• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ২৯ নভেম্বর ২০২০

 

ডেল্টা হাসপাতালের চিকিৎসক আক্রান্ত, পরিচালক কোয়ারেন্টিনে

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৩ মার্চ ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
download
image

রাজধানীর মিরপুরের টোলারবাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া বৃদ্ধকে চিকিৎসা সেবা দেওয়া এক চিকিৎসক এ রোগে আক্রান্ত হয়েছেন। এছাড়া কোয়ারেন্টিনে আছেন ওই হাসপাতালের পরিচালক। ২২ মার্চ শনিবার টোলারবাগের ওই বৃদ্ধের মৃত্যুর পর তার চিকিৎসায় নিয়োজিত ওই হাসপাতালের চার চিকিৎসক, ১২ জন নার্স ও তিনজন কর্মীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছিল। তাদেরই একজন পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। আক্রান্ত ওই চিকিৎসক বর্তমানে উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে আইসোলেশনে আছেন। রোববার (২৩ মার্চ) তিনি বলেন, আইইডিসিআরে নমুনা পরীক্ষায় নভেল করোনাভাইরাস ধরা পড়েছে। শরীর কিছুটা দুর্বল। এখনও শ্বাসকষ্ট হচ্ছে। আপনারা আমার জন্য দোয়া করবেন। অসুস্থ্য বোধ করায় রোববার থেকে হোম কোয়ারেন্টিনে আছেন ডেল্টা হাসপাতালের পরিচালক ডা.বদিউজ্জামানও। গত রোববার থেকে আমার কাছেও প্রবলেম মনে হচ্ছে। বাসায় আছি একেবারেই একা। কাউকে সঙ্গে রাখি নাই। আপনারা আমার জন্য দোয়া করবেন।

টোলারবাগের বৃদ্ধকে প্রাথমিক চিকিৎসা দেওয়া ওই চিকিৎসকের শারীরিক সমস্যা ধরা পড়ে শনিবার সকাল থেকে। রোববার দুপুরের দিকে শ্বাসকষ্ট শুরু হলে তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে নেওয়া হয়। তিনি ডেল্টা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক হিসেবে টোলারবাগের সত্তরোর্ধ্ব ওই বৃদ্ধকে চিকিৎসা দিয়েছিলেন। তার পরিবারের সদস্যরা এখনও হোম কোয়ারেন্টিনে আছেন। নভেল করোনাভাইরাসে এখন পর্যন্ত বাংলাদেশে ৩৩জন আক্রান্ত এবং তিনজনের মৃত্যু খবর জানিয়েছিল আইইডিসিআর। তবে রাতে টোলারবাগে ৭৬ বছর বয়সী আরেক বৃদ্ধের মৃত্যু হয়, আগের দিন মারা যাওয়া বৃদ্ধের ঘনিষ্ঠজন ছিলেন। পুলিশের দারুস সালাম জোনের অতিরিক্ত উপ-কমিশনার মাহমুদা আফরোজ লাকী বলেন, দ্বিতীয় বৃদ্ধেরও করোনাভাইরাস পজিটিভ ছিল বলে আইইডিসিআর নিশ্চিত করেছে। তবে এ বিষয়ে আইডিসিআরের বক্তব্য জানা যায়নি।

মালিবাগে কলেজ শিক্ষার্থীর লাশ উদ্ধার

সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীর মালিবাগের একটি বাসা থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় আসিফ হোসেন (১৮) নামে এক কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

ডিএসসিসিতে পরিচ্ছন্ন কর্মীদের দুই গ্রুপের সংঘর্ষ : আহত ৬

সংবাদ অনলাইন ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনের ভিতরে পরিচ্ছন্ন কর্মীদের দুই গ্রুপের সংঘর্ষে ৬ জন আহত হয়েছে। তারা হলেন পরিচ্ছন্ন কর্মী হেদায়েত কবির (৩৫), ইউসুফ দাস (৫০), রবিলাল (৩৫), স্বপন (৩৫), হাসান (৫০) ও তার ছেলে গোলাম রাব্বানী (২৩)।

দু’বছর ঘটনা ধামাচাপা দিয়ে রাখা হয়

সংবাদ অনলাইন ডেস্ক

image

দীর্ঘ দুই বছর ধামাচাপা দিয়ে রাখা হয়েছিল ৪ চিকিৎসকের ভুল অপারেশনের কাহিনী। শেষ পর্যন্ত ময়নাতদন্তে প্রমাণিত হলো বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৪ চিকিৎসক মিলে অপারেশন করে রোগী রওশন আরার শরীর থেকে ভালো কিডনি ফেলে দিয়েছিল।

sangbad ad

বিনামূল্যে মাস্ক বিতরন র্কমসূচী

বিনোদন প্রতিবেদক

image

করোনাকালীন দুঃসময়ে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষা পেতে সাধারণ মানুষের মাঝে

ঢাকায় ৪ জঙ্গি গ্রেফতার

সংবাদ অনলাইন ডেস্ক

ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের চার সদস্যকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রাজধানীতে মাস্ক ব্যবহার নিশ্চিতে র‌্যাবের অভিযান

সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীতে করোনা মোকাবিলায় জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) র‌্যাবের চারটি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে।

নারায়ণগঞ্জ জেলা পরিষদে কর্মবিরতি, কালো ব্যাজ ধারণ

প্রতিনিধি, নারায়ণগঞ্জ

image

তিনদিনের কর্মবিরতি পালন করছে নারায়ণগঞ্জ জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। সোনারগাঁ

সংবাদ’র ভারপ্রাপ্ত সম্পাদকের মৃত্যুতে সোনারগাঁয়ে রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন সংগঠনের শোক

প্রতিনিধি, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

image

অসাম্প্রদায়িক চেতনার দৈনিক ‘সংবাদ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার রাজনৈতিক

রাজধানীতে হিযবুত তাহরীরের সদস্য গ্রেপ্তার

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে হিযবুত তাহরীরের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের