• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১৩ নভেম্বর ২০১৯

 

হুটারও হাইড্রলিক হর্ণের বিরুদ্ধে অভিযানে ৪ হাজারেরও বেশী জব্দ

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২৭ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের কড়া নিরাপত্তার মধ্যেও অনেকের নিয়ম বর্হিভূত ভাবে নিজস্ব গাড়িতে শব্দ দূষণ হয় এমন হর্ণ লাগিয়ে গাড়ি ব্যবহার করছে। এ নিয়ে ট্রাফিক বিভাগ গত এক সপ্তাহ ধরে অভিযানে নেমেছে। অভিযানে ৪ হাজারেরও বেশী হুটার ও হাইডোলিক হর্ণ উদ্ধার করা হয়েছে। এ সব ঘটনায় আইনী ব্যবস্থা নেয়া হয়েছে। হুটার ও হাইড্রোলিক হর্ণ শব্দ দূষণ করে। অনেকেই প্রভাব বিস্তার করে নিজ গাড়ীতে এ সব হাইড্রোণিলক হর্ণ ব্যবহার করছে। যার কারনে ট্রাফিক বিভাগ থেকে গত এক সপ্তাহ ধরে অভিযান চালিয়ে হুটার ও হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া শাখা থেকে জানা গেছে, পুলিশ, ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্সের অপারেশন কাজ ব্যতীত অন্য কোন সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানের গাড়িতে হুটার এবং বিকন লাইট ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের কোন সুযোগ নেই। এ নিয়ম ভঙ্গ করে অনেক সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানের গাড়িতে হুটার ও হাইডোলিক হর্ণ ব্যবহার করা হয়ে থাকে। এতে রাস্তায় দায়িত্বরত ট্রাফিক পুলিশসহ সাধারণ জনসাধারণের ভোগান্তির শিকার হতে হয়। অনেক ব্যক্তি তার নিজের গাড়িতে অথবা বহরে চলমান পিকআপ/মাইক্রোবাসে প্রাইভেট সিকিউরিটি ব্যবহার করে থাকেন। এ সকল কর্মকাণ্ড বন্ধ করার লক্ষ্যে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র ট্রাফিক বিভাগ।

গত ২০ অক্টোবর রোববার থেকে গত ২৬ অক্টোবর শনিবার পর্যন্ত সাত দিনব্যাপী এ অভিযান পরিচালনা করে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। সপ্তাহব্যাপী এ অভিযানে, ট্রাফিক পূর্ব বিভাগ ১০৫২টি হাইড্রলিক হর্ণ জব্দ করেছে ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের অপরাধে ১১২৯টি মামলা এবং হুটার/ বিকন লাইট জব্দ করেছে ৬৮টি ও হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে ১২৪ টি মামলা করেছে।

ট্রাফিক পশ্চিম বিভাগ ৭৫২টি হাইড্রলিক হর্ণ জব্দ করেছে ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের অপরাধে ৬৬৭টি মামলা এবং হুটার/বিকন লাইট জব্দ করেছে ৬টি ও হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে ১০ টি মামলা করেছে।

ট্রাফিক উওর বিভাগ ৯৪৮টি হাইড্রলিক হর্ণ জব্দ করেছে ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের অপরাধে ১০৭৮টি মামলা এবং হুটার/বিকন লাইট জব্দ করেছে ৩২টি ও হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে ৪৯ টি মামলা করেছে।

ট্রাফিক দক্ষিণ বিভাগ ১১৫৪টি হাইড্রলিক হর্ণ জব্দ করেছে ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের অপরাধে ১০৭৩টি মামলা এবং হুটার/বিকন লাইট জব্দ করেছে ৫৭টি ও হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে ৭৬ টি মামলা করেছে।

গোসল করার মাধ্যমে অস্ত্র পাচার সম্পন্ন: ব্যবসায়ী আটক

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর মিরপুর থেকে ৪টি আগ্নেয়াস্ত্রসহ হাফিজুর রহমান নামে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ

ধানমন্ডি হত্যাকাণ্ডের মূল রহস্য গৃহকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর ধানমন্ডিতে শিল্পপতি ও গার্মেন্টস ব্যবসায়ীর শাশুড়ি আফরোজা বেগম এবং তার বাসার গৃহকর্মী বিথীকে গলা কেটে হত্যার

পল্টনে কস্তুরি হোটেলে আগুন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর পুরানা পল্টনের হোটেল কস্তুরি প্রাইভেট লিমিটেডে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে

sangbad ad

ধানমন্ডিতে জোড়া হত্যাকাণ্ডে মৃতদের শরীরে একাধিক জখম : সন্দেহের তীর নতুন গৃহকর্মীর দিকে

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর ধানমন্ডিতে খুন হওয়া গৃহকর্ত্রী আফরোজা বেগম ও গৃহকর্মী

সিলিন্ডার বিস্ফোরণে আহত শিশুরা শারিরীকভাবে সুস্থ হয়ে উঠলেও মানসিকভাবে সুস্থ হতে সময় লাগবে

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর রূপনগরে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় থাকা ৭ শিশুর অবস্থা এখনও ঝুঁকিমুক্ত

ইয়াবাসহ নারী সংগীত শিল্পী আটক

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর খিলগাঁওয়ের একটি বাড়িতে অভিযান চালিয়ে ১০৭ পিস ইয়াবাসহ

নামি দামি রেস্টুরেন্টের নোংরা ও অস্বাস্থ্যকর রান্নাঘর তাই জরিমানা!

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানী ধানমন্ডির বুমারস ক্যাফে একটি নামি দামি আধুনিক মানের রেস্টুরেন্ট। অথচ প্রতিষ্ঠানটির রান্নাঘর নোংরা ও অস্বাস্থ্যকর।

ক্যাসিনো কাউন্সিলরের ৯ নম্বর ওয়ার্ডের দ্বায়িত্বে ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্যাসিনো বাণিজ্যসহ নানা অভিযোগে পদ হারানো ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের

পুরান ঢাকায় মানববন্ধন ও প্রতিবাদ সভায় মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবি

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুরান ঢাকার পোস্তগোলা বালুর মাঠ এলাকার বাসিন্দারা বৃহস্পতিবার

sangbad ad