• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০

 

পুরান ঢাকায় মানববন্ধন ও প্রতিবাদ সভায় মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবি

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

পুরান ঢাকার পোস্তগোলা বালুর মাঠ এলাকার বাসিন্দারা বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে। পুরান ঢাকা বাসিন্দা ঐক্য জোটের আয়োজনে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সভায় মাদক ব্যবসা, চাঁদাবাজি, জুয়া ও সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে বক্তব্য রাখা হয়। সংগঠনটির সভাপতি সৈয়দ দিদারুল আলম বলেছেন,পুরান ঢাকার শ্যামপুর থানার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী কচি ওরফে দাদা ভাইয়ের সহযোগিরা জুয়ার বোর্ড পারিচালনা করছে। আর এই জুয়ার বোর্ডের আড়ালে মাদক ব্যবসা চালানো হয়। আর এসব সন্ত্রাসী মাদক ব্যবাসীয়দের সহযোগিতা করছেন, একাধিক মামলার চার্জশীটভুক্ত আসামি আবুল হোসেন ও হাবিবুর। তাদের এসব সমাজ বিরোধী কার্যকলাপে শ্যামপুর ও গেন্ডারিয়া এলাকার বাসিন্দারা অতিষ্ঠ হয়ে পড়েছেন।

এর আগে গত সোমবারও (২১ অক্টোবর) গেন্ডারিয়া শ্যামপুর এলাকার মাদক ব্যবসায়ী চাঁদাবাজদের বিরুদ্ধে জাতীয় প্রেসক্লাবের সামনে এলাকার বাসিন্দারা মানববন্ধন করেছেন। মানববন্ধনে এলাকার বিভিন্ন ব্যবসায়ীসহ বাসিন্দারা বক্তব্য রাখেন। স্থানীয় বাসিন্দা মোঃ মর্তুজা জামাল বলেন, শ্যামপুর ও গেন্ডারিয়ার অনেক ব্যবসায়ী সন্ত্রাসীদের চাঁদা না দিয়ে ব্যবসা করতে পারেন না। আর চাঁদা না দিয়ে বাড়ি ঘর,জায়গা-জমি কেনা বেচাও করতে পারেন না। এই সন্ত্রাসীরা ইয়াবা, ফেন্সিডিল, দেশী বিদেশী মদ, গাঁজার ব্যবসা এখন প্রকাশ্যেই করছে। অবিলম্বে এসব সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিস্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেছেন।

রিজেন্ট হাসপাতাল সিলগালা

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা সংক্রমণে বিনা পয়সায় করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা, নমুনা

রেডজোন ওয়ারীতে পরীক্ষার অর্ধেকই সংক্রমিত : তাপস

নিজস্ব বার্তা পরিবেশক

image

শনিবার ভোর থেকে ওয়ারীর যেসব এলাকা অবরুদ্ধ করা হয়েছে, গত তিন দিনে সেখানকার নমুনা পরীক্ষার অর্ধেকই ভাইরাস সংক্রমিত পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ।

৬ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর কয়েকটি এলাকায়

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর কয়েকটি এলাকায় আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। তিতাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

sangbad ad

ওয়ারী : স্বাস্থ্যবিধি মানার আগ্রহ কম স্থানীয়দের

ইবরাহীম মাহমুদ আকাশ

image

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ৫ জুলাই রোববার দ্বিতীয় দিনের লকডাউন অতিক্রম করেছে রাজধানীর ওয়ারীর বিভিন্ন এলাকায়। তবে

স্বাস্থ্যবিধি মেনেই উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাওয়ার আহবান স্থানীয় সরকার মন্ত্রীর

নিজস্ব বার্তা পরিবেশক

image

সারাদেশে কোটি কোটি খেটে খাওয়া মানুষ রয়েছে তাদের জীবিকা নির্বাহের জন্য বিভিন্ন অর্থনৈতিক কর্মকা- চালু রাখা প্রয়োজন। তাই প্রাণঘাতী করোনা ভাইরাসের বাঁধা অতিক্রম করে দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারের বিভিন্ন দিকনির্দেশনা অনুসরণ করে দেশের উন্নয়ন কর্মকা- অব্যাহত রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

চিরুনী অভিযানের ২য় দিনে প্রায় ৩ লাখ টাকা জরিমানা করেছে ডিএনসিসি

নিজস্ব বার্তা পরিবেশক

image

নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) চিরুনি অভিযানের ২য় দিনে ২ লাখ ৯৭ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে।

ওয়ারীতে লকডাউনে কড়াকড়ি মাস্ক না পড়লে জরিমানা

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর দ্বিতীয় রেডজোন ওয়ারীতে বিশেষ লকডাউন বাস্তবায়স্তন করতে কঠোর অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা

করোনাকালে চাকরি হারানোর হতাশায় আত্মহত্যা

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাকালে চাকরি হারিয়ে অভাব-অনটনে পড়ে কীটনাশক পান করে আত্মহত্যা করেছেন রাজধানীর পল্লবীর এক বাসিন্দা। তার নাম আনোয়ার হোসেন মান্নান (৪৫)। তিনি গার্মেন্টস কর্মী ছিলেন। অন্যদিকে চকবাজারে আসিয়া আক্তার শান্তা (২১) নামে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে।

ডিএনসিসির চিরুনি অভিযান : প্রথম দিনে ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব বার্তা পরিবেশক

image

নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) বিশেষ পরিচ্ছন্নতা অভিযান (চিরুনি অভিযান) শুরু করেছে। অভিযানের প্রথম দিনে শনিবার ১২ হাজার ৬১৯ টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৯১ টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৮ হাজার ৭৬৪ টি বাড়ি/স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়।

sangbad ad