• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

 

থানা থেকে পিস্তল ও গুলি চুরি

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ০৮ মে ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর শাহবাগ থানার বিশ্রামকক্ষ থেকে একটি সরকারি পিস্তল ও ১৬ রাউন্ড গুলি খোয়া গেছে। ৭ মে মঙ্গলবার দুপুরে থানার ওই কক্ষে বিশ্রামরত উপ পরিদর্শক হিমাংশু সাহার জিম্মায় থাকা অস্ত্রটি খোয়া যায়। এঘটনায় তদন্তে নেমেছে পুলিশের একাধিক বিভাগ। এছাড়া গাফলতির দায়ে এএসআই হিমাংশু সাহাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এবিষয়ে ৮ মে বুধবার শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, চুরি হওয়া অস্ত্র ও গুলি উদ্ধারে নানামুখী তৎপরতা চালানো হচ্ছে। আশা করছি শিগগিরই যারা এঘটনার সাথে জড়িত রয়েছে তাদের শনাক্ত করে আইনের আওতায় আনা সম্ভব হবে। এরই মধ্যে বেশ কয়েকটি অভিযান চালানো হযেছে। সিসি ক্যামেরা দেখে একজনকে সন্দেহ করা হচ্ছে। সন্দেহজনক ওই যুবককে ধরতে পুলিশের একাধিক সংস্থা কাজ করছে।

ডিএমপির রমনা বিভাগের উপ কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানান, দিনে দুপুরে অস্ত্র খোয়া যাওয়ার ঘটনা অস্বাভাবিক। এ নিয়ে তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় একটি মামলা হয়েছে। বিষয়টি নিয়ে পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও তদন্ত করছে। আর গাফিলতির দায়ে শাহবাগ থানার এএসআই হিমাংশু সাহাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অস্ত্র খোয়া যাওয়ার বিষয়ে থানার ভেতরের কেউ জড়িত আছে কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

শাহবাগ থানা সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে থানার ভেতরে থাকা বিশ্রাম কক্ষ থেকে ওই পিস্তল ও ১৬ রাউন্ড গুলি চুরি হয়। এএসআই হিমাংশু ওইদিন ডিউটি শেষ করে এসে বিশ্বাম কক্ষে প্রবেশ করেন। এর কিছুক্ষণ পরই জানা যায়, এএসআই হিমাংশু সাহার পিস্তল ও গুলি পাওয়া যাচ্ছে না। থানায় সম্ভাব্য সব জায়গায় খুজেঁও অস্ত্র আর গুলির খোঁজ মেলেনি। পরে সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায়, একজন দাঁড়িওয়ালা অপরিচিত যুবক থানায় প্রবেশ করেই বিশ্বাম কক্ষের দিকে যায়। মাত্র তিন মিনিটের মধ্যেই আবার বেরিয়ে যায়। ওই যুবকের পরনে ছিল ধূসর রংয়ের প্যান্ট ও সাদা শার্ট। পিঠে একটি ব্যাগও ঝোলানো ছিল।

পুলিশ সূত্রে জানা যায়, এই যুবকেই মূলত সন্দেহ করা হচ্ছে। সন্দেহভাজন এই যুবক কোনো জঙ্গি বা উগ্রপন্থি কর্মকান্ডের সঙ্গে যুক্ত থাকতে পারে বলেও আশঙ্কা করছেন তদন্ত-সংশ্নিষ্টরা। এর আগে গত বছরের ১১ জানুয়ারি ডিএমপির ট্রাফিক বিভাগের পশ্চিম জোনে কর্মরত সার্জেন্ট মামুনুর রশীদ ও সোহেল রানার দুটি পিস্তল ও ৩২ রাউন্ড গুলি চুরি হয়। মিরপুরের মধ্য পীরেরবাগ ঝিলপাড়ের ২৯৯/৯/১/এ নম্বর বাড়ির চতুর্থ তলার জানালার গ্রিল কেটে ট্রাঙ্ক থেকে ওই অস্ত্র নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে ১৯ মার্চ পীরেরবাগে ওই অস্ত্র উদ্ধার করতে গিয়ে গুলিতে মারা যান ডিবির পরিদর্শক জালাল উদ্দিন। এই হত্যাকান্ডে জড়িত হাসান ২৩ মার্চ মিরপুরে ডিবির সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয় বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হকের মায়ের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রাবন্ধিক-সংস্কৃতিকর্মী, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক-এর মা জোবেদা হক আজ ২৮ মে বৃহস্পতিবার ভোর চারটায় ল্যাবএইড হাসপাতলে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর।

ইউনাইটেডে আগুন: ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি গঠন

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে কোভিড-১৯ ইউনিটের পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। উপ-পরিচালক দেবাশীষ বর্ধনের নেতৃত্বে গঠিত এই কমিটিতে সদস্য হিসেবে আছেন ফায়ার ব্রিগেড ট্রেনিং সেন্টারের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবুল চক্রবর্তী, উপ সহকারী পরিচালক নিয়াজ আহমেদ এবং বারিধারার জ্যেষ্ঠ স্টেশন অফিসার মো. আবুল কালাম আজাদ।

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে করোনাভাইরাসের পাঁচ রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। বুধবার রাতে বেসরকারি হাসপাতালটির নিচের প্রাঙ্গণে করোনাভাইরাসের রোগীদের জন্য খাটানো তাঁবুতে আগুন লাগে। সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া নানা ভিডিওতে দেখা যায়, বেসরকারি হাসপাতালটির নিচের প্রাঙ্গণে দাউ দাউ করে আগুন জ্বলছিল। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত কর্মকর্তা কামাল হোসেন রাত সাড়ে ১০টায় বলেন, ইউনাইটেড হাসপাতালের নিচতলায় রাত ৯টা ৫৫ মিনিটে আগুন লেগেছিল। আমাদের ৩টি ইউনিট তা নিয়ন্ত্রণে এনেছে।

sangbad ad

গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের ক্লিনিক্যাল ট্রায়াল স্থগিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুরোধে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত জিআর কভিড-১৯ টেস্ট কিটের ক্লিনিক্যাল ট্রায়াল স্থগিত করা হয়েছে। সোমবার রাতে জিআর কভিড-১৯ ডট ব্লোট প্রকল্পের কো-অর্ডিনেটর ডা. মুহিব উল্লাহ খন্দকারের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

করোনায় সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনায় সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে সানবিমস স্কুলের অধ্যক্ষ নিলুফার মঞ্জুর মারা গেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। আজ মঙ্গলবার ২৬ মে ভোরে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সৈয়দ মঞ্জুর এলাহী ও স্ত্রী নিলুফার করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহী এবং তার স্ত্রী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের ছেলে সৈয়দ নাসিম মঞ্জুর শনিবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আম্মা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন। আর বাবা বাসাতেই চিকিৎসা নিচ্ছেন।

কেন্দ্রীয় ঔষধাগারের নতুন পরিচালক আবু হেনা মোরশেদ জামান

নিজস্ব বার্তা পরিবেশক

image

কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) নতুন পরিচালকে হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় ইউনেস্কো কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল (অতিরিক্ত সচিব) আবু হেনা মোরশেদ জামান। কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক হিসেবে প্রেষণে নিয়োজিত সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদ উল্লাহকে সেনাবহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা আদেশ জারি করেছে।

ফলবাহী পিকআপে অস্ত্র-গুলি ও ইয়াবা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর আদাবরে ফলবাহী একটি পিকআপে তল্লাশি চালিয়ে অস্ত্র-গুলি ও ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-২। ২১ মে বৃহস্পতিবার রাতে রিং রোড

করোনায় মারা গেলেন অতিরিক্ত সচিব তৌফিকুল আলম

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সদ্য অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়া অতিরিক্ত সচিব তৌফিকুল আলম মারা গেছেন। আজ শুক্রবার সকালে তিনি চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জানা গেছে, প্রয়াত তৌফিকুল আলম সর্বশেষ তথ্য কমিশনের সচিব ছিলেন। গত ফেব্রুয়ারি থেকে তিনি পিআরএলে যান।

sangbad ad