• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০

 

হুটারও হাইড্রলিক হর্ণের বিরুদ্ধে অভিযানে ৪ হাজারেরও বেশী জব্দ

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২৭ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের কড়া নিরাপত্তার মধ্যেও অনেকের নিয়ম বর্হিভূত ভাবে নিজস্ব গাড়িতে শব্দ দূষণ হয় এমন হর্ণ লাগিয়ে গাড়ি ব্যবহার করছে। এ নিয়ে ট্রাফিক বিভাগ গত এক সপ্তাহ ধরে অভিযানে নেমেছে। অভিযানে ৪ হাজারেরও বেশী হুটার ও হাইডোলিক হর্ণ উদ্ধার করা হয়েছে। এ সব ঘটনায় আইনী ব্যবস্থা নেয়া হয়েছে। হুটার ও হাইড্রোলিক হর্ণ শব্দ দূষণ করে। অনেকেই প্রভাব বিস্তার করে নিজ গাড়ীতে এ সব হাইড্রোণিলক হর্ণ ব্যবহার করছে। যার কারনে ট্রাফিক বিভাগ থেকে গত এক সপ্তাহ ধরে অভিযান চালিয়ে হুটার ও হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া শাখা থেকে জানা গেছে, পুলিশ, ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্সের অপারেশন কাজ ব্যতীত অন্য কোন সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানের গাড়িতে হুটার এবং বিকন লাইট ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের কোন সুযোগ নেই। এ নিয়ম ভঙ্গ করে অনেক সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানের গাড়িতে হুটার ও হাইডোলিক হর্ণ ব্যবহার করা হয়ে থাকে। এতে রাস্তায় দায়িত্বরত ট্রাফিক পুলিশসহ সাধারণ জনসাধারণের ভোগান্তির শিকার হতে হয়। অনেক ব্যক্তি তার নিজের গাড়িতে অথবা বহরে চলমান পিকআপ/মাইক্রোবাসে প্রাইভেট সিকিউরিটি ব্যবহার করে থাকেন। এ সকল কর্মকাণ্ড বন্ধ করার লক্ষ্যে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান পরিচালনা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র ট্রাফিক বিভাগ।

গত ২০ অক্টোবর রোববার থেকে গত ২৬ অক্টোবর শনিবার পর্যন্ত সাত দিনব্যাপী এ অভিযান পরিচালনা করে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। সপ্তাহব্যাপী এ অভিযানে, ট্রাফিক পূর্ব বিভাগ ১০৫২টি হাইড্রলিক হর্ণ জব্দ করেছে ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের অপরাধে ১১২৯টি মামলা এবং হুটার/ বিকন লাইট জব্দ করেছে ৬৮টি ও হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে ১২৪ টি মামলা করেছে।

ট্রাফিক পশ্চিম বিভাগ ৭৫২টি হাইড্রলিক হর্ণ জব্দ করেছে ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের অপরাধে ৬৬৭টি মামলা এবং হুটার/বিকন লাইট জব্দ করেছে ৬টি ও হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে ১০ টি মামলা করেছে।

ট্রাফিক উওর বিভাগ ৯৪৮টি হাইড্রলিক হর্ণ জব্দ করেছে ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের অপরাধে ১০৭৮টি মামলা এবং হুটার/বিকন লাইট জব্দ করেছে ৩২টি ও হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে ৪৯ টি মামলা করেছে।

ট্রাফিক দক্ষিণ বিভাগ ১১৫৪টি হাইড্রলিক হর্ণ জব্দ করেছে ও হাইড্রলিক হর্ণ ব্যবহারের অপরাধে ১০৭৩টি মামলা এবং হুটার/বিকন লাইট জব্দ করেছে ৫৭টি ও হুটার/বিকন লাইট ব্যবহারের অপরাধে ৭৬ টি মামলা করেছে।

৬ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর কয়েকটি এলাকায়

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর কয়েকটি এলাকায় আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। তিতাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওয়ারী : স্বাস্থ্যবিধি মানার আগ্রহ কম স্থানীয়দের

ইবরাহীম মাহমুদ আকাশ

image

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ৫ জুলাই রোববার দ্বিতীয় দিনের লকডাউন অতিক্রম করেছে রাজধানীর ওয়ারীর বিভিন্ন এলাকায়। তবে

স্বাস্থ্যবিধি মেনেই উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাওয়ার আহবান স্থানীয় সরকার মন্ত্রীর

নিজস্ব বার্তা পরিবেশক

image

সারাদেশে কোটি কোটি খেটে খাওয়া মানুষ রয়েছে তাদের জীবিকা নির্বাহের জন্য বিভিন্ন অর্থনৈতিক কর্মকা- চালু রাখা প্রয়োজন। তাই প্রাণঘাতী করোনা ভাইরাসের বাঁধা অতিক্রম করে দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারের বিভিন্ন দিকনির্দেশনা অনুসরণ করে দেশের উন্নয়ন কর্মকা- অব্যাহত রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

sangbad ad

চিরুনী অভিযানের ২য় দিনে প্রায় ৩ লাখ টাকা জরিমানা করেছে ডিএনসিসি

নিজস্ব বার্তা পরিবেশক

image

নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) চিরুনি অভিযানের ২য় দিনে ২ লাখ ৯৭ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে।

ওয়ারীতে লকডাউনে কড়াকড়ি মাস্ক না পড়লে জরিমানা

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর দ্বিতীয় রেডজোন ওয়ারীতে বিশেষ লকডাউন বাস্তবায়স্তন করতে কঠোর অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা

করোনাকালে চাকরি হারানোর হতাশায় আত্মহত্যা

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাকালে চাকরি হারিয়ে অভাব-অনটনে পড়ে কীটনাশক পান করে আত্মহত্যা করেছেন রাজধানীর পল্লবীর এক বাসিন্দা। তার নাম আনোয়ার হোসেন মান্নান (৪৫)। তিনি গার্মেন্টস কর্মী ছিলেন। অন্যদিকে চকবাজারে আসিয়া আক্তার শান্তা (২১) নামে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে।

ডিএনসিসির চিরুনি অভিযান : প্রথম দিনে ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব বার্তা পরিবেশক

image

নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) বিশেষ পরিচ্ছন্নতা অভিযান (চিরুনি অভিযান) শুরু করেছে। অভিযানের প্রথম দিনে শনিবার ১২ হাজার ৬১৯ টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৯১ টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৮ হাজার ৭৬৪ টি বাড়ি/স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়।

কাল থেকে শুরু হচ্ছে চিরুনী অভিযান মশক নিধনে নগরবাসীর প্রতি মেয়রের আহবান

নিজস্ব বার্তা পরিবেশক

image

মশক নিধনে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

দাম বেড়েছে সবজির

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর বাজারগুলোতে সব ধরনের সবজির দাম বেড়েছে। প্রকারভেদে কেজিপ্রতি সবজি ১০ থেকে ৩০ টাকা পর্যন্ত বাড়তি দামে বিক্রি করতে দেখা গেছে।

sangbad ad