• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৬ মে ২০২০

 

নব্য খালেদরা আবার নিয়ন্ত্রণে নিতে মরিয়া হয়ে উঠেছে

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বহিষ্কৃত যুবলীগ নেতা ও ফ্রিডম খালেদ হোসেনের ক্যাডারা আবারও নতুন করে সংগঠিত হচ্ছে। খালেদ গ্রেফতার ও তার টর্চার সেলে র‌্যাবের অভিযানের পর তার বাহিনীর ক্যাডাররা আত্মগোপনে গেলেও সম্প্রতি তারা আবার এলাকায় ফিরেছে। প্রায় ২০০ ক্যাডার কয়েকদিন ধরে নতুন করে এলাকায় সংগঠিত হয়ে চাঁদাবাজি ও অবৈধ স্থাপনার স্পটে যোগাযোগ করছে। তাদের আনাগোনা দেখে আবারও এলাকায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। নতুন করে এলাকার নিয়ন্ত্রণে নিতে তৎপর লাভলু ও টিপুর ক্যাডারা। তারা মতিঝিল, খিলগাঁও বাজারের অবৈধ স্থাপনা পূর্ণ নিয়ন্ত্রণ, এজিবি কলোনির অবৈধ স্থাপনা, ব্যায়ামাগার, দোকানপাট থেকে টাকা উঠানোয় তৎপর হয়ে উঠেছে বলে স্থানীয়রা অভিযোগ করে। এসব ক্যাডারা আবারও মতিঝিল এলাকার বিভিন্ন সরকারি ভবনের টেন্ডার নিয়ন্ত্রণ করার জন্য কাজ করছে। তাদের দাপটে এখনও আওয়ামী লীগের প্রবীণ ও সৎ নেতারা কোণঠাসা হয়ে আছেন। আইনশৃঙ্খলা বাহিনীর মতে, এখন হাতবদল হচ্ছে। নতুন করে নব্য খালেদরা আবার নিয়ন্ত্রণে নিতে মরিয়া হয়ে উঠেছে।

সরেজমিন খোঁজ নিয়ে জানা গেছে, দুর্নীতি ও ক্যাসিনো, জুয়ার আসর, টর্চার সেলসহ নানা অপকর্মের হোতা খালেদ গ্রেফতার হওয়ার পর তার প্রায় ২০০ হোন্ডা ক্যাডার ক্লাবপাড়া ছেড়ে অনেকেই গ্রামের বাড়িতে চলে গেছে। আবার অনেকেই এলাকায় গিয়ে আত্মগোপন করে। এরপর খিলগাঁও বাজার এলাকায় দখলকৃত অবৈধ স্থাপনা (দোকান, গোডাউন) ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। ওইসব ভাঙা দোকান এখনও নতুন করে আর সংস্কার করা হয়নি। বাজারজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। কেউ কেউ রাত জেগে পাহারা দিচ্ছেন। কয়েকদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান ঝিমিয়ে পড়লেও পলাতকরা আবারও আস্তে আস্তে এলাকায় আসতে শুরু করে। তারা আগে যেসব স্থান থেকে চাঁদাবাজি করত, ওইসব এলাকায় যোগাযোগ শুরু করেছে। তাদের দেখে অনেকেই এখন আতঙ্কে আছে।

স্থানীয় লোকজন জানায়, মতিঝিল, খিলগাঁও বাজারের জায়গা দখল করে অবৈধ দোকান নির্মাণ ছাড়াও শাহজাহানপুর রেলওয়ে কলোনির ভেতরে ক্লাব ও খালি জায়গায় দোকান করে ভাড়া দেয় হতো। ভেঙে ফেলার পর ওইসব জায়গায় আবার খালেদের সহযোগীরা নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করছে। তবে এজিবি কলোনির ভেতরে অবৈধ দোকান, জিম (ব্যায়ামাগার) নারী-পুরুষের জন্য আলাদা রয়েছে, রাস্তার পাশে দোকান, কলোনির ভেতরে খালি জায়গায় দোকান করে ভাড়া, রাতে আড্ডা দেয়ার বহু স্থাপনা এখনও রয়েছে। আইডিয়াল স্কুলের সামনে রাস্তায় পার্ক করে অবৈধভাবে টাকা নিচ্ছে। তারা গাড়ি পাকং করলে রাস্তার পাশে ডেকে নিয়ে টাকা আদায় করছে। গতকাল এজিবি কলোনির ভেতরে আশপাশে ঘুরে এসব তথ্য জানা গেছে। সেখানে এখনও খালেদ নামে আতঙ্ক বিরাজ করছে। কলোনিবাসী খালেদ বাহিনীর ক্যাডারদের ভয়ে কথা বলারও সাহস পাচ্ছে না।

মতিঝিল, খিলগাঁও ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মতে, খালেদ ওরফে ফ্রিডম খালেদ ক্রীড়া পরিষদ ভবন, পানি উন্নয়ন বোর্ড, বিআইডব্লিউটিএ, বিদ্যুৎ ভবনসহ মতিঝিলের সরকারি অফিসের যত টেন্ডার ছিল, সবই খালেদের ক্যাডারা নিয়ন্ত্রণ করত। টেন্ডার শিডিউল অন্য কেউ যাতে কিনতে না পারে, এ জন্য খালেদ ক্যাডারা স্বয়ং সৎ আওয়ামী লীগ নেতাদের অস্ত্র উঁচিয়ে ভয় দেখিয়েছে। কিছুদিন পলাতক থাকার পর এখন আবার তারা সংগঠিত হয়ে খোঁজখবর নিচ্ছে। তারা সবকিছু ম্যানেজ করে এবং টাকা দিয়ে নতুন করে আসছে এবং সম্মেলনে নেতা হওয়ার জন্য তৎপরতা চালাচ্ছে বলে জানা গেছে। ক্রীড়াপরিষদের বিভিন্ন টেন্ডারে এখন খালেদের সঙ্গে কাজ করা লাভু ও টিপু বাহিনীর সদস্যরা এখন খালেদের স্থান দখল করে নেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে।

এজিবি কলোনির কয়েক বাসিন্দা বলেন, কলোনির প্রতিটি জোন ও ভবনের আশপাশে শিশু-কিশোরদের খেলাধুলার জন্য খালি জায়গা ছিল। কলোনিতে এখন আর খালি জায়গা নেই। সেখানে কয়েক গজ দূরে দূরে এখনও অবৈধ স্থাপনা রয়েছে। তা এখনও ভাঙা হয়নি। তাই ভাড়াটেরা চুপি চুপি ক্যাডারদের টাকা দিয়ে স্থাপনায় ব্যবসা চালিয়ে যাচ্ছে।

আইনশৃঙ্খলা বাহিনীর মতে, খালেদ গ্রেফতার হলেও তার সহযোগীরা রয়েছে। এখন তাদের মধ্য থেকে নব্য খালেদ তৈরি হবে। এখন শুধু হাতবদল সময়ের ব্যাপার মাত্র। হয়তো কিছুদিনের মধ্যে খালেদা ও সম্রাটের মতো আবারও কোন সন্ত্রাসীর উত্থান হবে।

সৈয়দ মঞ্জুর এলাহী ও স্ত্রী নিলুফার করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহী এবং তার স্ত্রী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের ছেলে সৈয়দ নাসিম মঞ্জুর শনিবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আম্মা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন। আর বাবা বাসাতেই চিকিৎসা নিচ্ছেন।

কেন্দ্রীয় ঔষধাগারের নতুন পরিচালক আবু হেনা মোরশেদ জামান

নিজস্ব বার্তা পরিবেশক

image

কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) নতুন পরিচালকে হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় ইউনেস্কো কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল (অতিরিক্ত সচিব) আবু হেনা মোরশেদ জামান। কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক হিসেবে প্রেষণে নিয়োজিত সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদ উল্লাহকে সেনাবহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা আদেশ জারি করেছে।

ফলবাহী পিকআপে অস্ত্র-গুলি ও ইয়াবা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর আদাবরে ফলবাহী একটি পিকআপে তল্লাশি চালিয়ে অস্ত্র-গুলি ও ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-২। ২১ মে বৃহস্পতিবার রাতে রিং রোড

sangbad ad

করোনায় মারা গেলেন অতিরিক্ত সচিব তৌফিকুল আলম

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সদ্য অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়া অতিরিক্ত সচিব তৌফিকুল আলম মারা গেছেন। আজ শুক্রবার সকালে তিনি চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জানা গেছে, প্রয়াত তৌফিকুল আলম সর্বশেষ তথ্য কমিশনের সচিব ছিলেন। গত ফেব্রুয়ারি থেকে তিনি পিআরএলে যান।

কারাগারে বন্দীদের সঙ্গে ঈদের সাক্ষাৎ বন্ধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

কারাগারে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছেই। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত দেশের ছয়টি কারাগারে বন্দী ও কারারক্ষী মিলে ৪৬ জন আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে পবিত্র ঈদুল ফিতরে কারাগারে বন্দীদের সঙ্গে তাঁদের স্বজনদের সাক্ষাৎ বন্ধ থাকছে।

ইউনিভার্সেল মেডিকেলের করোনা হাসপাতালে দুর্বৃত্তদের হামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে দুর্বৃত্তরা হামলা করেছে। ১৫০ শয্যার কোভিড হাসপাতালের প্রবেশপথের স্থাপনা ভাঙচুর করা হয়েছে। ছিঁড়ে ফেলা হয়েছে সাইনবোর্ড। গতকাল মঙ্গবার সকাল ১০টায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) চিকিৎসক আশীষ কুমার চক্রবর্তী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় সাধারণ ডায়েরি (জিডি)করেছেন।

রাস্তায় জরুরি চলাচলে চালু হচ্ছে বিশেষ পুলিশ পাস

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস প্রতিরোধে চলমান লকডাউনের মধ্যে পণ্য ও সেবা পরিবহনসহ জরুরি চলাচলে শৃঙ্খলা আনতে জনসাধারণের জন্য অনলাইনে বিশেষ পাস নেওয়ার ব্যবস্থা করছে পুলিশ। এজন্য পুলিশ সদর দপ্তরের আইসিটি উইং থেকে একটি ওয়েবসাইট (https://movementpass.police.gov.bd) খোলা হয়েছে। সেখানে নিবন্ধন ও ভেরিফিকেশনের পর প্রয়োজনীয় তথ্য দিয়ে পাস সংগ্রহের আবেদন জমা দিতে হবে। তথ্য যাচাই-বাছাই শেষে পাস দেওয়া হবে।

আশুলিয়ায় গৃহবধূ হত্যার রহস্য উদ্ঘাটন!

নিজস্ব বার্তা পরিবেশক

আশুলিয়া গৃহবধূ মাছুরা খাতুনকে (৩৫) হত্যার ঘটনায় তার স্বামী মো. মোস্তফা মোল্লকে (৫০) নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে

মিরপুরে বেতন-বোনাসের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বেতন-বোনাসের দাবিতে রাজধানীর মিরপুর ১৩ নম্বর সেকশনের একটি পোশাক কারখানার কয়েকশ’ শ্রমিক বিক্ষোভ করছেন। তারা সড়ক অবরোধ করে শতভাগ বোনাস ও বকেয়া বেতনের দাবি জানাচ্ছেন। আজ মঙ্গলবার ১৯ মে সকালে ওই এলাকার ওপেক্স গ্রুপের একটি গার্মেন্টসের শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে সড়কে চলে আসেন।

sangbad ad