• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৫ আগস্ট ২০২০

 

রেডজোন ওয়ারীতে পরীক্ষার অর্ধেকই সংক্রমিত : তাপস

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

শনিবার ভোর থেকে ওয়ারীর যেসব এলাকা অবরুদ্ধ করা হয়েছে, গত তিন দিনে সেখানকার নমুনা পরীক্ষার অর্ধেকই ভাইরাস সংক্রমিত পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস । মঙ্গলবার কোভিড-১৯ নিয়ন্ত্রণে জোনিং সিস্টেম বাস্তবায়ন বিষয়ক কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভা শেষে সাংবাদিকদের এই তথ্য জানান তিনি।

মেয়র বলেন, গত তিন দিনে এখানে সংক্রমণের যে হার আমরা পেয়েছি, যে পরিমাণ নমুনা সংগ্রহ করা হয়েছে এর মধ্যে ৫০ শতাংশ সংক্রমিত, এটা আমরা লক্ষ করেছি। এই সংক্রমণ থেকে বেরিয়ে আসতে কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন এবং সবাইকে তা মেনে চলতে হবে। নিত্য প্রয়োজনীয় সামগ্রী, স্বাস্থ্য সেবা যথাযথভাবে দেওয়া হচ্ছে। সুতরাং আমরা অনুরোধ করব, এই সার্বিক বিষয়টাকে উপলব্ধি করবেন, এই করোনাভাইরাসের মহামারী থেকে বেরিয়ে আসতে হলে আমাদের যে নির্দেশনা দেওয়া হয়েছে, এটা আমাদের সকলকে প্রতিপালন করা একান্তই আবশ্যক। আমাদের সকলেরই কষ্ট হচ্ছে। আমি অনুরোধ করব- এই কষ্ট সবাইকে মেনে নিয়ে লকডাউন পালন করব। তাহলে এর মধ্যেই এই এলাকা সংক্রমণমুক্ত হতে পারব বলে আশা করছি।

তাপস বলেন, আমরা অত্যন্ত দুঃখিত, আমরা জানি আপনাদের কষ্ট হচ্ছে কিন্তু আগে জীবন পরে জীবিকা আহরণ। জীবন না থাকলে জীবিকা আহরণ করা যাবে না। সরকার সাধারণ ছুটি উঠিয়ে দিয়েছে, কিন্তু যেসব জায়গা অত্যন্ত ঝুকিপূর্ণ সে সব জায়গা লাল চিহ্নিত করা হয়েছে। লাল চিহ্নিত মানেই অত্যন্ত সংক্রমিত এলাকা। দয়া করে এই কয় দিন বাসায় থাকবেন নিরাপদে থাকবেন। পরবর্তীতে আল্লাহর রহমতে জীবিকা আহরণে অংশ নিতে পারবেন। লকডাউনের গুরুত্ব অনুধাবন করবেন। আমাদের কোথাও কোনো ঘাটতি আছে কি না সেটা দেখার জন্যই আমরা এই সমন্বয় সভা করেছি। এর মধ্যে আসা-যাওয়া একেবারেই বন্ধ করতে চাচ্ছি। আমরা আরও কঠোর হচ্ছি।

গত তিন দিনে এই এলাকায় ৫১ জনের নমুনা পরীক্ষায় ২৪ জনের করোনাভাইরাস পজিটিভ এসেছে। শতকরা হিসাবে পরীক্ষার তুলনায় আক্রান্তের হার দাঁড়ায় ৪৭ শতাংশের বেশি। অপরদিকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৭৩টি নমুনা পরীক্ষায় ৩ হাজার ২৭ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। এখানে শতকরা হার দাঁড়িয়েছে ২৩ শতাংশেরও কম।  শনিবার ভোর ৬টা থেকে ওয়ারীর ২১টি রাস্তার মুখে বাঁশের ব্যারিকেড বসিয়ে সব কিছু বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু দুটি প্রবেশ পথ খোলা রাখা হয়েছে, যেখানে বসানো হয়েছে নিরাপত্তা বাহিনীর ছাউনি। প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া কাউকে বের হতে দেওয়া হচ্ছে না।

কাঁঠাল গাছে ঝুলন্ত লাশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর মগবাজারের আমবাগান এলাকায় একটি কাঁঠাল গাছ থেকে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির

২৪ ঘন্টায় ঢাকাকে বর্জ্যমুক্ত করার দাবি দুই করপোরেশনের

নিজস্ব বার্তা পরিবেশক

image

কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হয়েছে বলে দাবি করেছে

২৪ ঘন্টার মধ্যে কোরবানি পশুর বর্জ্য অপসারণ করা হবে: ডিএনসিসি মেয়র

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসির) মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, আগামী ২৪

sangbad ad

ঢাকা এখন ফাকা

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা এখন ফাঁকা। করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি থাকার পরও নাড়ির টানে স্বজনদের

২টা থেকে বর্জ্য অপসারণ শুরু: তাপস

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, বর্জ্য

কোরবানির বর্জ্য অপসারণে প্রস্তুত ঢাকার দুই কর্পোরেশন

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার দুই সিটি কর্পোরেশন কোরবানির পশু বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে । এজন্য অতিরিক্ত জনবল, যানবাহনসহ অন্যান্য লজিস্টিক সরঞ্জামাদি ব্যবহার করে কাজ করবে সংস্থা দুইটি।

ঢাকায় কখন কোথায় ঈদ জামাত

নিজস্ব বার্তা পরিবেশক

image

কোরবানির ঈদের জামাত মসজিদের পড়তে হবে। এক্ষেত্রে মানতে হবে স্বাস্থ্যবিধি এবং করা

বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী কিলার মহসিন নিহত

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর পল্লবীতে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। বন্দুকযুদ্ধে নিহতের নাম মহসিন ওরফে কিলার মহসিন। তিনি শাহাদাত বাহিনীর পেশাদার খুনি ও শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত

ঈদ জামাত মসজিদে : বায়তুল মোকাররমে ৬টি জামাত

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনার কারণে ঝুঁকি বিবেচনায় এবারের পবিত্র ঈদুল আজহার জামাত ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে নিকটস্থ মসজিদে আদায় করতে