• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

 

পল্টনে ডিআর টাওয়ারে আগুন

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর পল্টনে দৈনিক বাংলা মোড়ের পাশে কালভার্ট রোডে অবস্থিত ডিআর টাওয়ারে আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) পৌণে ৩টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। জানা গেছে, ১৯ তলা ওই ভবনে ইসলামী ইনস্যুরেন্সের প্রধান কার্যালয়সহ বেশ কিছু বাণিজ্যিক প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুর ২টা ৫০ মিনিটের দিকে ভবনটির ১২ তলা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। ভবনটি কাঁচ দিয়ে বেষ্টুনি থাকায় ধোঁয়া প্রথমে বাহিরে বের হতে পারেনি। ধোঁয়ায় ১২ তলার ভিতরের অংশ আচ্ছন্ন হয়ে পড়লে উপস্থিত লোকজন আগুন লাগার বিষয়টি বুঝতে পারেন। তারা আগুন আগুন বলে চিৎকার করতে থাকেন এবং নিচে নেমে আসেন। এ সময় অন্যান্য তলার লোকজনও আগুন আতঙ্কে যে যার মতো নিচে নেমে আসে। ওপরের তলার অনেক অফিসের লোকজন নিচে নামতে না পেরে ছাদে গিয়ে আশ্রয় নেয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক দেবাশীষ বর্ধন জানান, বৃহস্পতিবার বিকাল প্রায় পৌণে তিনটার দিকে ১৯ তলার ডিআর ভবনের ১২ তলায় আগুন লাগার খবর পান তারা। পরে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে বিকেল ৩টা ২২ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার কারণ অনুসন্ধানে তারা চেষ্টা করছেন বলে জানান এ কর্মকর্তা। তবে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ভবনটির ১২ তলায় ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত হয়। এই প্রতিষ্ঠানের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইসলাম সেকান্দার ডিপেল বলেন, মূলত ১২ তলায় আগুন লাগে। এই ফ্লোরে তাদের প্রায় ১শ‘ কর্মকর্তা-কর্মচারী অবস্থান করছিলেন। তবে আগুন লাগার খবর পেয়ে তারা সবাই নিচে নেমে যান। ভবনের স্টোররুম থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। কেউ হতাহত না হলেও ওই তলার অফিসের মূল্যবান অনেক কাগজপত্র পুড়ে গেছে।

ঘনবসতি এলাকায় কোরবানির হাট নয় : আতিকুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঘনবসতিপূর্ণ এলাকায় কোরবানির পশুর হাট না বসানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

খাদ্যসামগ্রীর মাণ নির্ণয়ে স্বয়ং-সম্পূর্ণ ডিএসসিসি : মেয়র

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) র মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, যেকোনো খাদ্যসামগ্রীর মাণ নির্ণয়ের জন্য সিটি করপোরেশনকে দায়িত্ব প্রদান করা হয়েছে। কিন্তু খাদ্যসামগ্রীর মাণ নির্ণয়ে আমাদের স্বয়ং-সম্পূর্ণতা ছিল না।

টিএসসিতে ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে সংঘর্ষ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে বাকবিতন্ডা ও মারপিটের ঘটনা ঘটেছে। বুধবার (১ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

sangbad ad

লকডাউন প্রত্যাহার হলেও পূর্ব রাজাবাজার রেডজোন

ইবরাহীম মাহমুদ আকাশ

image

করোনাভাইরাসের কারণে ২১ লকাডাউন শেষে স্বাভাবিক হয়েছে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকা। কিন্তু জনমনে ভাইরাস আতঙ্ক রয়েছে

খুলে দেয়া হয়েছে বুড়িগঙ্গা প্রথম সেতু

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্ষতিগ্রস্ত বাংলাদেশ-চীন মৈত্রী সেতু (বুড়িগঙ্গার প্রথম সেতু) বা পোস্তগোলা সেতুর জরুরী মেরামত শেষে হালকা যানবাহনের উন্মুক্ত করা হয়েছে। তবে সেতুর গার্ডার পুরোপুরি মেরামত না হওয়া পর্যন্ত ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে সড়ক ও জনপদ অধিপ্তর (সওজ) সূত্র জানায়।

হলি আর্টিজান হামলার ৪ বছর আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

গুলশানে হলি আর্টিজান হামলার ৪ বছর আজ। ২০১৬ সালের ১ জুলাই রাতে ঢাকার কূটনৈতিকপাড়া গুলশানের হলি আর্টিজান বেকারিতে নজিরবিহীন ওই জঙ্গি হামলা সাধারণের মতো চমকে দিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনীকেও। হলি আর্টিজান বেকারিতে অস্ত্রধারীদের হামলার পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এগিয়ে গেলে হামলাকারীরা গুলি চালানোর পাশাপাশি গ্রেনেড ছোড়ে। তাতে আহত হন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম। তিনিও মারা যান হাসপাতালে।

শনিবার থেকে অবরুদ্ধ ওয়ারী

নিজস্ব বার্তা পরিবেশক

image

রেড জোন হিসেবে চিহ্নিত ওয়ারীর এলাকাগুলো শনিবার সকাল ৬টা থেকে অবরুদ্ধ করা হবে।

ডেমরায় বিদ্যুৎস্পৃষ্টে তরুণের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর সারুলিয়া ডেমরায় ইলেকট্রিক বোর্ডের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রুবেল মিয়া (১৮) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। ৩০ জুন

করোনাকালে নির্যাতিত নারীদের সহায়তা দিচ্ছে ডিএমপি

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাকালেও পারিবারিক সহিংসতার শিকার হয়ে যারা আইনি সহায়তার জন্য ঢাকা মহানগর পুলিশের

sangbad ad