• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯

 

পহেলা বৈশাখ উপলক্ষে যেসব সড়ক যান চলাচল বন্ধ থাকবে

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

পহেলা বৈশাখ ১৪২৬ উপলক্ষে রাজধানীর রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকাসহ আশপাশের এলাকায় বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। রমনা বটমূল, সোহরাওয়ার্দী উদ্যান, শিশু পার্ক, চারুকলা ইনস্টিটিউট, ঢাবি ক্যাম্পাস, বাংলা একাডেমি, দোয়েল চত্বর, শিশু একাডেমি, হাইকোর্টসহ আশেপাশের এলাকায় জনসমাগমকে কেন্দ্র করে, সুষ্ঠু যানবাহন চলাচলের লক্ষ্যে ডিএমপির পক্ষ থেকে বিশেষ ট্রাফিক ব্যবস্থা নেয়া হয়েছে। ১৩ এপ্রিল সন্ধ্যা ৬টা হতে ১৪ এপ্রিল রাত ৯টা পর্যন্ত ঢাবি ক্যাম্পাস এলাকায় বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি ছাড়া সকল ধরনের যানবাহন প্রবেশ বন্ধ থাকবে। এছাড়া ১৪ এপ্রিল ভোর ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বিশেষ ব্যবস্থা বজায় থাকবে। ১১ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ট্রাফিক নির্দেশনা দেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

যেসব রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে-১. বাংলা মটর-রূপসী বাংলা ক্রসিং-শাহবাগ-টিএসসি-দোয়েল চত্বর। ২. ইন্টারকন্টিনেন্টাল-কাকরাইল-মৎস ভবন-কদম ফোয়ারা। ৩. মৎস ভবন-শাহবাগ-কাঁটাবন। ৪. পলাশী-শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট ক্রসিং। ৫. বকশীবাজার-শহীদ মিনার-টিএসসি। ৬. শহীদুল্লাহ হল ক্রসিং-দোয়েল চত্বর। ৭. নীলক্ষেত-টিএসসি।

যান চলাচলে বিকল্প রুট-১. মিরপুর রোড-সায়েন্স ল্যাবরেটরি-নিউমার্কেট-আজিমপুর-বকশীবাজার-চাঁনখারপুল-গুলিস্তান। ২. রাসেল স্কয়ার-সোনারগাঁও-রেইনবো-মগবাজার-মালিবাগ-রাজমনি-ইউবিএল-গুলিস্তান। ৩. মহাখালী-সাতরাস্তা-মগাবাজার-রাজমনি-ইউবিএল-গুলিস্তান। ৪. ফার্মগেট-সোনারগাঁও-বাংলা মটর-মগবাজার-মৌচাক-মালিবাগ-খিলগাঁও।

যানবাহন ডাইভারশন-সোনারগাঁও, বাংলা মটর ক্রসিং, পরিবাগ গ্যাপ, নেভাল চিফ গলি, সাকুরা গলি, পুলিশ ভবন ক্রসিং, সবজি বাগান ক্রসিং, মিন্টো রোড পূর্ব প্রান্ত, অফিসার্স ক্লাব ক্রসিং, সুগন্ধা ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, শিল্পকলা একাডেমি গলি, দুদকের গলি, কার্পেট গলি, মৎস্য ভবন ক্রসিং, ইউবিএল ক্রসিং, জিরো পয়েন্ট, হাইকোর্ট ক্রসিং, রোমানা চত্বর ক্রসিং, বকশীবাজার ক্রসিং, পলাশী, নীলক্ষেত, কাঁটাবন, আজিজ সুপার মার্কেট, প্রশাসন একাডেমি গলি ও শাহবাগ।

গাড়ি পার্কিং করবেন যেখানে-১. রাজধানীর উত্তর দিক থেকে আগত গাড়ি পার্কিং করা যাবে হলি ফ্যামিলি হাসপাতাল রোডে। ২. পুরাতন এলিফেন্ট রোডে। ৩. রাজধানীর দক্ষিণ দিক থেকে আগত গাড়ি আব্দুল গণি রোডে। ৪. রাজধানীর দক্ষিণ দিক থেকে আগত গাড়ি কার্জন হল হতে বঙ্গবাজার হয়ে ফুলবাড়িয়ায়। ৫. শিল্পকলা একাডেমির সামনে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর যানবাহন। ৬. সুগন্ধা হতে অফিসার্স ক্লাব পর্যন্ত গাড়ি পার্কিং করতে পারবেন ভিআইপি ও মিডিয়া কর্মীরা। ৭. রাজধানীর দক্ষিণ-পশ্চিম দিক থেকে আগত গাড়ি কাঁটাবন হতে নীলক্ষেত হয়ে পলাশী পর্যন্ত পার্কিং করা যাবে।

পুরান ঢাকাবাসির আতঙ্ক আলাউদ্দিনকে খুঁজছে পুলিশ

নিজস্ব বার্তা পরিবেশক

একাধিক হত্যা মামলার আসামি সন্ত্রাসী আলাউদ্দিন বাহিনীর প্রধান আলাউদ্দিনের কাছে জিম্মি হয়ে পড়েছে পুরান ঢাকার

রাজধানীতে ১০ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে রাজধানীর মহাখালীতে প্রায় ১০ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে, যাদের অধিকাংশই

এবার মিরপুরে বহুতল ভবনে আগুন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকান্ডের পর এবার মিরপুরে

sangbad ad

মিষ্টি তৈরীতে ব্যবহৃত নেটে তেলাপোকার ডিম

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুরান ঢাকার মরণ চাঁদের মিষ্টির ওপরে নেটে তেলাপোকার ডিম পাওয়া গেছে। ১৩

রাস্তা দখল করে হকারদের বিক্ষোভ, যানজটে ভোগান্তি

নিজস্ব বার্তা পরিবেশক

image

ফুটপাথে দোকান বসানোর দাবিতে মতিঝিলের মতো ব্যস্ততম এলাকার রাস্তা

রাজধানীতে পুলিশের ডিজিটাল কার পার্কিং

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে পুলিশের ডিজিটাল কার পার্কিং চালু করা হয়েছে। ৯ এপ্রিল মঙ্গলবার আব্দুল গণি রোডে ডিএমপির কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টারের

ধর্ষণের প্রতিকার চেয়েছে কিশোরী আরেক ধর্ষকের কাছে!

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে ধর্ষনের প্রতিকার চাইতে গিয়ে পুলিশ কনস্টেবলের হাতেই এক শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত পুলিশ

ট্রাফিক সচেতনতায় ৫০ পথচারীকে কাউন্সিলিং

নিজস্ব বার্তা পরিবেশক

image

ফুটওভার ব্রিজ, জেব্রা ক্রসিং ব্যবহার, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ এবং যানজট নিরসনে পথচারীদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে ট্রাফিক কাউন্সিলিং

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মা ও ছেলের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

নারায়ণগঞ্জের ফতুল্লার একটি বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় দগ্ধ মা ফাতেমা আক্তার (৩৫) ও ছেলে সাফওয়ান (৫) মারা গেছেন।

sangbad ad