• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

 

রাজধানীতে দুই বাসে আগুন

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর কারওয়ানবাজার ও কুর্মিটোলা হাসপাতালের সামনে দুইটি বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার (৭ ডিসেম্বর) সোয়া ৩টার দিকে কারওয়ানবাজারে ট্রাস্ট সার্ভিসেস লিমিটেডের একটি বাসে আগুন লাগে। তার আধা ঘণ্টা পর কুর্মিটোলা হাসপাতালের সামনে আগুন লাগে বিআরটিসির একটি দোতলা বাসে। তবে দুটি বাসেই যান্ত্রিক ক্রটির কারণে আগুন লাগেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস। এঘটনায় কেউ হতাহত হয়নি। এদিকে শনিবার সন্ধ্যার দিকে পল্টনমোড়, মিরপুর, মোহাম্মদপুর ও হাইকোর্টের সামনে আগুন লেগেছে বলে জানা গেছে। তবে ফায়ার সার্ভিসের টিম যাওয়ার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে। মিরপুরে ম্যানহোলের পাশে আগুন লাগে। পল্টন ও হাইকোর্টের সামনে শুকনো পাতায় কেউ আগুন ধরিয়েছে।

তেজগাঁও থানার ওসি শামীম আল রশীদও বলেন, যান্ত্রিক ক্রটির কারণে কারওয়ান বাজারে ট্রাস্টের বাসটিতে আগুন ধরেছিল। যাত্রী থাকলেও সঙ্গে সঙ্গে নেমে পড়ায় কেউ হতাহত হয়নি। প্রত্যক্ষদর্শীরা জানান, মিরপুর-শাহবাগ রুটে ট্রাস্ট সার্ভিসেস লিমিটেডের একটি বাস পৌনে তিনটার দিকে ফার্মগেট হয়ে শাহবাগের দিকে যাচ্ছিল। বাসটি কারওয়ান বাজার পেরিয়ে যাওয়ার সময় এর ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে থাকে। পথচারীসেতু সামনে আসার পর বাসটি থেমে যায়। এ সময় ওই বাসের ভেতরের যাত্রীরা জানালা ও দরজা দিয়ে বের হয়ে যান। এর অল্প সময় পর পুরো বাসে আগুন ধরে যায়। এ কারণে কারওয়ান বাজার থেকে ফার্মগেট পর্যন্ত সড়কে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট তিনটার দিকে ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের কর্মকর্তা সোহাগ মাহমুদ বলেন, সুন্দরবন হোটেলের সামনে থাকা তাদের একটি ইউনিট গিয়ে আগুন নিভিয়ে ফেলে। পরে বাসটিকে ঘটনাস্থল থেকে সরিয়ে ফেলা হয়।

ক্যান্টনমেন্ট থানার ওসি কাজী শাহান হক বলেন,যান্ত্রিক ক্রটি থেকেই দোতলা বাসটিতে আগুন ধরেছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে। বাসের ইঞ্জিন গরম হওয়ার পরপরই ওই বাসের চালক যাত্রীদের বাস থেকে নামিয়ে দেয়। এরপরই হঠাৎ আগুন জ্বলে ওঠে। এই কারণে হতাহতের ঘটনা ঘটেনি। সব যাত্রী ও চালক নিরাপদে রয়েছে। আগুনে বাসের সিট পুড়ে যায়। পরে বাস দুটি অন্যথ সরিয়ে নিলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। এদিকে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত সরকারি মালিকানাধীন বাংলাদেশের জাতীয় তেল কোম্পানি পেট্রোবাংলার ভবনের আগুন লেগেছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ করে ১০টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার লিমা খান জানান, পেট্রোবাংলা ভবনের ১৪ তলায় সিলেট গ্যাস ফিল্ড অফিসের আগুনের ঘটনা ঘটে। আগুন লাগার কারণ জানা যায়নি। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি বলা যাবে তদন্ত সাপেক্ষে।

ডিবি পরিচয়ে ডাকাতির হোতাসহ তিনজন গ্রেপ্তার

নিজস্ব বার্তা পরিবেশক

গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় চক্রের মূল হোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল সোমবার (২৮ সেপেটম্বর) দিবাগত রাতে রাজধানী থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

ওসমানী হাসপাতাল নার্সেস এসোসিয়েশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

প্রতিনিধি, সিলেট

image

বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার উদ্যোগে

সিলেট সিটি করপােরেশনের ৭৪৩ কােটি টাকার বাজেট পেশ

প্রতিনিধি, সিলেট

image

৭৪৩ কোটি ৫৫ লাখ ৯৩ হাজার টাকার বাজেট ঘোষণা করেছে সিলেট সিটি

sangbad ad

ধানমন্ডিতে নির্মাণাধীন ভবন ধসে নিহত ৩

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে একটি নির্মাণাধীন ভবনের বেলকনি ধসে তিন শ্রমিক নিহত

নির্মাণাধীন ভবন ধসে নিহত ৩

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে একটি নির্মাণাধীন ভবনের বেলকনি ধসে তিন শ্রমিক নিহত

রাজধানীতে মাদক সেবন-বিক্রির অপরাধে গ্রেফতার ৮৫

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৮৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর

রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেফতার ৪৬

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ঢাকা

আজ ৫০০ জনকে টিকিট দেবে সৌদি এয়ারলাইন্স

নিজস্ব বার্তা পরিবেশক

image

সৌদি আরব প্রবাসী রিটার্ন টিকিটধারী ৫০০ জনকে সৌদি ফিরে যাওয়ার টিকিট দিচ্ছে

খিলক্ষেত বনরুপায় অজ্ঞাত যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার

মেডিকেল বার্তা পরিবেশক

রাজধানীর খিলক্ষেত বনরুপা এলাকায় রেললাইনের পাশ থেকে অজ্ঞাতপরিচয় (২৫) রক্তাক্ত অবস্থায় এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।