• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৪ এপ্রিল ২০২০

 

রাজউক থেকে সম্রাট-খালেদ-শামীম যেতে না যেতেই পলাশ-রাজ-আমিন

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ভবনে টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ নানা অপরাধ নিয়ন্ত্রণ করছে পলাশ, রাজ ও আমিন গ্রুপ। তাদের ভয়ে রাজউক কর্মকর্তা ও সাধারণ ঠিকাদাররা মুখ খুলতে সাহস পাচ্ছেন না। বিভিন্ন অপকর্ম করার আগে তারা নিজেদেরকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কর্মী বলে দাবি করেন। তবে অনেক আওয়ামী লীগ নেতাই দাবি করেছেন তারা ক্ষমতাসীন দলের কেউ না। ঠিকাদাররা বলছেন, পলাশ-রাজ-আমিন গ্রুপ এখন রাজউকের আতঙ্ক। সম্প্রতি তারা নিজেদের রাজউক ঠিকাদার কল্যাণ সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক ঘোষণা করেন। এ নিয়ে রাজউকের সিনিয়র ঠিকাদারদের মধ্যেও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

রাজউকের বেশ কয়েকজন ঠিকাদার নাম প্রকাশ না করার শর্তে বলেন, মুন্সী হাবিবুল্লাহ পলাশ ও আমিনুল ইসলাম আমিন ও রাজ গ্রুপের অত্যাচারে তারা অতিষ্ঠ। যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া ও জিকে শামীম এতদিন রাজউকের সব কিছু নিয়ন্ত্রণ করতো। তারা গ্রেফতার হয়ে জেলে যাওয়ার পর পলাশ-আমিন গ্রুপ রাজউকে নানা রকম অরাজকতা চালাচ্ছে। তারা বিভিন্ন কর্মকর্তাদের হুমকি-ধমকিসহ ঠিকাদারদের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করছে। তারা দাবিকৃত চাঁদা না দিলে ওই ঠিকাদারকে রাজউক ভবনে ঢুকতে দিচ্ছে না। আবার কোনো কর্মকর্তা তাদের কথামতো কাজ না করলে তাকে অস্ত্রের ভয়ভীতি দেখাচ্ছে এমনকি কাউকে কাউকে ছাদ থেকে ফেলে হত্যার হুমকি দিচ্ছে। স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে এসব অপকর্ম করায় তাদের ভয়ে এখন অনেক প্রতিষ্ঠিত ঠিকাদার রাজউক ভবনে আসছেন না।

তারা বলেন, দীর্ঘদিন ধরে রাউজক ঠিকাদার সমিতি পরিচালিত হচ্ছে। ঠিকাদারদের কল্যাণে তারা বিভিন্ন কাজ করে থাকেন। ওই সমিতির সভাপতি কায়জার আহমেদ, সাধারণ সম্পাদক হারুন উর রশিদ, যুগ্ম সম্পাদক আবুল ফজল রাজু, সাংগঠনিক সম্পাদক বাবুল আহমেদ। তারা সবাই প্রতিষ্ঠিত ঠিকাদার। অথচ ঠিকাদার না হয়েও পলাশ, রাজ ও আমিন নিজেদেরকে রাজউক ঠিকাদার কল্যাণ সমিতির নেতা দাবি করছেন। তাদের সঙ্গে কোনো ঠিকাদার না থাকলেও তারা স্বঘোষিত ঠিকাদার সমিতির নেতা।

এবিষয়ে জানতে চাইলে নবগঠিত রাজউক ঠিকাদার কল্যাণ সমিতির সভাপতি দাবিকারী মুন্সী হাবিবুল্লাহ পলাশ বলেন, দীর্ঘদিন ধরে পূর্বের কমিটির কোনো কার্যক্রম না থাকায় রাজউকের ঠিকাদাররা তাকে সভাপতি বানিয়ে একটি কমিটি ঘোষণা করেছেন। এই কমিটি সিনিয়র ঠিকাদারদের মতামত নিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবে। তবে নিজের বিরুদ্ধে চাঁদাবাজি, টেন্ডারবাজি ও কর্মকর্তাদের হুমকি-ধমকি দেয়ার বিষয়টি তিনি অস্বীকার করেছেন। এবিষয়ে জানতে চাইলে রাজউত ঠিকাদার সমিতির এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, দীর্ঘদিন ধরে খালেদ-সম্রাট ও জিকে শামীমরা রাজউক ভবন দখলে রেখেছিলেন। তাদের কারণে ঠিকাদার সমিতি কোনো কাজ করতে পারেনি। তারা জেলে যাওয়ার পর ঠিকাদার সমিতি নতুন ভাবে কার্যক্রম শুরু করতে গেলে তাদের বাধা দেয় পলাশ, রাজ ও আমিন গ্রুপ। তারা কোনো ঠিকাদারের সঙ্গে কথা না বলেই নিজেদের ঠিকাদার সমিতির নেতা দাবি করছেন। অথচ তাদের সঙ্গে রাজউকের প্রতিষ্ঠিত কোনো ঠিকাদার নেই।

মুখে মাস্ক পরে ডাকাতি

নিজস্ব বার্তা পরিবেশক

image

১ এপ্রিল বুধবার রাত সাড়ে ১২টা থেকে ১টা, করোনাভাইরাসের কারণে চারদিকে সুনসান নীরবতা। সড়কের আশপাশে কেউ নেই। হঠাৎ একটি

করোনার প্রভাবে কর্মহীনদের সহায়তায় ডিএসসিসির হটলাইন

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তা পৌঁছে দিতে হটলাইন চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ডিএসসিসি।

এবার চকবাজার এলাকায় একটি ভবন লকডাউন

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুরান ঢাকার বেচারাম দেওড়ি এলাকার রজনী বোস লেনের একটি ভবন লকডাউন করে দেয়া হয়েছে। ভবনটির গেটে লাল কাপড় দিয়ে প্রবেশ

sangbad ad

বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিতে ডিএনসিসির অভিযান

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর ভাটারা এলাকায় করোনা সচেতনতায় অভিযান পরিচালনা

মার্কেটের উদ্দেশ্যে নির্মিত ডিএনসিসি’র ভবনটি রুপান্তরিত হচ্ছে করোনা হাসপাতালে

নিজস্ব বার্তা পরিবেশক

image

সাত বছর আগে (২০১৩ সালে) নির্মাণকাজ শেষ হলেও ব্যবসায়ীদের বাধার কারণে চালু হয়নি রাজধানীর মহাখালীতে নির্মিত

ঘণবসতিপূর্ণ এলাকা উল্লেখ করে করোনা হাসপাতাল নির্মাণে বাধা

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় আকিজ গ্রুপের হাসপাতাল নির্মাণ কাজে বাধা

রাজধানীর বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে করলো নৌবাহিনী

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় রাজধানীর মিরপুর-১৪ নম্বর, ইব্রাহিমপুর, কচুক্ষেত, ভাষানটেক ও তৎসংলগ্ন এলাকার

কর্মহীন ৫০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে ডিএসসিসি

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনায় কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষের মাঝে মাসব্যাপী খাদ্যসামগ্রী বিতরণ করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

করোনা আতঙ্কে রোগীশূন্য শেরেবাংলা নগরের ১০ হাসপাতাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

নভেল করোনাভাইরাস আতঙ্কে রোগীশূন্য হয়ে পড়েছে রাজধানীর শেরেবাংলা নগরের ১০টি হাসপাতাল। হাসপাতালগুলোতে হাঁচি, সর্দি ও কাশির

sangbad ad