• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ১৮ নভেম্বর ২০১৯

 

নব্য খালেদরা আবার নিয়ন্ত্রণে নিতে মরিয়া হয়ে উঠেছে

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বহিষ্কৃত যুবলীগ নেতা ও ফ্রিডম খালেদ হোসেনের ক্যাডারা আবারও নতুন করে সংগঠিত হচ্ছে। খালেদ গ্রেফতার ও তার টর্চার সেলে র‌্যাবের অভিযানের পর তার বাহিনীর ক্যাডাররা আত্মগোপনে গেলেও সম্প্রতি তারা আবার এলাকায় ফিরেছে। প্রায় ২০০ ক্যাডার কয়েকদিন ধরে নতুন করে এলাকায় সংগঠিত হয়ে চাঁদাবাজি ও অবৈধ স্থাপনার স্পটে যোগাযোগ করছে। তাদের আনাগোনা দেখে আবারও এলাকায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। নতুন করে এলাকার নিয়ন্ত্রণে নিতে তৎপর লাভলু ও টিপুর ক্যাডারা। তারা মতিঝিল, খিলগাঁও বাজারের অবৈধ স্থাপনা পূর্ণ নিয়ন্ত্রণ, এজিবি কলোনির অবৈধ স্থাপনা, ব্যায়ামাগার, দোকানপাট থেকে টাকা উঠানোয় তৎপর হয়ে উঠেছে বলে স্থানীয়রা অভিযোগ করে। এসব ক্যাডারা আবারও মতিঝিল এলাকার বিভিন্ন সরকারি ভবনের টেন্ডার নিয়ন্ত্রণ করার জন্য কাজ করছে। তাদের দাপটে এখনও আওয়ামী লীগের প্রবীণ ও সৎ নেতারা কোণঠাসা হয়ে আছেন। আইনশৃঙ্খলা বাহিনীর মতে, এখন হাতবদল হচ্ছে। নতুন করে নব্য খালেদরা আবার নিয়ন্ত্রণে নিতে মরিয়া হয়ে উঠেছে।

সরেজমিন খোঁজ নিয়ে জানা গেছে, দুর্নীতি ও ক্যাসিনো, জুয়ার আসর, টর্চার সেলসহ নানা অপকর্মের হোতা খালেদ গ্রেফতার হওয়ার পর তার প্রায় ২০০ হোন্ডা ক্যাডার ক্লাবপাড়া ছেড়ে অনেকেই গ্রামের বাড়িতে চলে গেছে। আবার অনেকেই এলাকায় গিয়ে আত্মগোপন করে। এরপর খিলগাঁও বাজার এলাকায় দখলকৃত অবৈধ স্থাপনা (দোকান, গোডাউন) ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। ওইসব ভাঙা দোকান এখনও নতুন করে আর সংস্কার করা হয়নি। বাজারজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। কেউ কেউ রাত জেগে পাহারা দিচ্ছেন। কয়েকদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান ঝিমিয়ে পড়লেও পলাতকরা আবারও আস্তে আস্তে এলাকায় আসতে শুরু করে। তারা আগে যেসব স্থান থেকে চাঁদাবাজি করত, ওইসব এলাকায় যোগাযোগ শুরু করেছে। তাদের দেখে অনেকেই এখন আতঙ্কে আছে।

স্থানীয় লোকজন জানায়, মতিঝিল, খিলগাঁও বাজারের জায়গা দখল করে অবৈধ দোকান নির্মাণ ছাড়াও শাহজাহানপুর রেলওয়ে কলোনির ভেতরে ক্লাব ও খালি জায়গায় দোকান করে ভাড়া দেয় হতো। ভেঙে ফেলার পর ওইসব জায়গায় আবার খালেদের সহযোগীরা নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করছে। তবে এজিবি কলোনির ভেতরে অবৈধ দোকান, জিম (ব্যায়ামাগার) নারী-পুরুষের জন্য আলাদা রয়েছে, রাস্তার পাশে দোকান, কলোনির ভেতরে খালি জায়গায় দোকান করে ভাড়া, রাতে আড্ডা দেয়ার বহু স্থাপনা এখনও রয়েছে। আইডিয়াল স্কুলের সামনে রাস্তায় পার্ক করে অবৈধভাবে টাকা নিচ্ছে। তারা গাড়ি পাকং করলে রাস্তার পাশে ডেকে নিয়ে টাকা আদায় করছে। গতকাল এজিবি কলোনির ভেতরে আশপাশে ঘুরে এসব তথ্য জানা গেছে। সেখানে এখনও খালেদ নামে আতঙ্ক বিরাজ করছে। কলোনিবাসী খালেদ বাহিনীর ক্যাডারদের ভয়ে কথা বলারও সাহস পাচ্ছে না।

মতিঝিল, খিলগাঁও ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মতে, খালেদ ওরফে ফ্রিডম খালেদ ক্রীড়া পরিষদ ভবন, পানি উন্নয়ন বোর্ড, বিআইডব্লিউটিএ, বিদ্যুৎ ভবনসহ মতিঝিলের সরকারি অফিসের যত টেন্ডার ছিল, সবই খালেদের ক্যাডারা নিয়ন্ত্রণ করত। টেন্ডার শিডিউল অন্য কেউ যাতে কিনতে না পারে, এ জন্য খালেদ ক্যাডারা স্বয়ং সৎ আওয়ামী লীগ নেতাদের অস্ত্র উঁচিয়ে ভয় দেখিয়েছে। কিছুদিন পলাতক থাকার পর এখন আবার তারা সংগঠিত হয়ে খোঁজখবর নিচ্ছে। তারা সবকিছু ম্যানেজ করে এবং টাকা দিয়ে নতুন করে আসছে এবং সম্মেলনে নেতা হওয়ার জন্য তৎপরতা চালাচ্ছে বলে জানা গেছে। ক্রীড়াপরিষদের বিভিন্ন টেন্ডারে এখন খালেদের সঙ্গে কাজ করা লাভু ও টিপু বাহিনীর সদস্যরা এখন খালেদের স্থান দখল করে নেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে।

এজিবি কলোনির কয়েক বাসিন্দা বলেন, কলোনির প্রতিটি জোন ও ভবনের আশপাশে শিশু-কিশোরদের খেলাধুলার জন্য খালি জায়গা ছিল। কলোনিতে এখন আর খালি জায়গা নেই। সেখানে কয়েক গজ দূরে দূরে এখনও অবৈধ স্থাপনা রয়েছে। তা এখনও ভাঙা হয়নি। তাই ভাড়াটেরা চুপি চুপি ক্যাডারদের টাকা দিয়ে স্থাপনায় ব্যবসা চালিয়ে যাচ্ছে।

আইনশৃঙ্খলা বাহিনীর মতে, খালেদ গ্রেফতার হলেও তার সহযোগীরা রয়েছে। এখন তাদের মধ্য থেকে নব্য খালেদ তৈরি হবে। এখন শুধু হাতবদল সময়ের ব্যাপার মাত্র। হয়তো কিছুদিনের মধ্যে খালেদা ও সম্রাটের মতো আবারও কোন সন্ত্রাসীর উত্থান হবে।

হাজী সেলিমকে সম্মান না দেয়ায় অনুসারীদের হট্টগোল কাউন্সিলরকে মারধর

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুরান ঢাকার লালবাগের শহীদ হাজী আবদুল আলীম মাঠের সংস্কারকাজ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। শনিবার (১৬ নভেম্বর)

বাসের হেলপার বাচ্চু মিয়া গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর বাংলামোটরে বিআইডব্লিউটিসির কর্মকর্তা কৃষ্ণা রায় চৌধুরীকে চাপা দেয়া বাসের হেলপার বাচ্চু মিয়াকে দুই মাস ২১ দিন পর

ঢাকা ও সাতক্ষীরা থেকে ৬ জঙ্গি গ্রেফতার

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর উত্তরা, গাজীপুর ও সাতক্ষীরার শ্যামনগর এলাকায় পৃথক অভিযান চালিয়ে আনসার আল ইসলামের ৬ জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব

sangbad ad

গোসল করার মাধ্যমে অস্ত্র পাচার সম্পন্ন: ব্যবসায়ী আটক

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর মিরপুর থেকে ৪টি আগ্নেয়াস্ত্রসহ হাফিজুর রহমান নামে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ

ধানমন্ডি হত্যাকাণ্ডের মূল রহস্য গৃহকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর ধানমন্ডিতে শিল্পপতি ও গার্মেন্টস ব্যবসায়ীর শাশুড়ি আফরোজা বেগম এবং তার বাসার গৃহকর্মী বিথীকে গলা কেটে হত্যার

পল্টনে কস্তুরি হোটেলে আগুন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর পুরানা পল্টনের হোটেল কস্তুরি প্রাইভেট লিমিটেডে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে

ধানমন্ডিতে জোড়া হত্যাকাণ্ডে মৃতদের শরীরে একাধিক জখম : সন্দেহের তীর নতুন গৃহকর্মীর দিকে

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর ধানমন্ডিতে খুন হওয়া গৃহকর্ত্রী আফরোজা বেগম ও গৃহকর্মী

সিলিন্ডার বিস্ফোরণে আহত শিশুরা শারিরীকভাবে সুস্থ হয়ে উঠলেও মানসিকভাবে সুস্থ হতে সময় লাগবে

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর রূপনগরে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় থাকা ৭ শিশুর অবস্থা এখনও ঝুঁকিমুক্ত

ইয়াবাসহ নারী সংগীত শিল্পী আটক

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর খিলগাঁওয়ের একটি বাড়িতে অভিযান চালিয়ে ১০৭ পিস ইয়াবাসহ

sangbad ad