন্তেকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুরান ঢাকার ইমামগঞ্জ এর স্থায়ী বাসিন্দা এবং ইমামগঞ্জ ব্যবসায়ী সমিতির সদস্য ওয়াসিম উদ্দিন ওসি (৪২) গত শুক্রবার (১৭ জানুয়ারি)

শহর ঘুরে দেখাই কাল হলো তিন নারীর

যশোর অফিস

image

শহর ঘুরে দেখাই কাল হলো তিন নারীর। তাদের বাড়ির সবাই এখন শোকে স্তব্ধ। ওই ঘটনায় আহত হন শিশুসহ চারজন। প্রাথমিকভাবে

অপহৃত শিশু আরাফ উদ্ধার

নিজস্ব বার্তা পরিবেশক

image

গাজীপুর থেকে অপহরণ হওয়া ১৬ মাসের শিশু শাহরিয়া ইসলাম আরাফকে উদ্ধার করেছে র‌্যাব -১। এ সময় অপহরণের সঙ্গে জড়িত

ঢাকার চারপাশে চলছে নদীর প্রশস্ততা ও গভীরতা বৃদ্ধির কার্যক্রম

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার চারপাশের বুড়িগঙ্গা, তুরাগ, শীতলক্ষ্যা, বালু ও ধলেশ্বরী নদী দূষণ ও দখলমুক্ত করতে দায়ী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর

বাঁধভাঙা উচ্ছাসে মেতেছিলেন ঢাকাস্থ আলফাডাঙ্গাবাসী

নিজস্ব বার্তা পরিবেশক

image

কেউ পুরনো বন্ধু। কেউ স্কুলের সহপাঠী। দীর্ঘদিন পর প্রিয় মুখগুলো কাছে পেয়ে বাঁধভাঙা উচ্ছাসে মেতে ওঠেন সবাই। স্মৃতি রোমান্থ, গল্প,

sangbad ad