• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১

 

নারায়ণগঞ্জ জেলা পরিষদে কর্মবিরতি, কালো ব্যাজ ধারণ

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২৫ নভেম্বর ২০২০

সংবাদ :
  • প্রতিনিধি, নারায়ণগঞ্জ
image

তিনদিনের কর্মবিরতি পালন করছে নারায়ণগঞ্জ জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। সোনারগাঁ জিআর ইনস্টিটিউশনে জেলা পরিষদের নামফলক ভেঙে ফেলার প্রতিবাদে ২৪ নভেম্বর মঙ্গলবার থেকে শুরু হয় এ কর্মসূচি। স্থানীয় সাংসদ (নারায়ণগঞ্জ-৩) লিয়াকত হোসেন খোকার নির্দেশে তার লোকজন ওই নামফলক ভেঙেছেন বলে অভিযোগ। এ ঘটনায় ক্ষমা না চাওয়া পর্যন্ত ওই সাংসদের অনুকূলে অর্থ বরাদ্দ বন্ধ রাখারও সিদ্ধান্ত নিয়েছে জেলা পরিষদ।

বুধবার (২৫ নভেম্বর) দ্বিতীয় দিনের মতো পরিষদ প্রাঙ্গণে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘন্টার কর্মবিরতি পালন করতে দেখা গেছে কর্মকর্তা-কর্মচারীদের। উপস্থিত ছিলেন জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মো. ওয়ালীউল্লাহ, প্রশাসনিক কর্মকর্তা কেএম রাশেদুজ্জামান, উপসহকারী প্রকৌশলী কাঞ্চন কুমার পালিত, হিসাবরক্ষণ কর্মকর্তা মঞ্জুরুল আলম, উচ্চমান সহকারী মীর মাহমুদা খানম, নমিতা মল্লিক, সার্ভেয়ার রকিবুল হাসান, অফিস সহকারী মিলন হোসেন, হারুন অর রশিদ, কম্পিউটার অপারেটর হারুন প্রমুখ। এ সময় সকলেই কালো ব্যাজ ধারণ করেন। এই কর্মসূচি চলবে আজ (বৃহস্পতিবার) পর্যন্ত।

সহকারী প্রকৌশলী মো. ওয়ালীউল্লাহ সংবাদকে বলেন, সোনারগাঁ জিআর ইনস্টিটিউশনে জেলা পরিষদের অর্থায়নে নির্মিত গেইট ওয়াল ও সীমানা প্রাচীরে সাঁটানো নামফলক ভেঙে ফেলা হয়েছে। স্থানীয় সাংসদ লিয়াকত হোসেন খোকার নির্দেশে তার লোকজন এটি ভেঙেছে। এই ঘটনার পর ২৩ নভেম্বর জেলা পরিষদের জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় নিন্দা প্রস্তাব গ্রহণ, টানা তিনদিন এক ঘন্টা কর্মবিরতি, কালো ব্যাজ ধারণ ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া নামফলক ভাঙার ঘটনায় ক্ষমা না চাওয়া পর্যন্ত ওই সাংসদের অনুকূলে অর্থ বরাদ্দ বন্ধ রাখারও সিদ্ধান্ত নিয়েছে জেলা পরিষদ।

প্রসঙ্গত, গত ১৭ নভেম্বর সোনারগাঁ জিআর ইনস্টিটিউশনে সাঁটানো জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের নাম সম্বলিত ফলক ভেঙে ফেলা হয়। অভিযোগ রয়েছে, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকার উপস্থিতিতে তার নির্দেশে অনুসারী লোকজন এটি ভেঙেছেন। নামফলক ভেঙে ফেলার ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। প্রতিবাদে নারায়ণগঞ্জ শহর ও সোনারগাঁয়ে একাধিক বিক্ষোভ ও সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২১ নভেম্বর মহানগর আওয়ামী লীগের এক মানববন্ধনে সাংসদ লিয়াকত হোসেন খোকার কুশপুত্তলিকা পোড়ানো হয়।

ইউটার্নে বেড়েছে তেজগাঁও বনানীর যানজট

ইবরাহীম মাহমুদ আকাশ

image

রাজধানীর বনানী চেয়ারম্যান বাড়ি মোড়। দুপুর ১২টা। যানজটের কারণে দাঁড়িয়ে আছে প্রাইভেটকারচালক ইকরাম। তিনি গুলশান-২ নম্বরে

বুড়িগঙ্গার তীরে ৯৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

সংবাদ অনলাইন ডেস্ক

image

বুড়িগঙ্গা নদীর তীরে ৫টি দোতলা বিল্ডিংসহ ৯৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে অভ্যন্তরীন নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। সোমবার

বিমানবন্দরে বাসচাপায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী নিহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর বিমানবন্দরে বাসচাপায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। সোমবার (১৮ জানুয়ারি) সকাল

sangbad ad

মবিলের বোতল ও মোটরসাইকেলের এয়ার ফিল্টার বক্সে ২১ হাজার ইয়াবা

সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীর রমনা ও হাতিরঝিলে অভিনব কায়দায় ইয়াবা পাচারের সময় শনিবার (১৬ জানুয়ারী) রাতে পৃথক অভিযানে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

বিএসএমএমইউয়ের নার্সিং হোস্টেল থেকে নার্সের মরদেহ উদ্ধার

সংবাদ অনলাইন ডেস্ক

image

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নার্সিং হোস্টেল থেকে লাইজু আক্তার (২৭)

ঢাকায় সামান্য বাড়তে পারে দিনের তাপমাত্রা

সংবাদ অনলাইন ডেস্ক

image

কয়েকদিনের মতো রোববার সকালেও ঢাকায় শীত অনুভূত হয়েছে। তবে আজ ঢাকায় দিনের

সিএনজিচালক মহসীনের লাশ নিয়ে বিপাকে পুলিশ!

সংবাদ অনলাইন ডেস্ক

নাম মহসীন। বয়স ৫১ বছর হবে। ৩ দিন আগে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে মারা যাওয়া এ ব্যক্তির বিস্তারিত জানতে ৩ দিন ধরে তদন্ত করছে পুলিশ।

পর্নোগ্রাফিতে জড়িত থাকার অভিযোগে স্বামী-স্ত্রীসহ গ্রেপ্তার তিন

সংবাদ অনলাইন ডেস্ক

শিশু পর্নোগ্রাফির সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক দম্পতিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে সিআইডির সাইবার ক্রাইম বিভাগ।

চাঁদাবাজ চক্রের প্রধানসহ গ্রেফতার ৬

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের একটি টিম বিশেষ