• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

 

বৃষ্টি উপেক্ষা করে ভোর থেকে টিকের প্রত্যাশী সৌদি প্রবাসীদের ভীড়

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

সৌদি আরবের ফিরতি টিকেট পাওয়ার আশায় ভোর ৪টা থেকে সোনারগাঁওয়ের সামনে ভিড় করেছেন টিকেট প্রত্যাশীরা। সকালে কয়েকদফা বৃষ্টি হলেও তা উপেক্ষা করে লাইনে দাঁড়িয়ে থাকেন তারা।

আগামী ১৭ অক্টোবর পর্যন্ত আকামার মেয়াদ বাড়ানো হলেও তা নিয়ে স্বস্তিতে নেই কেউই। হোটেলের ভেতর টোকেন নিয়ে অবস্থান নেয়া দেড় থেকে দুশো যাত্রীর একজনও টিকিট না পেলেও গতকাল সৌদিগামী এয়ারলাইন্সের যাত্রীরা কোথা থেকে টিকেট পেলো তা নিয়েও প্রশ্ন তুলেছেন যাত্রীরা।

বাংলাদেশ সরকারের অনুরোধে সৌদি আরবে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের আকামার মেয়াদ বাড়িয়েছে দেশটির সরকার। ২২ সেপ্টেম্বর থেকে এর মেয়াদ আরও ২৪ দিন বাড়ানো হয়েছে। অর্থাৎ আরবি সফর মাসের শেষ দিন পর্যন্ত প্রবাসীদের আকামার মেয়াদ বাড়ানো হয়।

সৌদি এয়ারলাইন্সের ১৫ সেপ্টেম্বর থেকে টিকিট বিক্রি এবং ২৩ সেপ্টেম্বর থেকে ফ্লাইট চালু করার কথা ছিল। কিন্তু সেই ফ্লাইট চালু হচ্ছিল না। এতে ২২ ও ২৩ সেপ্টেম্বর (মঙ্গল ও বুধবার) রাজধানীর সোনারগাঁও হোটেলে অবস্থিত সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে কারওয়ান বাজার মোড়ে বিক্ষোভ করেন সৌদি প্রবাসীরা।

ইতোমধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়েছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে আরও অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হবে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে যেন সৌদিতে যেতে পারেন, তাই আপাতত সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট চালু করতে হবে দ্রুত।

চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ৮১

সংবাদ অনলাইন ডেস্ক

image

চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮১ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২০ হাজার ৬৪০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ মারা যায়নি।

গাড়ির ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধের

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর যাত্রাবাড়ীতে গাড়ির ধাক্কায় ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ নিহত হয়েছেন। তার নাম জয়নাল আবেদীন। শুক্রবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে যাত্রাবাড়ী দনিয়া কলেজের সামনে এই দুর্ঘটনা ঘটে।

জালনোট-ডলার প্রস্তুতকারী চক্রের ৬ সদস্য আটক

সংবাদ অনলাইন ডেস্ক

image

৫৮ লাখ ৫৭ হাজার মূল্যমানের জালটাকা এবং ১১৩টি জাল ১০০ ডলারসহ ছয়জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা ডিবি পুলিশের তেজগাঁও বিভাগ।

sangbad ad

ভারী বর্ষণে পানির নিচে চট্টগ্রাম নগরীর নিম্নাঞ্চল

সংবাদ অনলাইন ডেস্ক

image

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে বৃহস্পতিবার মধ্যরাত থেকেই বন্দর নগরী চট্টগ্রামে টানা বৃষ্টি হচ্ছে। এতে নগরীর অনেক এলাকা পানিতে তলিয়ে গেছে। মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি ও জোয়ারের পানিতে নগরীর নিম্নাঞ্চলে হাঁটু পানি জমেছে। এতে দুর্ভোগে পড়েছেন নগরীর হাজার হাজার মানুষ।

দাফনের আগে কেঁদে ওঠা শিশুটি আশা জাগিয়েও ফিরল না

সংবাদ অনলাইন ডেস্ক

image

জন্মের পরই শিশুটিকে পৌনে এক ঘণ্টা পর্যবেক্ষণে রেখেছিলেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকেরা। কিন্তু শরীরে কোনো স্পন্দন না পেয়ে তাকে মৃত ঘোষণা করা হয়। পরে মৃত্যুসনদ হাতে শিশুটির বাবা মো. ইয়াসিন তাকে রাজধানীর রায়েরবাজার কবরস্থানে নিয়ে যান।

যাত্রাবাড়ীতে কাভার্ডভ্যানের ধাক্কায় ট্রাফিক কর্মকর্তার মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

যানজট নিরসনে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে ঢাকার যাত্রাবাড়ী এলাকায় নগরবাসীর সেবা দিতেন। দম ফেলার ফুরসত খুব একটা হয় না। তপ্ত রোদের মধ্যে দাঁড়িয়ে সারাদিন মানুষের সেবা দেয়ার পর প্রিয়জনের সঙ্গে সময় কাটাতে রাতে বাসার উদ্দেশে রওনা হয়েছিলেন ট্রাফিক পুলিশ কর্মকর্তা বাবুল সেখ। কিন্তু প্রিয়জনের কাছে ফিরেছেন ঠিকই, তবে জীবিত না, প্রাণহীন দেহে।

রাজধানীতে কাভার্ডভ্যানের চাপায় ট্রাফিক পুলিশ সদস্য নিহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন কলাপট্টি এলাকায় কাভার্ডভ্যানের চাপায় বাবুল শেখ (৫০) নামের ট্রাফিক পুলিশের এক সদস্য (টিএসআই) নিহত হয়েছেন। মঙ্গলবার (২০ অক্টোবর) রাত সাড়ে দশটার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। বাবুল শেখ কোতোয়ালি জোনে ট্রাফিক বিভাগে কর্মরত ছিলেন। রাতে ডিউটি শেষে বাসায় ফেরার পথে দুর্ঘটনার শিকার হন তিনি।

যৌন নিপীড়নের প্রমাণ মিললেও ৮ বছরে শাস্তির ‘দেখা মেলেনি’

আবদুল্লাহ আল জোবায়ের

image

যৌন নিপীড়নের দায়ে তদন্ত কমিটির সর্বোচ্চ শাস্তির সুপারিশের পরও অদৃশ্য কারণে শাস্তির আওতায় আনা হয় নি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক মোহাম্মদ মাহমুদুর রহমান ওরফে বাহালুলকে।

ময়লার বালতিতে পড়ে ছিল শিশুটির লাশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর হাজারীবাগের ব্যস্ত সড়ক। কর্মমুখী মানুষ যে যার মতো ছুটছে তাদের গন্তব্যে। কারও দিকে অন্য কারও খেয়াল নেই। হঠাৎ কয়েকজনের চোখ পড়ে একটি বাসার সামনে রাখা বালতিতে। যা দেখে তাদের চক্ষু চড়কগাছ! বালতিটির মধ্যে উল্টো হয়ে পড়ে আছে একটি শিশু। তাকে উদ্ধার করা হলেও শিশুটির দেহে ছিল না প্রাণ। নিথর পড়ে থাকা আনুমানিক দেড় বছর বয়সী শিশুটি কার, তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। পরিচয় শনাক্তের চেষ্টা করছে হাজারীবাগ থানা পুলিশ।