• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

 

সরকারি রাস্তা দখল ঠেকাতে প্রশাসনের সহায়তা চায় এলাকাবাসী

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১৩ জানুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

সরকারি রাস্তা দখল করে স্থাপনা নির্মানকে কেন্দ্র করে চরম উত্তেজনা দেখা দিয়েছে নারায়নগঞ্জের বন্দর উপজেলার মদনপুর ইউনিয়নের কেওডালা গ্রামে। এলাকাবাসীর চাপের মুখে দখলদাররা সরকারী রাস্তায় ব্যক্তিগত স্থাপনা নির্মান বন্ধ করলেও যে কোন সময় বড় ধরনের সংঘাতের আশঙ্কা করা হচ্ছে। এই ঘটনার স্থায়ী সমাধান চেয়ে ডিসি, এসপি, এলজিইডি, উপজেলা নির্বাহী অফিসার, ভুমি অফিসসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতারে আবেদন করেছেন ১২০ জন গ্রামবাসী। ১৩ জানুয়ারি সোমবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে (ক্র্যাব) এলাকাবাসী এসব তথ্য জানিয়ে অভিযোগ করেন, গত ৩০ ডিসেম্বর অসংখ্য মানুষের চলাচলের এই রাস্তাটি বেশির ভাগ জায়গা দখল করে স্থাপনা গড়ার চেষ্টা করেন এক শিল্পপতি। এতে এলাকাবাসীর সঙ্গে ওই শিল্পপতির নিজস্ব বাহিনীর বাকবতিণ্ডা হয়। এক পর্যায়ে তা সংঘর্ষে রুপ নেয়। পরে পুলিশ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাস্তা দখল বন্ধ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ব্যপারে জানতে চাইলে মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এমএ সালাম বলেন, ৪০ ফিট চওড়া আরএস ৫৯৮ দাগের রাস্তাটি সম্পুর্ন সরকারী। ঘটনার দিন গ্রামবাসীর প্রতিরোধে দখলদাররা সরে যায়। এখানে ব্যক্তিগত ভাবে কারো পক্ষে সরকারী যায়গা দখল করার কোন সুযোগ নেই।

ঘনবসতি এলাকায় কোরবানির হাট নয় : আতিকুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঘনবসতিপূর্ণ এলাকায় কোরবানির পশুর হাট না বসানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

খাদ্যসামগ্রীর মাণ নির্ণয়ে স্বয়ং-সম্পূর্ণ ডিএসসিসি : মেয়র

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) র মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, যেকোনো খাদ্যসামগ্রীর মাণ নির্ণয়ের জন্য সিটি করপোরেশনকে দায়িত্ব প্রদান করা হয়েছে। কিন্তু খাদ্যসামগ্রীর মাণ নির্ণয়ে আমাদের স্বয়ং-সম্পূর্ণতা ছিল না।

টিএসসিতে ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে সংঘর্ষ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে বাকবিতন্ডা ও মারপিটের ঘটনা ঘটেছে। বুধবার (১ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

sangbad ad

লকডাউন প্রত্যাহার হলেও পূর্ব রাজাবাজার রেডজোন

ইবরাহীম মাহমুদ আকাশ

image

করোনাভাইরাসের কারণে ২১ লকাডাউন শেষে স্বাভাবিক হয়েছে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকা। কিন্তু জনমনে ভাইরাস আতঙ্ক রয়েছে

খুলে দেয়া হয়েছে বুড়িগঙ্গা প্রথম সেতু

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্ষতিগ্রস্ত বাংলাদেশ-চীন মৈত্রী সেতু (বুড়িগঙ্গার প্রথম সেতু) বা পোস্তগোলা সেতুর জরুরী মেরামত শেষে হালকা যানবাহনের উন্মুক্ত করা হয়েছে। তবে সেতুর গার্ডার পুরোপুরি মেরামত না হওয়া পর্যন্ত ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে সড়ক ও জনপদ অধিপ্তর (সওজ) সূত্র জানায়।

হলি আর্টিজান হামলার ৪ বছর আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

গুলশানে হলি আর্টিজান হামলার ৪ বছর আজ। ২০১৬ সালের ১ জুলাই রাতে ঢাকার কূটনৈতিকপাড়া গুলশানের হলি আর্টিজান বেকারিতে নজিরবিহীন ওই জঙ্গি হামলা সাধারণের মতো চমকে দিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনীকেও। হলি আর্টিজান বেকারিতে অস্ত্রধারীদের হামলার পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এগিয়ে গেলে হামলাকারীরা গুলি চালানোর পাশাপাশি গ্রেনেড ছোড়ে। তাতে আহত হন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম। তিনিও মারা যান হাসপাতালে।

শনিবার থেকে অবরুদ্ধ ওয়ারী

নিজস্ব বার্তা পরিবেশক

image

রেড জোন হিসেবে চিহ্নিত ওয়ারীর এলাকাগুলো শনিবার সকাল ৬টা থেকে অবরুদ্ধ করা হবে।

ডেমরায় বিদ্যুৎস্পৃষ্টে তরুণের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর সারুলিয়া ডেমরায় ইলেকট্রিক বোর্ডের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রুবেল মিয়া (১৮) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। ৩০ জুন

করোনাকালে নির্যাতিত নারীদের সহায়তা দিচ্ছে ডিএমপি

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাকালেও পারিবারিক সহিংসতার শিকার হয়ে যারা আইনি সহায়তার জন্য ঢাকা মহানগর পুলিশের

sangbad ad