• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯

 

পোলাডা জান বাঁচাইতে ফাঁড়ি থেকে পলাইয়া থানায় আত্মসমর্পণ করে

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীতে গ্রিলকাটা চোর সন্দেহে গ্রেফতার মুরাদ শিকদার নামে এক তরুণ রাতের আঁধারে ফাঁড়ি থেকে হ্যান্ডকাফসহ পালিয়ে থানায় আত্মসমর্পণ করেছে। ফিল্মি স্টাইলে হ্যান্ডকাফসহ পালিয়ে যাওয়ার এ ঘটনা ঘটে রাজধানীর পুরান ঢাকার লালবাগ থানায়। আজিমপুর ফাঁড়ি থেকে হ্যান্ডকাফসহ থানায় পালিয়ে আসে মুরাদ। এদিকে হ্যান্ডকাফ পরিহিত মুরাদকে দেখে হকচকিত পুলিশ কর্মকর্তারা। বিস্ময়ের রেশ কাটতেই পুলিশ কর্মকর্তারা নেপথ্যের কাহিনি জানতে চাইলেন। মুরাদ তাদের জানায়, রাতে ফাঁড়ির পুলিশ বাসায় এসে ঘুম থেকে ডেকে তোলে। থানার বড় কর্মকর্তা কথা বলবেন জানিয়ে ফাঁড়িতে নিয়ে যায়। এরপর হ্যান্ডকাফ পরিয়ে ব্যাপক মারধর শুরু করে। একপর্য়ায়ে জ্ঞান হারিয়ে ফেলে। জ্ঞান ফিরলে প্রকৃতির ডাকে সাড়া দিতে টয়লেটে যাওয়ার সময় পাহারায় থাকা পুলিশ সদস্যের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যায়। সকালে সে থানায় আত্মসর্মপণ করে।

পুলিশ জানান, লালবাগের শহীদ নগরের ৮ নম্বর গলির বাসিন্দা মোহাম্মদ শিকদারের ছেলে মুরাদকে বাসা থেকে ফাঁড়িতে নেয়া ও ফাঁড়ি থেকে পালিয়ে যাওয়ার ঘটনা স্বীকার করলেও ফাঁড়ি পুলিশের বক্তব্য পালিয়ে যাওয়ার পর চিরুনী তল্লাশি অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। ২৮ নভেম্বর লালবাগ কিল্লার মোড়ের অদূরে লালবাগ থানা সরেজমিন পরিদর্শনকালে দেখা যায়, থানা গেটের বিপরীত দিকে একটি বাড়ির গেটের সামনে মাটিতে বসে রয়েছেন অভিযুক্ত গ্রিলচোর মুরাদের বৃদ্ধ বাবা-মা ও ছোটবোন। কিছুক্ষণ পর পর মুরাদের মা ও ছোট বোন ডুকরে কেঁদে উঠছেন। মুরাদের মা শেফালি বেগম বলেন, পোলাডা ঘরে ঘুমাইছিল। পুলিশ কথা আছে বইল্ল্যা হাতে হ্যান্ডকাফ পরাইয়া নিয়ে গেল। রাতে কি মাইরটাই মারছে। পিটাইয়া হাত-পা ফুলাইয়া ফালাইছে। মুরাদের বাবা মোহাম্মদ শিকদার পেশায় রিকশাচালক। তিনি বলেন, পোলাডা জান বাঁচাইতে ফাঁড়ি থেকে পলাইয়া থানায় আত্মসমর্পণ করে। মুরাদের বাবা-মায়ের দাবি তার ছেলে চোর নয়, স্টিলের কারখানায় চাকরি করে।

আজিমপুর ফাঁড়ির ইনচার্জ বিনয় কুমার রায় জানান, গত ১৭ নভেম্বর আজিমপুর কলোনিতে ১/১ অফিসার্স পোস্টাল কোয়ার্টারের বাসিন্দা রুহুল আমিনের বাসায় গ্রিল কেটে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার চুরি হয়। এ ঘটনায় গত ২৫ নভেম্বর থানায় মামলা হয়। বিনয় কুমারের দাবি, মুরাদ গ্রিলকাটা চোর চক্রের সদস্য। এ কারণে সন্দেহভাজন হিসেবে তাকে গ্রেফতার করা হয়। রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে যাওয়ার নামে হ্যান্ডকাফসহ সে পালিয়ে যায়। রাতেই তাকে গ্রেফতার করে থানায় আনা হয়। মুরাদের বিরুদ্ধে থানায় কয়টা মামলা আছে জানতে চাইলে তিনি বলেন, এ মুহূর্তে তার কাছে মামলার সংখ্যা-সংক্রান্ত কোনো তথ্য নেই। তাকে রাতে প্রচন্ড মারধর করা হয়েছে এমন অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি তা অস্বীকার করেন। প্রয়োজনে আসামিকে হাজত থেকে ডেকে এনে কোথাও আঘাতপ্রাপ্ত হয়েছে কিনা তা দেখাতে চান। পাশে বসে থাকা আরেক পুলিশ সদস্য বলেন, এখন কি আর মাইরের দিন আছে, কত রকম কৌশলে কথা আদায় করা যায়। এ সময় মুরাদকে হাজত থেকে ডেকে আনার কথা বললে বিনয় কুমার না শোনার ভান করে এড়িয়ে যান। লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ উদ্দিন বলেন, এ কথা সত্যি যে আসামি ফাঁড়ি থেকে পালিয়েছিল। তবে তাকে গ্রেফতার করে থানায় আনা হয়েছে।

কেরোসিনের চুলা বিস্ফোরিত হয়ে গৃহবধূ দগ্ধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর জুরাইনে একটি বাসায় কেরোসিনের চুলা বিস্ফোরিত হয়ে ইসরাত জাহান সোমা (২৬) নামে এক গৃহবধূ দগ্ধ হয়েছেন। আশঙ্কাজনক

অপহরণ মামলায় জামিনে বেরিয়ে তরুণের আত্মহত্যা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর সূত্রাপুর এলাকায় অপহরণের মামলায় গ্রেফতার হয়ে জামিনে ছাড়া পাওয়া এক তরুণের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

বিআরটিসি’র নতুন বাস সার্ভিস চালু করা হচ্ছে সদরঘাট-ধোলাইখাল-রামপুরা রুটে

নিজস্ব বার্তা পরিবেশক

image

সদরঘাট-ধোলাইখাল-রামপুরা রুটে চালু করা হবে নতুন বিআরটিসি বাস সার্ভিস। ডিসম্বরের শেষ সপ্তাহে এই চক্রকার বাস সার্ভিস চালু করা হবে

sangbad ad

গ্যাস লাইনের আগুনে ৪ ওয়াসাকর্মী দগ্ধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর আগারগাঁও ষাট ফিট রাস্তায় ওয়াসার কাজ করার সময় গ্যাস লাইন

রাজধানীতে দুই বাসে আগুন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর কারওয়ানবাজার ও কুর্মিটোলা হাসপাতালের সামনে দুইটি বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার (৭ ডিসেম্বর) সোয়া ৩টার

রুম্পা হত্যাকাণ্ডে রহস্যের কূল-কিনারা করতে পারছেনা তদন্ত সংশ্লিষ্টরা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর সিদ্ধেশ্বরীতে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার মরদেহ উদ্ধারের ঘটনায়

ঢাকার উত্তরে কোন মাঠে কোন ধরনের মেলা হবে না

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) কোন মাঠেই আর মেলার

হকারদের মিছিলে পুলিশের বাধা

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ না করার দাবিতে পুলিশ কমিশনারের কার্যালয়

সড়কে থাকা গাড়ির পরিমাণ শনাক্ত করে স্বয়ংক্রিয় নিয়ন্ত্রন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে দিনদিন অসহনীয় হয়ে উঠছে স্বাভাবিক জীবনযাত্রা। নানমুখী সমস্যায় জর্জরিত ঢাকার সবচেয়ে প্রকট ও জটিল সমস্যাটি হলো যানজট।

sangbad ad