• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

 

বাবা-মায়ের ভালোবাসায় ভাগ বসানোয় ভাইয়ের হাতে বোন খুন

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর বনানীতে চাঞ্চল্যকর শিশু মিম (৪) হত্যায় জড়িত একমাত্র আসামি নিহতের বড় ভাই আল-আমিন ওরফে সজিবকে গ্রেফতার করেছে র‌্যাব-১। গত বুধবার রাতে বনানী থানাধীন কড়াইল বস্তি থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সজিব হত্যাকান্ডের কথা স্বীকার করেছে। র‌্যাব জানান,গত বুধবার সকাল ৮টার দিকে রাজধানীর বনানী থানাধীন জামাই বাজার এলাকাস্থ কড়াইল বস্তির মোঃ লিটন মিয়ার শিশু কন্যা মিমকে গলা টিপে হত্যা করা হয়। পরে নিহতের পিতা বাদী হয়ে বনানী থানায় একটি হত্যা মামলা করেন। যার নম্বর-৩২।

ভিকটিমের পিতা মোঃ লিটন মিয়া জনান, তিন বছরের বেশি সময় ধরে সে বর্তমান ঠিকানার বাসায় স্বপরিবারে বসবাস করছে। সে বনানী এলকায় পেয়ারা ও আমড়া বিক্রি করে এবং তার স্ত্রী রুপসানা অন্যের বাসায় কাজ করে। তাদের দুই সন্তানের মধ্যে বড় ছেলে আল-আমিন ওরফে সজিব (১৪) এবং ছোট মেয়ে নিহত মিম (৪)। প্রতিদিনের মত গত বুধবারও তার স্ত্রী রুপসানা সকালে কাজে চলে যায় এবং কিছুক্ষণ পর সেও বাসার বাইরে চলে যায়। কিছু সময় পর বাসায় ফিরে মেয়েকে না পেয়ে খুঁজাখুঁজি করেতে থাকে। অনেক খুঁজার পর আশেপাশে কোথাও মেয়েকে না পেয়ে সবশেষে পাশ্ববর্তী আল-মদিনা মসজিদের মাইকে বিষয়টি ঘোষনা করে। পরবর্তীতে আনুুমানিক ১০ টারদিকে মিমকে বাসা থেকে কিছু দূরে একটি গোসলখানায় মৃত অবস্থায় পাওয়া যায়।

র‌্যাব আরও জানান,হত্যাকান্ডের ঘটনায় র‌্যাব-১ তাৎক্ষনিকভাবে হত্যাকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে দ্রুততার সাথে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় মাত্র ১০ ঘন্টার মধ্যে হত্যাকারীকে সনাক্ত করা সম্ভব হয়। বনানী থানাধীন কড়াইল বস্তি থেকে ভিকটিমের বড় ভাই আল-আমিন ওরফে সজিবকে গ্রেফতার করা হয়।

আল-আমিন র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানান, সে স্থানীয় আইডিয়াল স্কুলের ৫ম শ্রেণীতে অধ্যয়রত। সে ৩য় শ্রেণী পর্যন্ত নরসিংদীর রায়পুরায় তার নিজ গ্রামের একটি প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেনী পর্যন্ত পড়াশুনা করেছে। এরপর বাবা-মায়ের কাছে ঢাকায় আসে। তার ভাষ্যমতে, ছোট বোন মিম জন্মের পর থেকে তার প্রতি বাবা-মায়ের ভালোবাসা কমতে থাকে। যত দিন যায় বাবা-মা তার প্রতি উদাসিন হয়ে পরে এবং সব ভালোবাসা মিমের দিকে চলে যায়। তার উপর কারণে অকারণে চলে বাবার নির্দয় প্রহার। যার দুরুন ছোট বোনের প্রতি তার ক্ষোভ জন্মাতে থাকে এবং সব কিছুর জন্য তাকে দায়ি করে সে। প্রতিদিন বাসায় ফিরে তার পিতা সবার আগে মেয়েকে কাছে ডকে নেয় এবং আদর করে তার জন্য বাইরে থেকে নিয়ে আসা কিছু খেতে দেয়।

আল-আমিন আরও জানান, বাবা-মা দুজনই তার ছোট বোনের সব আবদার পুরণ করলেও তার বেলায় বীপরিত ঘটনা ঘটে। তাই সে ছোট বোন মিম কে বাবা-মায়ের চোখের আড়াল করার জন্য বিভিন্ন ফন্দি আটতে থাকে যাতে করে সে আগের মত আদর/ভালোবাসা পেতে পারে। এর জন্য সে সুযোগের অপেক্ষা করতে থাকে। এরই প্রেক্ষিতে গত ২৩ সেপ্টেম্বর ৮টার দিকে পাশ্ববর্তী মাদ্রাসা থেকে পড়া শেষে বাসায় ফিরার সময় সে তার বাবাকে ঘরের বাইরে যেতে দেখে এবং ঘরে ফিরে ভিকটিম মিমকে ঘুমন্ত অবস্থায় দেখতে পায়। ঘরে বাবা-মা কেউ না থাকায় মোক্ষম সুযোগ মনে করে সে ঘুমন্ত মিমকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করে এবং বিছানার নিচে লুকিয়ে ফেলে। পরবর্তীতে তার বাবা বাসায় ফিরে মেয়েকে না পেয় খুঁজাখুঁজি করতে থাকে এবং বাসার বাইরে খুঁজতে যায়। এই সুযোগে আল-আমিন মিমের লাশ পাশের গোসলখানায় রেখে আসে। গ্রেফতারকৃত আল-আমিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

দাফনের আগে কেঁদে ওঠা শিশুটি আশা জাগিয়েও ফিরল না

সংবাদ অনলাইন ডেস্ক

image

জন্মের পরই শিশুটিকে পৌনে এক ঘণ্টা পর্যবেক্ষণে রেখেছিলেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকেরা। কিন্তু শরীরে কোনো স্পন্দন না পেয়ে তাকে মৃত ঘোষণা করা হয়। পরে মৃত্যুসনদ হাতে শিশুটির বাবা মো. ইয়াসিন তাকে রাজধানীর রায়েরবাজার কবরস্থানে নিয়ে যান।

যাত্রাবাড়ীতে কাভার্ডভ্যানের ধাক্কায় ট্রাফিক কর্মকর্তার মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

যানজট নিরসনে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে ঢাকার যাত্রাবাড়ী এলাকায় নগরবাসীর সেবা দিতেন। দম ফেলার ফুরসত খুব একটা হয় না। তপ্ত রোদের মধ্যে দাঁড়িয়ে সারাদিন মানুষের সেবা দেয়ার পর প্রিয়জনের সঙ্গে সময় কাটাতে রাতে বাসার উদ্দেশে রওনা হয়েছিলেন ট্রাফিক পুলিশ কর্মকর্তা বাবুল সেখ। কিন্তু প্রিয়জনের কাছে ফিরেছেন ঠিকই, তবে জীবিত না, প্রাণহীন দেহে।

রাজধানীতে কাভার্ডভ্যানের চাপায় ট্রাফিক পুলিশ সদস্য নিহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন কলাপট্টি এলাকায় কাভার্ডভ্যানের চাপায় বাবুল শেখ (৫০) নামের ট্রাফিক পুলিশের এক সদস্য (টিএসআই) নিহত হয়েছেন। মঙ্গলবার (২০ অক্টোবর) রাত সাড়ে দশটার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। বাবুল শেখ কোতোয়ালি জোনে ট্রাফিক বিভাগে কর্মরত ছিলেন। রাতে ডিউটি শেষে বাসায় ফেরার পথে দুর্ঘটনার শিকার হন তিনি।

sangbad ad

যৌন নিপীড়নের প্রমাণ মিললেও ৮ বছরে শাস্তির ‘দেখা মেলেনি’

আবদুল্লাহ আল জোবায়ের

image

যৌন নিপীড়নের দায়ে তদন্ত কমিটির সর্বোচ্চ শাস্তির সুপারিশের পরও অদৃশ্য কারণে শাস্তির আওতায় আনা হয় নি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক মোহাম্মদ মাহমুদুর রহমান ওরফে বাহালুলকে।

ময়লার বালতিতে পড়ে ছিল শিশুটির লাশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর হাজারীবাগের ব্যস্ত সড়ক। কর্মমুখী মানুষ যে যার মতো ছুটছে তাদের গন্তব্যে। কারও দিকে অন্য কারও খেয়াল নেই। হঠাৎ কয়েকজনের চোখ পড়ে একটি বাসার সামনে রাখা বালতিতে। যা দেখে তাদের চক্ষু চড়কগাছ! বালতিটির মধ্যে উল্টো হয়ে পড়ে আছে একটি শিশু। তাকে উদ্ধার করা হলেও শিশুটির দেহে ছিল না প্রাণ। নিথর পড়ে থাকা আনুমানিক দেড় বছর বয়সী শিশুটি কার, তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। পরিচয় শনাক্তের চেষ্টা করছে হাজারীবাগ থানা পুলিশ।

রাজধানীতে হিযবুত তাহরীরের সদস্য গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর পল্টন থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিট। গ্রেফতার জঙ্গি সদস্যের নাম সাদ মোহাম্মদ কামরান (৩০)।

ডিএনসিসিতে মশা নিয়ন্ত্রণে `নোভালুরন’ ব্যবহার শুরু আজ

সংবাদ অনলাইন ডেস্ক

image

আসন্ন শীত মৌসুমে কিউলেক্স মশা নিয়ন্ত্রণের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আজ থেকে চতুর্থ প্রজন্মের লার্ভিসাইড কীটনাশক ‘নোভালুরন’ ব্যবহার শুরু করতে যাচ্ছে।

মশা নিয়ন্ত্রণে ডিএনসিসির লার্ভিসাইড ব্যবহারের সিদ্ধান্ত

সংবাদ অনলাইন ডেস্ক

image

শীত মৌসুমে কীউলেক্স মশা নিয়ন্ত্রণে চতুর্থ প্রজন্মের লার্ভিসাইড ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা

সস্তা ফলে দামি উপকার

সংবাদ অনলাইন ডেস্ক

image

জাম্বুরা বা বাতাবি লেবু চেনেন না-এমন মানুষ কমই আছে। বিশেষ পুষ্টিগুণের কারণে এই ফল বেশ জনপ্রিয়। বলা হয়, সস্তা ফলে দামি উপকার পাওয়া যায় টক-মিষ্টি স্বাদের জাম্বুরা খেলে।