• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৬ মে ২০২০

 

ধানমন্ডি হত্যাকাণ্ডের মূল রহস্য গৃহকর্মীর বিরুদ্ধে মামলা

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০৩ নভেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ধানমণ্ডিতে জোড়া খুন: এই নারীকে খুঁজছে পুলিশ

রাজধানীর ধানমন্ডিতে শিল্পপতি ও গার্মেন্টস ব্যবসায়ীর শাশুড়ি আফরোজা বেগম এবং তার বাসার গৃহকর্মী বিথীকে গলা কেটে হত্যার ঘটনায় কথিত গৃহকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় তাকে অজ্ঞাতপরিচয় নারী হিসেবে উল্লেখ করা হয়। নিহত আফরোজা বেগমের (৬৫) মেয়ে অ্যাডভোকেট দিলরুবা সুলতানা রুবা বাদী হয়ে ৩ নভেম্বর রোববার ধানমন্ডি থানায় এ মামলা করেন। এতে বাড়ির নিরাপত্তাকর্মী নুরুজ্জামান এবং আফরোজা বেগমের মেয়ের জামাই গার্মেন্টস ব্যবসায়ী কাজী মনির উদ্দিন তারিমের কর্মচারী বাচ্চুকে সন্দেহের তালিকায় রাখা হয়েছে। তাছাড়া অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়েছে। মামলাটির তদন্তভার দেয়া হয়েছে ধানমন্ডি থানার পরিদর্শক (তদন্ত) আশফাক রাজিব হাসানকে।

ধানমন্ডি থানার ওসি আবদুল লতিফ ওসি লতিফ জানান, এখনও অজ্ঞাতপরিচয় ওই নারীর সন্ধান পাওয়া যায়নি। গোয়েন্দা পুলিশও এই হত্যাকাণ্ডের ছায়া তদন্ত করছে। হত্যাকাণ্ডের ঘটনায় বাসা থেকে খোয়া যাওয়া স্বর্ণালংকার, নগদ টাকা এবং মোবাইল ফোন এখন উদ্ধার করা যায়নি। ওসি বলেন, হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছি। এরই মধ্যে ৩-৪ জনকে আটক করেছি। তদন্তের স্বার্থে এই মুহূর্তে তাদের নাম-পরিচয় প্রকাশ করা যাচ্ছে না। আশা করছি দ্রুতই ভাল খবর দিতে পারব।

পুলিশের ধানমন্ডি জোনের সহকারী কমিশনার (এসি) হাসিনুজ্জামান জানান, নূরুজ্জামান এবং বাচ্চুসহ কয়েকজনকে সন্দেহভাজন হিসেবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সাক্ষী হিসেবেও কয়েকজনের জবানবন্দি নেয়া হয়েছে। ঘটনার দিন গৃহকর্মী পরিচয়ে যে নারী ওই বাসায় এসেছিল, তাকে এখনও গ্রেফতার করতে পারিনি। তাকে ধরতে পারলেই হত্যাকাণ্ডের রহস্য বেরিয়ে আসবে।

মামলার তদন্ত কর্মকর্তা আশফাক রাজিব হাসান বলেন, তদন্তে এখনও বলার মতো অগ্রগতি হয়নি। কৌশলগত কারণেই আটককৃতদের নাম এই মুহূর্তে বলা যাচ্ছে না।

শুক্রবার রাতে ধানমন্ডির ২৮ নম্বর (নতুন ১৫) রোডের এক ভবনের পঞ্চম তলা থেকে টিমটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কাজী মনির উদ্দিনের শাশুড়ি আফরোজা ও গৃহকর্মী বিথীর(১৭) লাশ উদ্ধার করা হয়। দু’জনকেই গলা কেটে হত্যা করা হয়। ময়নাতদন্ত শেষে চিকিৎসকও বলেছেন, ধারাল অস্ত্রের আঘাতে তাদের হত্যা করা হয়। পাঁচতলার ওই ফ্ল্যাটে আফরোজা বেগম ও গৃহকর্মী বিথী থাকতেন। উল্টো দিকের ফ্ল্যাট এবং তার ঠিক উপরে ছয়তলার ডুপ্লেক্সে ফ্ল্যাটে স্বামী-সন্তান নিয়ে থাকেন আফরোজার মেয়ে দিলরুবা সুলতানা রুবা। রুবার স্বামী মনির উদ্দিন তারিমের অভিযোগ, শুক্রবার ওই বাসায় নতুন এক গৃহকর্মী কাজে এসেছিল। নিরাপত্তাকর্মী বা কর্মচারীদের যোগসাজশে ওই ‘কাজের বুয়াই’ এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।

সৈয়দ মঞ্জুর এলাহী ও স্ত্রী নিলুফার করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহী এবং তার স্ত্রী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের ছেলে সৈয়দ নাসিম মঞ্জুর শনিবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আম্মা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন। আর বাবা বাসাতেই চিকিৎসা নিচ্ছেন।

কেন্দ্রীয় ঔষধাগারের নতুন পরিচালক আবু হেনা মোরশেদ জামান

নিজস্ব বার্তা পরিবেশক

image

কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) নতুন পরিচালকে হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় ইউনেস্কো কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল (অতিরিক্ত সচিব) আবু হেনা মোরশেদ জামান। কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক হিসেবে প্রেষণে নিয়োজিত সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদ উল্লাহকে সেনাবহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা আদেশ জারি করেছে।

ফলবাহী পিকআপে অস্ত্র-গুলি ও ইয়াবা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর আদাবরে ফলবাহী একটি পিকআপে তল্লাশি চালিয়ে অস্ত্র-গুলি ও ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-২। ২১ মে বৃহস্পতিবার রাতে রিং রোড

sangbad ad

করোনায় মারা গেলেন অতিরিক্ত সচিব তৌফিকুল আলম

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সদ্য অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়া অতিরিক্ত সচিব তৌফিকুল আলম মারা গেছেন। আজ শুক্রবার সকালে তিনি চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জানা গেছে, প্রয়াত তৌফিকুল আলম সর্বশেষ তথ্য কমিশনের সচিব ছিলেন। গত ফেব্রুয়ারি থেকে তিনি পিআরএলে যান।

কারাগারে বন্দীদের সঙ্গে ঈদের সাক্ষাৎ বন্ধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

কারাগারে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছেই। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত দেশের ছয়টি কারাগারে বন্দী ও কারারক্ষী মিলে ৪৬ জন আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে পবিত্র ঈদুল ফিতরে কারাগারে বন্দীদের সঙ্গে তাঁদের স্বজনদের সাক্ষাৎ বন্ধ থাকছে।

ইউনিভার্সেল মেডিকেলের করোনা হাসপাতালে দুর্বৃত্তদের হামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে দুর্বৃত্তরা হামলা করেছে। ১৫০ শয্যার কোভিড হাসপাতালের প্রবেশপথের স্থাপনা ভাঙচুর করা হয়েছে। ছিঁড়ে ফেলা হয়েছে সাইনবোর্ড। গতকাল মঙ্গবার সকাল ১০টায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) চিকিৎসক আশীষ কুমার চক্রবর্তী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় সাধারণ ডায়েরি (জিডি)করেছেন।

রাস্তায় জরুরি চলাচলে চালু হচ্ছে বিশেষ পুলিশ পাস

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস প্রতিরোধে চলমান লকডাউনের মধ্যে পণ্য ও সেবা পরিবহনসহ জরুরি চলাচলে শৃঙ্খলা আনতে জনসাধারণের জন্য অনলাইনে বিশেষ পাস নেওয়ার ব্যবস্থা করছে পুলিশ। এজন্য পুলিশ সদর দপ্তরের আইসিটি উইং থেকে একটি ওয়েবসাইট (https://movementpass.police.gov.bd) খোলা হয়েছে। সেখানে নিবন্ধন ও ভেরিফিকেশনের পর প্রয়োজনীয় তথ্য দিয়ে পাস সংগ্রহের আবেদন জমা দিতে হবে। তথ্য যাচাই-বাছাই শেষে পাস দেওয়া হবে।

আশুলিয়ায় গৃহবধূ হত্যার রহস্য উদ্ঘাটন!

নিজস্ব বার্তা পরিবেশক

আশুলিয়া গৃহবধূ মাছুরা খাতুনকে (৩৫) হত্যার ঘটনায় তার স্বামী মো. মোস্তফা মোল্লকে (৫০) নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে

মিরপুরে বেতন-বোনাসের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বেতন-বোনাসের দাবিতে রাজধানীর মিরপুর ১৩ নম্বর সেকশনের একটি পোশাক কারখানার কয়েকশ’ শ্রমিক বিক্ষোভ করছেন। তারা সড়ক অবরোধ করে শতভাগ বোনাস ও বকেয়া বেতনের দাবি জানাচ্ছেন। আজ মঙ্গলবার ১৯ মে সকালে ওই এলাকার ওপেক্স গ্রুপের একটি গার্মেন্টসের শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে সড়কে চলে আসেন।

sangbad ad