• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

 

বগুড়ায় রেলওয়ের উচ্ছেদ অভিযানে বেদখলে থাকাকয়েক কোটি টাকার ভূসম্পত্তি উদ্ধার

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • বগুড়া প্রতিনিধি

রেলওয়ের ভুসম্পত্তি বিভাগ সোমবার শহরের স্টেশন রোড এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়ে বেদখলে থাকা কয়েক কোটি টাকা মুল্যের প্রায় পৌনে এক বিঘা জায়গা উদ্ধার করে বেদখল মুক্ত করেছে। রেলওয়েরভ-ুসম্পত্তি বিভাগ লালমনিরহাট, জানায় ওই জায়গা প্রায় এক যুগধরে বেদখ লেছিলো।

রেলওয়ের বিভাগীয় ভু-সম্পত্তি কর্মকর্তা পুর্নেন্দু দেব জানান, ওই জায়গাটি এমএস কুদ্দুস নামে এক ব্যক্তি রেলওয়ের নিকট থেকে লাইসেন্স নিয়ে ছিলো। ২০০৮ সালে সেই লাইসেন্স বাতিল করে রেলওয়ে। এর প্রেক্ষিতে দায়ের হওয়া মামলা নিস্পত্তি হওয়ায় রেলওয়েএই উচ্ছেদ অভিযান পরিচালনা করে বলে বিভাগীয় ভুসম্পত্তি কর্মকর্তা জানিয়েছেন। স্টেশন রোডলাগোয়া এই জমির পরিমান ১০ হাজার স্কায়ার ফুট। অভিযানে বিভাগীয় ভুসম্পত্তি কর্মকর্তা ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ আফজালরাজনসহ রেলওয়ে পুলিশ ও থানা পুলিশ উপস্থিত ছিলেন।

চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ৮১

সংবাদ অনলাইন ডেস্ক

image

চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮১ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২০ হাজার ৬৪০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ মারা যায়নি।

গাড়ির ধাক্কায় প্রাণ গেল বৃদ্ধের

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর যাত্রাবাড়ীতে গাড়ির ধাক্কায় ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ নিহত হয়েছেন। তার নাম জয়নাল আবেদীন। শুক্রবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে যাত্রাবাড়ী দনিয়া কলেজের সামনে এই দুর্ঘটনা ঘটে।

জালনোট-ডলার প্রস্তুতকারী চক্রের ৬ সদস্য আটক

সংবাদ অনলাইন ডেস্ক

image

৫৮ লাখ ৫৭ হাজার মূল্যমানের জালটাকা এবং ১১৩টি জাল ১০০ ডলারসহ ছয়জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা ডিবি পুলিশের তেজগাঁও বিভাগ।

sangbad ad

ভারী বর্ষণে পানির নিচে চট্টগ্রাম নগরীর নিম্নাঞ্চল

সংবাদ অনলাইন ডেস্ক

image

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে বৃহস্পতিবার মধ্যরাত থেকেই বন্দর নগরী চট্টগ্রামে টানা বৃষ্টি হচ্ছে। এতে নগরীর অনেক এলাকা পানিতে তলিয়ে গেছে। মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি ও জোয়ারের পানিতে নগরীর নিম্নাঞ্চলে হাঁটু পানি জমেছে। এতে দুর্ভোগে পড়েছেন নগরীর হাজার হাজার মানুষ।

দাফনের আগে কেঁদে ওঠা শিশুটি আশা জাগিয়েও ফিরল না

সংবাদ অনলাইন ডেস্ক

image

জন্মের পরই শিশুটিকে পৌনে এক ঘণ্টা পর্যবেক্ষণে রেখেছিলেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকেরা। কিন্তু শরীরে কোনো স্পন্দন না পেয়ে তাকে মৃত ঘোষণা করা হয়। পরে মৃত্যুসনদ হাতে শিশুটির বাবা মো. ইয়াসিন তাকে রাজধানীর রায়েরবাজার কবরস্থানে নিয়ে যান।

যাত্রাবাড়ীতে কাভার্ডভ্যানের ধাক্কায় ট্রাফিক কর্মকর্তার মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

যানজট নিরসনে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে ঢাকার যাত্রাবাড়ী এলাকায় নগরবাসীর সেবা দিতেন। দম ফেলার ফুরসত খুব একটা হয় না। তপ্ত রোদের মধ্যে দাঁড়িয়ে সারাদিন মানুষের সেবা দেয়ার পর প্রিয়জনের সঙ্গে সময় কাটাতে রাতে বাসার উদ্দেশে রওনা হয়েছিলেন ট্রাফিক পুলিশ কর্মকর্তা বাবুল সেখ। কিন্তু প্রিয়জনের কাছে ফিরেছেন ঠিকই, তবে জীবিত না, প্রাণহীন দেহে।

রাজধানীতে কাভার্ডভ্যানের চাপায় ট্রাফিক পুলিশ সদস্য নিহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন কলাপট্টি এলাকায় কাভার্ডভ্যানের চাপায় বাবুল শেখ (৫০) নামের ট্রাফিক পুলিশের এক সদস্য (টিএসআই) নিহত হয়েছেন। মঙ্গলবার (২০ অক্টোবর) রাত সাড়ে দশটার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। বাবুল শেখ কোতোয়ালি জোনে ট্রাফিক বিভাগে কর্মরত ছিলেন। রাতে ডিউটি শেষে বাসায় ফেরার পথে দুর্ঘটনার শিকার হন তিনি।

যৌন নিপীড়নের প্রমাণ মিললেও ৮ বছরে শাস্তির ‘দেখা মেলেনি’

আবদুল্লাহ আল জোবায়ের

image

যৌন নিপীড়নের দায়ে তদন্ত কমিটির সর্বোচ্চ শাস্তির সুপারিশের পরও অদৃশ্য কারণে শাস্তির আওতায় আনা হয় নি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক মোহাম্মদ মাহমুদুর রহমান ওরফে বাহালুলকে।

ময়লার বালতিতে পড়ে ছিল শিশুটির লাশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর হাজারীবাগের ব্যস্ত সড়ক। কর্মমুখী মানুষ যে যার মতো ছুটছে তাদের গন্তব্যে। কারও দিকে অন্য কারও খেয়াল নেই। হঠাৎ কয়েকজনের চোখ পড়ে একটি বাসার সামনে রাখা বালতিতে। যা দেখে তাদের চক্ষু চড়কগাছ! বালতিটির মধ্যে উল্টো হয়ে পড়ে আছে একটি শিশু। তাকে উদ্ধার করা হলেও শিশুটির দেহে ছিল না প্রাণ। নিথর পড়ে থাকা আনুমানিক দেড় বছর বয়সী শিশুটি কার, তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। পরিচয় শনাক্তের চেষ্টা করছে হাজারীবাগ থানা পুলিশ।