• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ মার্চ ২০১৯

 

সঞ্চয়ের নেশায় ভিক্ষুকের ঘরে ১৩ বস্তা টাকা ও ৮৮ কেজি কয়েন!

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ভিক্ষুক সাজেদা বেগম

রাজধানীর দক্ষিণ মান্ডা এলাকার মাদরাসা রোডে জাকির হোসেনের বাড়িতে গুপ্তধন পাওয়া গেছে এমন খবর ১৩ মার্চ বুধবার রাতে ছড়িয়ে পড়ে। খবরের পর ওই বাসার চারপাশে ভিড় করে অসংখ্য কৌতূহলী মানুষ। ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। জাকিরের বাড়িতে সাজেদা বেগম নামে ৭২ বছর বয়সী এক বৃদ্ধার ঘর থেকে ১৩টি বস্তায় ভর্তি ৭৬ হাজার টাকা এবং ৮৮ কেজি কয়েন উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া এসব টাকা ও কয়েন মুগদা থানার হেফাজতে রয়েছে।

বাড়িটির মালিক ঢাকা স্টক এক্সচেঞ্জের অথরাইজড রিপ্রেজেন্টেটিভ (ট্রেজার) জাকির হোসেন বলেন, মাস তিন আগে বৃদ্ধা সাজেদা তার মেয়ে আমেনাকে নিয়ে মাসিক ৪ হাজার টাকায় দুই রুম ভাড়া নেন। প্রতিদিনই রাস্তা থেকে কুড়িয়ে আনা প্লাস্টিকের বস্তা দিয়ে ঘর ভরিয়ে ফেলেন তিনি। এক মাস ১০ দিন পর আমি তার কাছে ঘর ভাড়া চাই। রাতে এসে দেবেন বলে সেই যে তিনি গেলেন আর ফিরে আসেন নাই। এভাবে কেটে যায় দুই মাস।

ভেবেছিলাম ভাড়া জোগাড় করতে না পারায় তারা আর আসবেন না। অন্য কোথাও উঠেছেন। সাজেদা বেগমের ঘর থেকে বস্তার স্তূপ ও নষ্ট কাপড় সরিয়ে সেগুলো বাইরের বারান্দায় এনে রেখেছিলাম। বুধবার বিকেলে এলাকার কয়েকজন ভাঙ্গাড়ি ব্যবসায়ীকে ডেকে আনি সেগুলো বিক্রি করার জন্য। তারা কয়েকটি বস্তা খুলতেই দেখেন বস্তাগুলোতে টাকায় ভরা। পরে কৌতূহলবশত ছোট ছোট ব্যাগগুলো খুললে তার ভেতর থেকে বেরিয়ে আসে প্রচুর কয়েন।

ছয় থেকে সাতজন মানুষ দিয়ে সন্ধ্যা পর্যন্ত গুনে পাওয়া যায় ৭৬ হাজার টাকা (এক টাকা, দুই টাকা থেকে শুরু করে ১০০-৫০০ টাকার নোট) ও ৮৮ কেজি টাকার কয়েন (চার আনা থেকে শুরু করে ৫ টাকা)। হঠাৎ হন্তদন্ত হয়ে আমেনাকে নিয়ে হাজির হন মা সাজেদা বেগম। আমেনা জানান, তার বাবা মো. সোবহান বেশ কয়েক বছর আগে মারা গেছেন। তার আরও দুই ভাইবোন ছিল। কিন্তু তারাও মারা গেছে। তাই পেটের দায়ে গ্রামের বাড়ি বগুড়ার সোনাতলা দড়িহাসরাস থেকে তারা ঢাকায় আসে। কোন কাজ না পেয়ে মা-মেয়ে ভিক্ষা করে দিন চালাতেন। সেই থেকে ভিক্ষার টাকা বস্তায়, কাপড়ের ভাঁজে রাখতে শুরু করেন তার মা। টাকা জমানো তার নেশা।

সাজেদা বেগম জানান, বাড়ি ভাড়ার টাকার জন্য নয়, অসুস্থ হয়ে পড়ায় এতদিন তারা আসতে পারেননি। বস্তায় কত টাকা ছিল তা তিনি জানেন না বলে জানান। এ বিষয়ে মুগদা থানার ওসি প্রলয় কুমার সাহা বলেন, টাকার মালিক ভিক্ষুক বৃদ্ধা ও তার মেয়েকে পাওয়া গেছে। বস্তা থেকে উদ্ধার টাকা তাদের কাছে হস্তান্তর করা হবে।

এসির কম্প্রেসার বিস্ফোরিত হয়ে আ.লীগ নেত্রীর মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোডের একটি বাসায় এয়ার কন্ডিশনারের (এসি) কম্প্রেসার মেশিন বিস্ফোরণে আওয়ামী লীগের

জঙ্গি হামলার আহবানের বিরুদ্ধে পুলিশের সতর্ক অবস্থান

নিজস্ব বার্তা পরিবেশক

image

জঙ্গি হামলার আশঙ্কায় গুলশানে কূটনৈতিক পাড়াসহ রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর মধ্যে সরকারী ও বেসরকারী অফিস, ক্লাব

অভিযানের ভয়ে সারা ঢাকা টাইম বোমায় পরিণত না করার আহবান জানান র‌্যাব ডিজি

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর পুরান ঢাকার কেমিক্যাল ব্যবসায়ীদের উদ্দেশে র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, অসতর্কতার কারণে পুরান ঢাকার

sangbad ad

ট্রাফিক আইনে ৩৩৮ বাসের বিরুদ্ধে মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর বিভিন্ন সড়কে যত্রতত্র পার্কিং, লক্কর ঝক্কর গাড়ি, রুট পারমিট ও কাগজপত্র হালনাগাদ

ছিনতাইকারীর গুলিতে আহত তিন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর পৃথক ঘটনায় সন্ত্রাসী ও ছিনতাইকারীর গুলিতে তিনজন আহত হয়েছে। তারা হলেন, গুলিস্তানে

বাবা কিছু করতে পারছিলেন না যখন সন্তানকে বাস চাপা দিচ্ছিল!

নিজস্ব বার্তা পরিবেশক

image

‘সড়কে শৃঙ্খলা ফেরাতে’ ‘পুলিশ ট্রাফিক সপ্তাহ পালনের মধ্যে রাস্তা পার হতে গিয়ে

জলাবদ্ধতা নিরসনে দখলমুক্ত ২৫০০০ বর্গফুট এলাকা

নিজস্ব বার্তা পরিবেশক

image

জলাবদ্ধতা নিরসনে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে অবৈধভাবে নির্মিত ১৫০টি কাঁচা ও সেমিপাকা

বুড়িগঙ্গা-তুরাগ তীরের ৫৫টি স্থাপনা উচ্ছেদ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বুড়িগঙ্গা-তুরাগ তীর দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে

চকবাজার ট্র্যাজেডি : দোলাসহ আরও ৫ জনের লাশ শনাক্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত আরও পাঁচজনের লাশ শনাক্ত

sangbad ad