• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০

 

ফলবাহী পিকআপে অস্ত্র-গুলি ও ইয়াবা

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২২ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর আদাবরে ফলবাহী একটি পিকআপে তল্লাশি চালিয়ে অস্ত্র-গুলি ও ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-২। ২১ মে বৃহস্পতিবার রাতে রিং রোড এলাকার চেকপোস্টে এ ঘটনা ঘটে। এ সময় কাঁঠাল ও ডাব বোঝাই পিকআপটিতে পাওয়া যায় দেশে তৈরি দু’টি বন্দুক, ছয় রাউন্ড গুলি ও সাত হাজার পিস ইয়াবা। অস্ত্র-মাদক বহনে ব্যবহৃত পিকআপ গাড়িটি জব্দ ও জড়িত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। গেস্খপ্তারকৃতরা হলেন- ওসমান, শাহজাহান সরকার, সেলিম সরকার ও নুর ইসলাম।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি জাহিদ আহসান জানান, ক্রাইম প্রিভেনশন স্পোশালাইজড কোম্পানীর কমান্ডার পুলিশ সুপার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী গোপনসূত্রে জানতে পারেন, কাঁচামাল পরিবহনের আড়ালে কক্সবাজার থেকে মাদক ও অস্ত্রের চালান আসছে। সেগুলো পৌছানো হবে ঢাকার এক মাদক সম্রাট ও অস্ত্র ব্যবসায়ীর কাছে। এরপর সন্দেহভাজন পিকআপটির গতিবিধি জেনে আদাবরের রিং রোড এলাকার হক সাহেব মোড়ে চেকপোস্ট বসানো হয়। একপর্যায়ে কাঁঠাল ও ডাবভর্তি পিকআপ গাড়িটি আসে। চালকসহ তিন যাত্রীকে তল্লাশির সময় দু’জনের পিঠে থাকা ব্যাক প্যাকে বন্দুক, গুলি ও প্রত্যেকের কাছে ইয়াবা পাওয়া যায়।

আসামীরা জানায়, কক্সবাজার থেকে রওনা হওয়ার সময় তাদের সামনে প্রাইভেটকারে একটি অগ্রগামী দল থাকে। রাস্তায় চেকপোস্ট থাকলে বা গাড়ি তল্লাশি হলে তারা মূল দলকে সতর্ক করে দেয়। এভাবেই আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে তারা অস্ত্র ও ইয়াবা ঢাকায় আনছিল।

বাম জোটের অভিযোগ: সরকার মালিকদের স্বার্থ রক্ষায় বাস ভাড়া বাড়িয়েছে

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাম গণতান্ত্রিক জোটে নেতৃবৃন্দ অভিযোগ করেছেন, সরকার সম্পূর্ন অনৈতিক ও অন্যায়ভাবে একতরফা

পুরোনো চেহারায় রাজধানী

নিজস্ব বার্তা পরিবেশক

image

সেই পুরোনো চেহারায় ফিরেছে রাজধানী। জীবিকার তাগিদে পুরোদমে কর্মব্যস্ত হয়ে পরেছে রাজধানীবাসী।

বাড়ি ভাড়া ৫০ শতাংশ মওকুফের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

আপদকালীন সময়ের জন্য বাড়ি ভাড়া ৫০ শতাংশ মওকুফ করাসহ ১১ দফা দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে ভাড়াটিয়া অধিকার রক্ষা কমিটি (ভার্ক)। রোববার ৩১ মে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক জসি সিকদারের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে স্মারকলিপিটি হস্তান্তর করেন।

sangbad ad

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হকের মায়ের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রাবন্ধিক-সংস্কৃতিকর্মী, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক-এর মা জোবেদা হক আজ ২৮ মে বৃহস্পতিবার ভোর চারটায় ল্যাবএইড হাসপাতলে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর।

ইউনাইটেডে আগুন: ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি গঠন

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে কোভিড-১৯ ইউনিটের পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। উপ-পরিচালক দেবাশীষ বর্ধনের নেতৃত্বে গঠিত এই কমিটিতে সদস্য হিসেবে আছেন ফায়ার ব্রিগেড ট্রেনিং সেন্টারের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবুল চক্রবর্তী, উপ সহকারী পরিচালক নিয়াজ আহমেদ এবং বারিধারার জ্যেষ্ঠ স্টেশন অফিসার মো. আবুল কালাম আজাদ।

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে করোনাভাইরাসের পাঁচ রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। বুধবার রাতে বেসরকারি হাসপাতালটির নিচের প্রাঙ্গণে করোনাভাইরাসের রোগীদের জন্য খাটানো তাঁবুতে আগুন লাগে। সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া নানা ভিডিওতে দেখা যায়, বেসরকারি হাসপাতালটির নিচের প্রাঙ্গণে দাউ দাউ করে আগুন জ্বলছিল। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত কর্মকর্তা কামাল হোসেন রাত সাড়ে ১০টায় বলেন, ইউনাইটেড হাসপাতালের নিচতলায় রাত ৯টা ৫৫ মিনিটে আগুন লেগেছিল। আমাদের ৩টি ইউনিট তা নিয়ন্ত্রণে এনেছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের ক্লিনিক্যাল ট্রায়াল স্থগিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুরোধে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত জিআর কভিড-১৯ টেস্ট কিটের ক্লিনিক্যাল ট্রায়াল স্থগিত করা হয়েছে। সোমবার রাতে জিআর কভিড-১৯ ডট ব্লোট প্রকল্পের কো-অর্ডিনেটর ডা. মুহিব উল্লাহ খন্দকারের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

করোনায় সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনায় সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে সানবিমস স্কুলের অধ্যক্ষ নিলুফার মঞ্জুর মারা গেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। আজ মঙ্গলবার ২৬ মে ভোরে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সৈয়দ মঞ্জুর এলাহী ও স্ত্রী নিলুফার করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহী এবং তার স্ত্রী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের ছেলে সৈয়দ নাসিম মঞ্জুর শনিবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আম্মা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন। আর বাবা বাসাতেই চিকিৎসা নিচ্ছেন।

sangbad ad