• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০

 

হুটারও হাইড্রলিক হর্ণের বিরুদ্ধে অভিযানে ৪ হাজারেরও বেশী জব্দ

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২৭ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের কড়া নিরাপত্তার মধ্যেও অনেকের নিয়ম বর্হিভূত ভাবে নিজস্ব গাড়িতে শব্দ দূষণ হয় এমন হর্ণ লাগিয়ে গাড়ি ব্যবহার করছে। এ নিয়ে ট্রাফিক বিভাগ গত এক সপ্তাহ ধরে অভিযানে নেমেছে। অভিযানে ৪ হাজারেরও বেশী হুটার ও হাইডোলিক হর্ণ উদ্ধার করা হয়েছে। এ সব ঘটনায় আইনী ব্যবস্থা নেয়া হয়েছে। হুটার ও হাইড্রোলিক হর্ণ শব্দ দূষণ করে। অনেকেই প্রভাব বিস্তার করে নিজ গাড়ীতে এ সব হাইড্রোণিলক হর্ণ ব্যবহার করছে। যার কারনে ট্রাফিক বিভাগ থেকে গত এক সপ্তাহ ধরে অভিযান চালিয়ে হুটার ও হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া শাখা থেকে জানা গেছে, পুলিশ, ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্সের অপারেশন কাজ ব্যতীত অন্য কোন সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানের গাড়িতে হুটার এবং বিকন লাইট ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের কোন সুযোগ নেই। এ নিয়ম ভঙ্গ করে অনেক সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানের গাড়িতে হুটার ও হাইডোলিক হর্ণ ব্যবহার করা হয়ে থাকে। এতে রাস্তায় দায়িত্বরত ট্রাফিক পুলিশসহ সাধারণ জনসাধারণের ভোগান্তির শিকার হতে হয়। অনেক ব্যক্তি তার নিজের গাড়িতে অথবা বহরে চলমান পিকআপ/মাইক্রোবাসে প্রাইভেট সিকিউরিটি ব্যবহার করে থাকেন। এ সকল কর্মকাণ্ড বন্ধ করার লক্ষ্যে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র ট্রাফিক বিভাগ।

গত ২০ অক্টোবর রোববার থেকে গত ২৬ অক্টোবর শনিবার পর্যন্ত সাত দিনব্যাপী এ অভিযান পরিচালনা করে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। সপ্তাহব্যাপী এ অভিযানে, ট্রাফিক পূর্ব বিভাগ ১০৫২টি হাইড্রলিক হর্ণ জব্দ করেছে ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের অপরাধে ১১২৯টি মামলা এবং হুটার/ বিকন লাইট জব্দ করেছে ৬৮টি ও হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে ১২৪ টি মামলা করেছে।

ট্রাফিক পশ্চিম বিভাগ ৭৫২টি হাইড্রলিক হর্ণ জব্দ করেছে ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের অপরাধে ৬৬৭টি মামলা এবং হুটার/বিকন লাইট জব্দ করেছে ৬টি ও হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে ১০ টি মামলা করেছে।

ট্রাফিক উওর বিভাগ ৯৪৮টি হাইড্রলিক হর্ণ জব্দ করেছে ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের অপরাধে ১০৭৮টি মামলা এবং হুটার/বিকন লাইট জব্দ করেছে ৩২টি ও হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে ৪৯ টি মামলা করেছে।

ট্রাফিক দক্ষিণ বিভাগ ১১৫৪টি হাইড্রলিক হর্ণ জব্দ করেছে ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের অপরাধে ১০৭৩টি মামলা এবং হুটার/বিকন লাইট জব্দ করেছে ৫৭টি ও হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে ৭৬ টি মামলা করেছে।

স্টাটাস দেয়ার পর পুলিশ সদস্যের গুলিবিদ্ধ লাশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে শাহ মোহাম্মদ কুদ্দুস নামে এক পুলিশ কনস্টেবলের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জানয়ারি) ভোর ৫টার দিকে

রাজধানীর পুরানা পল্টনে স্টেডিয়াম মার্কেটে ডিটিএইচ বিক্রি ও ব্যবহারের বিরুদ্ধে অভিযান

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্যাবল সংযোগহীন টিভি দেখার সর্বাধুনিক প্রযুক্তি ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সরঞ্জাম

তাবিথের ওপর হামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

নির্বাচনী প্রচারণাকালে ঢাকা উত্তর সিটি বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও তার কর্মী-সমর্থকদের ওপর হামলা হয়েছে। মঙ্গলবার

sangbad ad

পুরান ঢাকার ব্যবসায়ী ওয়াসিম উদ্দিন (ওসি)-র ইন্তেকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুরান ঢাকার ইমামগঞ্জ এর স্থায়ী বাসিন্দা এবং ইমামগঞ্জ ব্যবসায়ী সমিতির সদস্য ওয়াসিম উদ্দিন ওসি (৪২) গত শুক্রবার (১৭ জানুয়ারি)

শহর ঘুরে দেখাই কাল হলো তিন নারীর

যশোর অফিস

image

শহর ঘুরে দেখাই কাল হলো তিন নারীর। তাদের বাড়ির সবাই এখন শোকে স্তব্ধ। ওই ঘটনায় আহত হন শিশুসহ চারজন। প্রাথমিকভাবে

অপহৃত শিশু আরাফ উদ্ধার

নিজস্ব বার্তা পরিবেশক

image

গাজীপুর থেকে অপহরণ হওয়া ১৬ মাসের শিশু শাহরিয়া ইসলাম আরাফকে উদ্ধার করেছে র‌্যাব -১। এ সময় অপহরণের সঙ্গে জড়িত

ঢাকার চারপাশে চলছে নদীর প্রশস্ততা ও গভীরতা বৃদ্ধির কার্যক্রম

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার চারপাশের বুড়িগঙ্গা, তুরাগ, শীতলক্ষ্যা, বালু ও ধলেশ্বরী নদী দূষণ ও দখলমুক্ত করতে দায়ী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর

বাঁধভাঙা উচ্ছাসে মেতেছিলেন ঢাকাস্থ আলফাডাঙ্গাবাসী

নিজস্ব বার্তা পরিবেশক

image

কেউ পুরনো বন্ধু। কেউ স্কুলের সহপাঠী। দীর্ঘদিন পর প্রিয় মুখগুলো কাছে পেয়ে বাঁধভাঙা উচ্ছাসে মেতে ওঠেন সবাই। স্মৃতি রোমান্থ, গল্প,

শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে গ্রেফতার এক

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর যাত্রাবাড়ী কুতুবখালী এলাকার একটি বাড়িতে মালা (১০) নামে এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ ওঠেছে। এ ঘটনায়

sangbad ad