• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৬ মে ২০২০

 

রাজধানীর গুলিস্তানে বোমা বিস্ফোরণ আহত ৩ পুলিশ

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৯ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু এভিনিউয়ে বোমা বিস্ফোরণে আহত হয়েছে পুলিশের ৩ ট্রাফিক সদস্য। ২৯ এপ্রিল সোমাবর রাত সাড়ে ৮টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতরা হলেন ট্রাফিক কনস্টেবল নজরুল (৪৫), লিটন (৪২) ও কমিউনিটি পুলিশ সদস্য আশিক (২৮)। তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। তবে কীভাবে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে, তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তবে এটি কোনো জঙ্গি তৎপরতা কিনা, তা খতিয়ে দেখতে শুরু করেছে পুলিশ।

পুলিশ জানায়, সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ে দায়িত্ব পালন করছিল ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম, লিটন ও কমিউনিটি পুলিশের সদস্য আশিক। এ সময় তাদের লক্ষ্য করে বোমা নিক্ষেপ করা হয়। তা বিস্ফোরণ ঘটে তারা গুরুত্বর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ও হাসপাতালে পাঠানো হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, বোমায় ট্রাফিক কনস্টেবল নজরুলের মাথায় আঘাত লেগেছে। লিটন ও আশিকের পিঠ জ্বলসে গেছে। বোমা বিস্ফোরণের পর তাদের উদ্ধার করে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে নেয়া হয়। পরে অবস্থার অবনিত ঘটায় তাদের ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। আশঙ্কাজনক অবস্থায় ৩ জনকে ঢামেকে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

মতিঝিল জোনের সহকারী পুলিশ কমিশনার মিশু বিশ্বাস জানান, রাত পৌনে ৯টার দিকে গুলিস্তানে বঙ্গবন্ধু এভিনিউয়ে আকস্মিক বোমা বিস্ফোরণ ঘটে। ওই সময় ট্রাফিকের ৩ সদস্য আহত হন। বিকট শব্দে বিস্ফোরণে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে দ্রুত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি বলেন, আমরা বিষয়টি তদন্ত করছি। কীভাবে কারা এ বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে, তা জানা সম্ভব হয়নি। এটি কোনো জঙ্গি হামলা, নাকি অন্য কোনো কিছু ছিল- তা জানার চেষ্টা চলছে। ঘটনার পর থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঘটনার বিষয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী জানায়, আকস্মিক বিস্ফোরণে পুলিশের ২ সদস্যসহ ৩ জন গুরুতর আহত হয়। বিকট শব্দে বিস্ফোরণের পর লোকজন চারদিকে ছুটাছুটি করতে থাকে। কারা কীভাবে বিস্ফোরণ ঘটিয়েছে, তা কেউ বুঝতে পারেনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা খোঁজখবর নেয়া শুরু করেছেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের ক্লিনিক্যাল ট্রায়াল স্থগিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুরোধে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত জিআর কভিড-১৯ টেস্ট কিটের ক্লিনিক্যাল ট্রায়াল স্থগিত করা হয়েছে। সোমবার রাতে জিআর কভিড-১৯ ডট ব্লোট প্রকল্পের কো-অর্ডিনেটর ডা. মুহিব উল্লাহ খন্দকারের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

করোনায় সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনায় সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে সানবিমস স্কুলের অধ্যক্ষ নিলুফার মঞ্জুর মারা গেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। আজ মঙ্গলবার ২৬ মে ভোরে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সৈয়দ মঞ্জুর এলাহী ও স্ত্রী নিলুফার করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহী এবং তার স্ত্রী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের ছেলে সৈয়দ নাসিম মঞ্জুর শনিবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আম্মা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন। আর বাবা বাসাতেই চিকিৎসা নিচ্ছেন।

sangbad ad

কেন্দ্রীয় ঔষধাগারের নতুন পরিচালক আবু হেনা মোরশেদ জামান

নিজস্ব বার্তা পরিবেশক

image

কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) নতুন পরিচালকে হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় ইউনেস্কো কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল (অতিরিক্ত সচিব) আবু হেনা মোরশেদ জামান। কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক হিসেবে প্রেষণে নিয়োজিত সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদ উল্লাহকে সেনাবহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা আদেশ জারি করেছে।

ফলবাহী পিকআপে অস্ত্র-গুলি ও ইয়াবা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর আদাবরে ফলবাহী একটি পিকআপে তল্লাশি চালিয়ে অস্ত্র-গুলি ও ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-২। ২১ মে বৃহস্পতিবার রাতে রিং রোড

করোনায় মারা গেলেন অতিরিক্ত সচিব তৌফিকুল আলম

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সদ্য অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়া অতিরিক্ত সচিব তৌফিকুল আলম মারা গেছেন। আজ শুক্রবার সকালে তিনি চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জানা গেছে, প্রয়াত তৌফিকুল আলম সর্বশেষ তথ্য কমিশনের সচিব ছিলেন। গত ফেব্রুয়ারি থেকে তিনি পিআরএলে যান।

কারাগারে বন্দীদের সঙ্গে ঈদের সাক্ষাৎ বন্ধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

কারাগারে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছেই। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত দেশের ছয়টি কারাগারে বন্দী ও কারারক্ষী মিলে ৪৬ জন আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে পবিত্র ঈদুল ফিতরে কারাগারে বন্দীদের সঙ্গে তাঁদের স্বজনদের সাক্ষাৎ বন্ধ থাকছে।

ইউনিভার্সেল মেডিকেলের করোনা হাসপাতালে দুর্বৃত্তদের হামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে দুর্বৃত্তরা হামলা করেছে। ১৫০ শয্যার কোভিড হাসপাতালের প্রবেশপথের স্থাপনা ভাঙচুর করা হয়েছে। ছিঁড়ে ফেলা হয়েছে সাইনবোর্ড। গতকাল মঙ্গবার সকাল ১০টায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) চিকিৎসক আশীষ কুমার চক্রবর্তী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় সাধারণ ডায়েরি (জিডি)করেছেন।

রাস্তায় জরুরি চলাচলে চালু হচ্ছে বিশেষ পুলিশ পাস

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস প্রতিরোধে চলমান লকডাউনের মধ্যে পণ্য ও সেবা পরিবহনসহ জরুরি চলাচলে শৃঙ্খলা আনতে জনসাধারণের জন্য অনলাইনে বিশেষ পাস নেওয়ার ব্যবস্থা করছে পুলিশ। এজন্য পুলিশ সদর দপ্তরের আইসিটি উইং থেকে একটি ওয়েবসাইট (https://movementpass.police.gov.bd) খোলা হয়েছে। সেখানে নিবন্ধন ও ভেরিফিকেশনের পর প্রয়োজনীয় তথ্য দিয়ে পাস সংগ্রহের আবেদন জমা দিতে হবে। তথ্য যাচাই-বাছাই শেষে পাস দেওয়া হবে।

sangbad ad