• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০

 

ধানমন্ডি হত্যাকাণ্ডের মূল রহস্য গৃহকর্মীর বিরুদ্ধে মামলা

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০৩ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ধানমণ্ডিতে জোড়া খুন: এই নারীকে খুঁজছে পুলিশ

রাজধানীর ধানমন্ডিতে শিল্পপতি ও গার্মেন্টস ব্যবসায়ীর শাশুড়ি আফরোজা বেগম এবং তার বাসার গৃহকর্মী বিথীকে গলা কেটে হত্যার ঘটনায় কথিত গৃহকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় তাকে অজ্ঞাতপরিচয় নারী হিসেবে উল্লেখ করা হয়। নিহত আফরোজা বেগমের (৬৫) মেয়ে অ্যাডভোকেট দিলরুবা সুলতানা রুবা বাদী হয়ে ৩ নভেম্বর রোববার ধানমন্ডি থানায় এ মামলা করেন। এতে বাড়ির নিরাপত্তাকর্মী নুরুজ্জামান এবং আফরোজা বেগমের মেয়ের জামাই গার্মেন্টস ব্যবসায়ী কাজী মনির উদ্দিন তারিমের কর্মচারী বাচ্চুকে সন্দেহের তালিকায় রাখা হয়েছে। তাছাড়া অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়েছে। মামলাটির তদন্তভার দেয়া হয়েছে ধানমন্ডি থানার পরিদর্শক (তদন্ত) আশফাক রাজিব হাসানকে।

ধানমন্ডি থানার ওসি আবদুল লতিফ ওসি লতিফ জানান, এখনও অজ্ঞাতপরিচয় ওই নারীর সন্ধান পাওয়া যায়নি। গোয়েন্দা পুলিশও এই হত্যাকাণ্ডের ছায়া তদন্ত করছে। হত্যাকাণ্ডের ঘটনায় বাসা থেকে খোয়া যাওয়া স্বর্ণালংকার, নগদ টাকা এবং মোবাইল ফোন এখন উদ্ধার করা যায়নি। ওসি বলেন, হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছি। এরই মধ্যে ৩-৪ জনকে আটক করেছি। তদন্তের স্বার্থে এই মুহূর্তে তাদের নাম-পরিচয় প্রকাশ করা যাচ্ছে না। আশা করছি দ্রুতই ভাল খবর দিতে পারব।

পুলিশের ধানমন্ডি জোনের সহকারী কমিশনার (এসি) হাসিনুজ্জামান জানান, নূরুজ্জামান এবং বাচ্চুসহ কয়েকজনকে সন্দেহভাজন হিসেবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সাক্ষী হিসেবেও কয়েকজনের জবানবন্দি নেয়া হয়েছে। ঘটনার দিন গৃহকর্মী পরিচয়ে যে নারী ওই বাসায় এসেছিল, তাকে এখনও গ্রেফতার করতে পারিনি। তাকে ধরতে পারলেই হত্যাকাণ্ডের রহস্য বেরিয়ে আসবে।

মামলার তদন্ত কর্মকর্তা আশফাক রাজিব হাসান বলেন, তদন্তে এখনও বলার মতো অগ্রগতি হয়নি। কৌশলগত কারণেই আটককৃতদের নাম এই মুহূর্তে বলা যাচ্ছে না।

শুক্রবার রাতে ধানমন্ডির ২৮ নম্বর (নতুন ১৫) রোডের এক ভবনের পঞ্চম তলা থেকে টিমটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কাজী মনির উদ্দিনের শাশুড়ি আফরোজা ও গৃহকর্মী বিথীর(১৭) লাশ উদ্ধার করা হয়। দু’জনকেই গলা কেটে হত্যা করা হয়। ময়নাতদন্ত শেষে চিকিৎসকও বলেছেন, ধারাল অস্ত্রের আঘাতে তাদের হত্যা করা হয়। পাঁচতলার ওই ফ্ল্যাটে আফরোজা বেগম ও গৃহকর্মী বিথী থাকতেন। উল্টো দিকের ফ্ল্যাট এবং তার ঠিক উপরে ছয়তলার ডুপ্লেক্সে ফ্ল্যাটে স্বামী-সন্তান নিয়ে থাকেন আফরোজার মেয়ে দিলরুবা সুলতানা রুবা। রুবার স্বামী মনির উদ্দিন তারিমের অভিযোগ, শুক্রবার ওই বাসায় নতুন এক গৃহকর্মী কাজে এসেছিল। নিরাপত্তাকর্মী বা কর্মচারীদের যোগসাজশে ওই ‘কাজের বুয়াই’ এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।

স্টাটাস দেয়ার পর পুলিশ সদস্যের গুলিবিদ্ধ লাশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে শাহ মোহাম্মদ কুদ্দুস নামে এক পুলিশ কনস্টেবলের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জানয়ারি) ভোর ৫টার দিকে

রাজধানীর পুরানা পল্টনে স্টেডিয়াম মার্কেটে ডিটিএইচ বিক্রি ও ব্যবহারের বিরুদ্ধে অভিযান

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্যাবল সংযোগহীন টিভি দেখার সর্বাধুনিক প্রযুক্তি ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সরঞ্জাম

তাবিথের ওপর হামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

নির্বাচনী প্রচারণাকালে ঢাকা উত্তর সিটি বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও তার কর্মী-সমর্থকদের ওপর হামলা হয়েছে। মঙ্গলবার

sangbad ad

পুরান ঢাকার ব্যবসায়ী ওয়াসিম উদ্দিন (ওসি)-র ইন্তেকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুরান ঢাকার ইমামগঞ্জ এর স্থায়ী বাসিন্দা এবং ইমামগঞ্জ ব্যবসায়ী সমিতির সদস্য ওয়াসিম উদ্দিন ওসি (৪২) গত শুক্রবার (১৭ জানুয়ারি)

শহর ঘুরে দেখাই কাল হলো তিন নারীর

যশোর অফিস

image

শহর ঘুরে দেখাই কাল হলো তিন নারীর। তাদের বাড়ির সবাই এখন শোকে স্তব্ধ। ওই ঘটনায় আহত হন শিশুসহ চারজন। প্রাথমিকভাবে

অপহৃত শিশু আরাফ উদ্ধার

নিজস্ব বার্তা পরিবেশক

image

গাজীপুর থেকে অপহরণ হওয়া ১৬ মাসের শিশু শাহরিয়া ইসলাম আরাফকে উদ্ধার করেছে র‌্যাব -১। এ সময় অপহরণের সঙ্গে জড়িত

ঢাকার চারপাশে চলছে নদীর প্রশস্ততা ও গভীরতা বৃদ্ধির কার্যক্রম

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার চারপাশের বুড়িগঙ্গা, তুরাগ, শীতলক্ষ্যা, বালু ও ধলেশ্বরী নদী দূষণ ও দখলমুক্ত করতে দায়ী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর

বাঁধভাঙা উচ্ছাসে মেতেছিলেন ঢাকাস্থ আলফাডাঙ্গাবাসী

নিজস্ব বার্তা পরিবেশক

image

কেউ পুরনো বন্ধু। কেউ স্কুলের সহপাঠী। দীর্ঘদিন পর প্রিয় মুখগুলো কাছে পেয়ে বাঁধভাঙা উচ্ছাসে মেতে ওঠেন সবাই। স্মৃতি রোমান্থ, গল্প,

শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে গ্রেফতার এক

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর যাত্রাবাড়ী কুতুবখালী এলাকার একটি বাড়িতে মালা (১০) নামে এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ ওঠেছে। এ ঘটনায়

sangbad ad