• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

 

ফুটপাতে দাঁড়ানো নারীর পা পৃষ্ট

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ২৭ আগস্ট ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

অফিস থেকে বের হয়ে রাস্তা পার হয়ে ফুটপাতে দাঁড়িয়ে ছিলেন বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক কৃষ্ণা রায়। কারওয়ান বাজার দিক থেকে শাহবাগমুখী ট্রাস্ট পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে এসে ফুটপাতে দাড়িয়ে থাকা কৃষ্ণাকে চাপা দেয় । আর এতেই বাসের চাকার নিচে পড়ে দু পা পৃষ্ট হয় ওই নারী কর্মকর্তারা। মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে বাংলামটর এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ বাসটিকে আটক করেছে। তবে চালক পালিয়ে যায়। গুরুত্বর অবস্থায় ওই নারী কর্মকর্তাকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল(পঙ্গু) ভর্তি করে অস্ত্রোপচার শুরু করা হয়। তার দুই পা কেটে ফেলার সম্ভবনা রয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি খুবই বেপরোয়া গতিতে কারওয়ান বাজারের দিক থেকে আসছিলো। বাংলামটর পৌছলে বাসটি ফুটপাটে উঠিয়ে দেওয়া হয়। বাসের চাপায় আহত ওই নারীর বাঁ পায়ের হাঁটুর নিচ থেকে অনেকটাই বিচ্ছিন্ন হয়ে শুধু চামড়ার সঙ্গে ঝুলে ছিল। ওই অবস্থায় তাকে হাসপাতালে পাঠানো হয়েছে। হয়তো তার পা কেটে ফেলতে হতে পারে।

বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম মিশা জানান, মঙ্গলবার দুপুরে অফিসের কাজে পুরান ঢাকায় যাওয়ার জন্য বাংলামোটরে বিআইডব্লিটিসির প্রধান কার্যালয় থেকে বের হন প্রতিষ্ঠানের সহকারী ব্যবস্থাপন কৃষ্ণা রায়। সড়ক পার হয়ে বাংলামোটরের পূর্ব পাশে ফুটপাতে দাঁড়িয়ে ছিলেন তিনি। বেলা দুইটার দিকে কারওয়ান বাজার থেকে শাহবাগগামী ট্রাস্ট পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো ব ১১৯১৪৫) সড়ক থেকে ফুটপাতে উঠে কৃষ্ণা রায়কে চাপা দেয়। বাসের চাপায় কৃষ্ণা রায়ের বাঁ পায়ে প্রচন্ড আঘাত লাগে। উদ্ধার করে তাঁকে প্রথমে ঢাকা মেডিকেলে এবং পরে পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিআইডব্লিউটিসির নিজস্ব চিকিৎসক খন্দকার মাসুম হাসান বলেন, পঙ্গু হাসপাতালে আনার পর বিকেলে কৃষ্ণা রায়ের পায়ে অস্ত্রোপচার শুরু করা হয়। অস্ত্রোপচার শেষে তাঁর পায়ের অবস্থা সম্পর্কে জানা যাবে। তবে কৃষ্ণা রায়ের অবস্থা গুররুতর।

ডিএমপির ট্রাফিক বিভাগের (দক্ষিণ) অতিরিক্ত উপকমিশনার মেহেদী হাসান বলেন, ট্রাস্ট পরিবহনের বাসটি মিরপুর ডিওএইচএস থেকে শাহবাগ হয়ে মতিঝিল রুটে চলাচল করে। বাসের চাপায় কৃষ্ণা রায়ের একটি পা ভেঙে গেছে। দুর্ঘটনার পরপরই এর চালক ঘটনাস্থল থেকে পালিয়ে গেছেন। তবে বাসটি জব্দ করা হয়েছে।

রাজধানীতে কোরবানির পশুর হাট বসানোর দাবিতে লিগ্যাল নোটিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে কোরবানির পশুর হাট বসানোর দাবিতে আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের প্রতি এই নোটিশ পাঠানো হয়েছে। মঙ্গলবার ঢাকার স্থায়ী বাসিন্দা মোহাম্মদপুরের তাজ জামে মসজিদের খতিব খন্দকার মুহম্মদ জালাল উদ্দিনের পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট শেখ ওমর শরীফ এই নোটিশ পাঠিয়েছেন।

ঢাকা উত্তরকে স্মার্ট সিটি করার কাজ চলছে : মেয়র আতিকুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

সোমবার রাজধানীর কাকলী বাসস্ট্যান্ডে একটি স্মার্ট ল্যাম্পপোস্ট স্থাপন কাজের উদ্বোধন করেন ঢাকা

ঢাকার দুই সিটিতে ১১টি পশুর হাট বসবে, থাকবে অনলাইনেও

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাসের কারণে ঢাকা দুই সিটি করপোরেশনের কোরবানির পশুর হাট কমানো হয়েছে। শুরুতে ২৪টি হাট বসানোর উদ্যোগ থাকলেও এখন...

sangbad ad

বাড়িভাড়া ৫০ শতাংশ কমানোর দাবি ভাড়াটিয়াদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের এই মহামারির সময় ঢাকা শহরে বাড়ি ভাড়া ৫০ শতাংশ কমানোর দাবী জানিয়েছেন ভাড়াটিয়া কল্যাণ পরিষদ। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এই দাবী জানান সংগঠনের নেতৃবৃন্দ।

মঙ্গলবার বনানী কবরস্থানে চিরনিন্দ্রায় শায়িত হবেন নুরুল ইসলাম

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের অন্যতম বৃহৎ শিল্পগ্রুপ যমুনা গ্রুপের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের জানাজা আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হবে। বাদ জোহর যমুনা ফিউচার পার্ক মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

মশক বিরোধী অভিযানে ২ লাখ টাকা জরিমানা করেছে ডিএনসিসি

নিজস্ব বার্তা পরিবেশক

image

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছে উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। রোববার অভিযানের অষ্টম দিনে অভিযান চালিয়ে বিভিন্ন বাড়ি, স্থাপনা ও নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ১ লাখ ৯৯ হাজার টাকা জরিমানা করা হয়।

ডিএসসিসি এলাকায় বসবে পাচটি কোরবানীর হাট

নিজস্ব বার্তা পরিবেশক

image

আসন্ন ঈদুল আজহায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় পাঁচটি অস্থায়ী কোরবানীর পশুর হাট বসবে। রোববার এক সভায় এ সিদ্ধান্ত নেয় সংস্থাটি।

আবাসিক এলাকায় হলুদ-মরিচ গুঁড়ার মেশিন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর নবাবগঞ্জ আবাসিক এলাকায় গুঁড়া করা হচ্ছে মরিচ ও হলুদ। গুঁড়ার কাজে বসানো হয়েছে ৪টি মেশিন। মেশিন চালুর সময় আশপাশের ভবনগুলো থরথর করে কাপতে থাকে। শব্দ আর মরিচ-হলুদ গুঁড়ার ঝাঁঝে পরিবেশ দূষণ করছে বলে এলাকাবাসী জানান।

ভাইরাসের ঊর্ধ্বগতি

ইবরাহীম মাহমুদ আকাশ

image

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে লকডাউন এলাকায়। কিন্তু সারাদেশে নমুনা পরীক্ষা কম হওয়ায় নতুন শনাক্ত হার কিছুটা কম দেখা গেলেও

sangbad ad