• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

 

রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের ১০ মাস পরেও পুনাঙ্গ কমিটি ঘোষনা করা হয়নি

জেলা ও মহানগর আওয়ামী লীগে হঠাৎ করে নেতা হওয়াদের দাপটে কোনঠাসা ত্যাগি নেতা কর্মীরা

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • লিয়াকত আলী বাদল রংপুর

রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠানের পর ১০ মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পুনাঙ্গ কমিটি ঘোষনা করা হয়নি। দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের দেয়া আলটিমেটাম ও সময় বেঁধে দেবার পরেও রংপুর মহানগরের পুনাঙ্গ কমিটির তালকাই এখনো তৈরী করেনি।

এদিকে মহানগর আওয়ামী লীগে বেশ কিছু নারী কর্মী সহ হঠাৎ করে দলে আগমন বিভিন্ন কর্মসূচিতে তাদের অংশ গ্রহন দলের তৃনমুল নেতা কর্মীদের মাঝে উদ্বেগ তৈরী হয়েছে। দল ক্ষমতায় আসার পর যাদের মাঠে দেখা গেছে তাদের অতীত নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। দলের প্রকৃত নেতা কর্মীরা সুবিধাবাদীদের দাপটের কাছে অসহায় হয়ে পড়েছেন। তাদের কোনঠাসনা করে রাখা হয়েছে। এ জন্য মহানগর আওয়ামী লীগে তৃনমুল পর্যায়ে শুদ্ধি অভিযান শুরু করে সুবিধাবাদী অন্য দল করাদের বাদ দিয়ে ত্যাগি দলের জন্য নিবেদিত প্রান ছাত্রলীগ করা দলের জন্য নির্যাতিত হওয়া এমন নেতা কর্মীদের মহানগর আওয়ামী লীগের বিভিন্ন পদে স্থান দেবার দাবি তৃনমুল পর্যায়ের নেতা কর্মীদের। একই ভাবে জেলা আওয়ামী লীগে পুনাঙ্গ কমিটি ঘোষনার আগে বিভিন্ন পদ পদবী ব্যবহার করে যারা সুবিধা নেবার চেষ্টা করছেন তাদের পরিবর্তে দলের ত্যাগি অতীতে দলের জন্য তার আত্মত্যাগ এসব বিবেচনায় নেবার দাবি উঠেছে তৃনমুল পর্যায় থেকে।

উল্লেখ্য গত বছরের ২৮ নভেম্বর রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন এক সাথেই অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বিশেষ অতিথি ছিলেন , যুগ্ন সম্পাদক আব্দুর রহমান রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক কোষাধ্যাক্ষ আশিকুর রহমান সহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সন্ধার পরে টাউন হলে প্রথমে জেলা আওয়ামী লীগের কাউন্সিলর অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে মমতাজ উদ্দিন আহাম্মেদকে সভাপতি ও রেজাউল করিম রাজুকে সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

রাতে মহানগর আওয়ামী লীগের একই স্থানে অনুষ্ঠিত কাউন্সিলে সর্ব সম্মতি ক্রমে শাফিয়ার রহমানকে সভাপতি ও তুষার কান্তি মন্ডলকে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়। এরপর দশ মাস অতিবাহিত হবার পরেও পুনাঙ্গ কমিটি ঘোষনা করা হয়নি। জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রেজাউল করিম রাজু বলেছেন কাউন্সিলের পর পরেই কেন্দ্রীয় কমিটির কাছে জেলা আওয়ামী লীগের পুনাঙ্গ কমিটি তৈরী করে তালিকা প্রদান করা হয়। যেহেতু কেন্দ্রীয় ভাবে অনুমোদন পায়নি সে কারনে আমরা কিছুই বলতে পারছিনা। তবে নাম প্রকাশে অনিশ্চুক কয়েকজন নেতা বলেছেন পুনাঙ্গ কমিটির যে তালিকা দেয়া হয়েছে সেখানে অনেক প্রবীন ত্যাগি দলের জন্য নিবেদিত প্রান নেতাদের যোগ্য জায়গায় স্থান দেয়া হয়নি। অনেককে আবার অবমুল্যায়ন করা হয়েছে। ফলে ওই তালিকা দেয়া নাম গুলো পর্যালোচনা করার প্রয়োজন আছে বলে তারা মনে করেন।

এদিকে রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিয়ার রহমানের সাথে যোগাযোগ করা হলে সোমবার বিকেলে তিনি এ প্রতিনিধিকে জানান আগামী এক সপ্তাহের মধ্যে পুনাঙ্গ কমিটি দলের সাধারন সম্পাদকের কাছে দেয়া হবে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন বিগত মহানগর কমিটিতে যারা যে সব পদে ছিলেন তাদের মধ্যে যারা এ্যাকটিভ তাদের যোগ্যতা অনুযায়ী পদায়ন করা হবে। সেই সাথে সাবেক ছাত্র নেতা এবং রংপুর সিটি করপোরেশনের যারা নির্বাচিত কাউন্সিলর আছেন তাদেরকেও মুল্যায়ন করা হবে।

অপরদিকে মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান পুনাঙ্গ কমিটি এখনো প্রস্তুত করা হয়নি তবে দ্রুতই কমিটি করে জমা দেয়া হবে।

এদিকে মহানগর আওয়ামী লীগের সাবেক কমিটির সহ সভাপতি দিলশাদ হোসেন মুকুল জানান নব নির্বাচিত সভাপতি সম্পাদক এখন পর্যন্ত আগের কমিটির নেতাদের সাথে কোন আলোচনা করেননি এবং তাদের মতামত নেননি। তবে আমি মনে করি যারা দলের মধ্যে অনৈতিক কর্মকান্ডে জড়িত দল ক্ষমতায় আসার পর পদ পদবী ব্যবহার করে সুবিধা নিয়েছেন এদের বাদ দেয়া উচিত। এর পরিবর্তে ছাত্র লীগ থেকে শুরু করে আওয়ামী লীগে আসার পর দলের দুর্দিনে যারা ছিলেন এমন ব্যাক্তিদের দলের বিভিন্ন পদ দেয়া উচিত।

অপরদিকে আগের কমিটির যুগ্ন সাধারন সম্পাদক নওশাদ হোসেন বলেন দলের পরিক্ষিত নেতা কর্মীদের পরিবর্তে যদি শাহেদ , পাপিয়া ফরিদপুরের আওয়ামী লীগের দুই নেতা সহ ছাত্র লীগের সভাপতি যারা হাজার হাজার কোটি টাকার মালিক এমন ব্যাক্তিদের দলে পদ পদবী দেয়া হয় তাহলে তাহবে দলের জন্য বুমেরাং। তিনি বলেন এখন আওয়ামী লীগ ক্ষমতায় অনেককে দেখা যাচ্ছে দলীয় কার্যালয়ে বিভিন্ন কর্মসূচিতে এরা দল ক্ষমতায় আসার আগে কোথায় ছিলো? সুবিধাবাদী দলের পদ পদবী ব্যবহার করে কোটি কোটি টাকা কামানো ব্যাক্তিদের সম্পর্কে সচেতন থাকতে হবে এ জন্য তিনি মহানগর আওয়ামী লীগে শুদ্ধি অভিযান চালানোর দাবি জানিয়েছেন।

দাফনের আগে কেঁদে ওঠা শিশুটি আশা জাগিয়েও ফিরল না

সংবাদ অনলাইন ডেস্ক

image

জন্মের পরই শিশুটিকে পৌনে এক ঘণ্টা পর্যবেক্ষণে রেখেছিলেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকেরা। কিন্তু শরীরে কোনো স্পন্দন না পেয়ে তাকে মৃত ঘোষণা করা হয়। পরে মৃত্যুসনদ হাতে শিশুটির বাবা মো. ইয়াসিন তাকে রাজধানীর রায়েরবাজার কবরস্থানে নিয়ে যান।

যাত্রাবাড়ীতে কাভার্ডভ্যানের ধাক্কায় ট্রাফিক কর্মকর্তার মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

যানজট নিরসনে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে ঢাকার যাত্রাবাড়ী এলাকায় নগরবাসীর সেবা দিতেন। দম ফেলার ফুরসত খুব একটা হয় না। তপ্ত রোদের মধ্যে দাঁড়িয়ে সারাদিন মানুষের সেবা দেয়ার পর প্রিয়জনের সঙ্গে সময় কাটাতে রাতে বাসার উদ্দেশে রওনা হয়েছিলেন ট্রাফিক পুলিশ কর্মকর্তা বাবুল সেখ। কিন্তু প্রিয়জনের কাছে ফিরেছেন ঠিকই, তবে জীবিত না, প্রাণহীন দেহে।

রাজধানীতে কাভার্ডভ্যানের চাপায় ট্রাফিক পুলিশ সদস্য নিহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন কলাপট্টি এলাকায় কাভার্ডভ্যানের চাপায় বাবুল শেখ (৫০) নামের ট্রাফিক পুলিশের এক সদস্য (টিএসআই) নিহত হয়েছেন। মঙ্গলবার (২০ অক্টোবর) রাত সাড়ে দশটার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। বাবুল শেখ কোতোয়ালি জোনে ট্রাফিক বিভাগে কর্মরত ছিলেন। রাতে ডিউটি শেষে বাসায় ফেরার পথে দুর্ঘটনার শিকার হন তিনি।

sangbad ad

যৌন নিপীড়নের প্রমাণ মিললেও ৮ বছরে শাস্তির ‘দেখা মেলেনি’

আবদুল্লাহ আল জোবায়ের

image

যৌন নিপীড়নের দায়ে তদন্ত কমিটির সর্বোচ্চ শাস্তির সুপারিশের পরও অদৃশ্য কারণে শাস্তির আওতায় আনা হয় নি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক মোহাম্মদ মাহমুদুর রহমান ওরফে বাহালুলকে।

ময়লার বালতিতে পড়ে ছিল শিশুটির লাশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর হাজারীবাগের ব্যস্ত সড়ক। কর্মমুখী মানুষ যে যার মতো ছুটছে তাদের গন্তব্যে। কারও দিকে অন্য কারও খেয়াল নেই। হঠাৎ কয়েকজনের চোখ পড়ে একটি বাসার সামনে রাখা বালতিতে। যা দেখে তাদের চক্ষু চড়কগাছ! বালতিটির মধ্যে উল্টো হয়ে পড়ে আছে একটি শিশু। তাকে উদ্ধার করা হলেও শিশুটির দেহে ছিল না প্রাণ। নিথর পড়ে থাকা আনুমানিক দেড় বছর বয়সী শিশুটি কার, তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। পরিচয় শনাক্তের চেষ্টা করছে হাজারীবাগ থানা পুলিশ।

রাজধানীতে হিযবুত তাহরীরের সদস্য গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর পল্টন থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিট। গ্রেফতার জঙ্গি সদস্যের নাম সাদ মোহাম্মদ কামরান (৩০)।

ডিএনসিসিতে মশা নিয়ন্ত্রণে `নোভালুরন’ ব্যবহার শুরু আজ

সংবাদ অনলাইন ডেস্ক

image

আসন্ন শীত মৌসুমে কিউলেক্স মশা নিয়ন্ত্রণের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আজ থেকে চতুর্থ প্রজন্মের লার্ভিসাইড কীটনাশক ‘নোভালুরন’ ব্যবহার শুরু করতে যাচ্ছে।

মশা নিয়ন্ত্রণে ডিএনসিসির লার্ভিসাইড ব্যবহারের সিদ্ধান্ত

সংবাদ অনলাইন ডেস্ক

image

শীত মৌসুমে কীউলেক্স মশা নিয়ন্ত্রণে চতুর্থ প্রজন্মের লার্ভিসাইড ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা

সস্তা ফলে দামি উপকার

সংবাদ অনলাইন ডেস্ক

image

জাম্বুরা বা বাতাবি লেবু চেনেন না-এমন মানুষ কমই আছে। বিশেষ পুষ্টিগুণের কারণে এই ফল বেশ জনপ্রিয়। বলা হয়, সস্তা ফলে দামি উপকার পাওয়া যায় টক-মিষ্টি স্বাদের জাম্বুরা খেলে।