• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৮ আগস্ট ২০২০

 

টিএসসিতে ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে সংঘর্ষ

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে বাকবিতন্ডা ও মারপিটের ঘটনা ঘটেছে। বুধবার (১ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এই ঘটনায় ছাত্রদলের এক নেত্রী ছাত্রলীগের কর্মীদের দ্বারা মারধর ও লাঞ্ছনার শিকার হওয়ার অভিযোগ করেছেন। ছাত্রলীগ নেতা-কর্মীদের পাল্টা অভিযোগ, তাদের এক নেতা ও তাঁর এক বন্ধু ছাত্রদল নেতা-কর্মীদের হাতে বেদম মারধরের শিকার হয়েছেন। তাঁদের বাঁচাতে গিয়ে একজন ভ্রাম্যমাণ খাবার বিক্রেতার ছেলের হাত ভেঙেছে।

এই ঘটনার প্রত্যক্ষদর্শী ছাত্রলীগ ও ছাত্রদল নেতা-কর্মীদের তথ্য মতে, বেশ কিছুদিন ধরে টিএসসি এলাকায় বিকেলে লোকজনের ভিড় হয়। করোনা পরিস্থিতিতে মানুষ যেন অকারণে ভিড় না করেন, তা নিশ্চিত করতে প্রতিদিনের মতো বুধবারও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের অনুরোধে কয়েকজন স্বেচ্ছাসেবক (সদ্যসাবেক ডাকসু সদস্য তানভীর হাসানের নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগ নেতা-কর্মী ও সাধারণ শিক্ষার্থী) ভিড় করা মানুষদের চলে যেতে বলছিলেন। এ নিয়ে কেন্দ্র করে বুধবার সন্ধ্যায় টিএসসিতে কবি জসীমউদদীন হল সংসদের সাধারণ সম্পাদক (জিএস) ও হল শাখা ছাত্রলীগের নেতা ইমাম হাসানের সঙ্গে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য মাহফুজুর রহমান চৌধুরীর কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে টিএসসি এলাকায় থাকা ছাত্রলীগ ও ছাত্রদলের অন্য নেতা-কর্মীরাও ঘটনাস্থলে ছুটে গেলে দুই পক্ষের সংঘর্ষ হয়। মারামারি থামাতে গিয়ে মারধরের শিকার হয়ে হাত ভেঙেছে টিএসসি এলাকার ভ্রাম্যমাণ খাবার বিক্রেতা এক নারীর ছেলের। সেখানে মারধর ও লাঞ্ছনার শিকার হন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য মানসুরা আলম।

এই ঘটনার বিষয়ে ছাত্রলীগ নেতা ইমাম হাসান ও সদ্যসাবেক ডাকসু সদস্য তানভীর হাসান বলেন, এ দিন বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়া অন্যদের ক্যাম্পাস থেকে চলে যেতে টিএসসি এলাকায় মাইকিং করছিলেন। এ সময় ছাত্রদল নেতা মাহফুজুর রহমান চৌধুরী ও তাঁর এক বান্ধবীকে গাড়ি থেকে টিএসসিতে নামতে দেখেন। ইমাম তাদের পরিচয় জানতে চাইলে মাহফুজ নিজেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে পরিচয় দেন। এরপর ইমাম যখন চলে যাচ্ছিলেন, তখন হঠাৎ মাহফুজ তাঁকে জোরে ধাক্কা দেন। এতে ইমামের পা ম্যানহোলে আটকে গেলে খাবার বিক্রেতার ছেলে মানিক দৌঁড়ে গিয়ে ইমামকে বাঁচানোর চেষ্টায় এগিয়ে আসে। কিন্ত ততক্ষণে ছাত্রদলের অন্য নেতা-কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ইমাম ও মানিককে ব্যাপকভাবে মারতে শুরু করে।

তবে ছাত্রদল নেত্রী মানসুরা আলম জানান তানভীরের নির্দেশেই ছাত্রদল নেতা মাহফুজুর রহমান চৌধুরীর ওপর হামলা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ওয়ালে এই ঘটনার বিষয়ে দেওয়া এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘সন্ধ্যা সাড়ে ৭টার দিকে টিএসসিতে মাহফুজকে টেনে গাড়ি থেকে নামাচ্ছিলেন কবি জসীমউদদীন হলের জিএস ইমাম হাসান ও তাঁর সঙ্গে থাকা কয়েকজন ছেলে। আমি দৌঁড়ে যেতে যেতে মাহফুজের ওপর ওরা লাঠিসোঁটা নিয়ে হামলে পড়ল। ছাড়ানোর চেষ্টা করতে গিয়ে নিজেও একদফা মার খেলাম। এরই মধ্যে অনেক লোক জড়ো হয়ে গেল, যাদের ৮০ শতাংশ ছাত্রলীগ কর্মী। হামলা চলাকালীন তানভীর ও আমাদের ছাত্রদলের কিছু সিনিয়র সদস্য আসলেন। আমাদের সিনিয়রেরা ফেরানোর চেষ্টা করলেও তানভীর তাঁর লোকজনকে নির্দেশ দিলেন যে, ওই ধর এইটারে। শুধু তাই নয়, ইমাম ছেলেটা দুইবার আমার দিকে তেড়ে এল মারতে। উপস্থিত লোকজন তাকে আটকান কোনোমতে। এরপর মাহফুজকে নিয়ে আমরা ঢাকা মেডিকেলে যাই। সেখানে ওকে চিকিৎসা দিতে দিতেই সাংবাদিকদের ফোন পাই যে আমরা নাকি তানভীর ও তার লোকজনের ওপর হামলা করেছি।’

গাড়িচাপায় পর্বতারোহী রেশমা নিহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর লেকরোডে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নাহার (৩৩) নিহত হয়েছেন। শুক্রবার সকাল ৯টার দিকে সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক

লিবিয়া নাগরিকসহ ৬ মানব পাচারকারী আটক

নিজস্ব বার্তা পরিবেশক

image

মধ্য প্রাচ্যের দেশ লিবিয়ায় অবৈধভাবে মানব পাচারের অভিযোগে রাজধানীতে

পুরানা পল্টনের বিশিষ্ট ব্যক্তি মহিউদ্দীন ফজলে ইউসুফের ইন্তেকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার পুরানা পল্টনের বিশিষ্ট ব্যক্তি, নাট্যকার নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চুর বড় ভাই মহিউদ্দীন

sangbad ad

বন্যা কবলিত ঢাকার নিন্মাঞ্চল : পরিস্থিতি সংকটাপন্ন

নিজস্ব বার্তা পরিবেশক

image

সারাদেশের প্রবল বন্যার প্রকোপ এখন রাজধানীর দিকেও প্রলম্বিত হচ্ছে। বন্যার কবলে পড়েছে

কাঁঠাল গাছে ঝুলন্ত লাশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর মগবাজারের আমবাগান এলাকায় একটি কাঁঠাল গাছ থেকে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির

২৪ ঘন্টায় ঢাকাকে বর্জ্যমুক্ত করার দাবি দুই করপোরেশনের

নিজস্ব বার্তা পরিবেশক

image

কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হয়েছে বলে দাবি করেছে

২৪ ঘন্টার মধ্যে কোরবানি পশুর বর্জ্য অপসারণ করা হবে: ডিএনসিসি মেয়র

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসির) মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, আগামী ২৪

ঢাকা এখন ফাকা

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা এখন ফাঁকা। করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি থাকার পরও নাড়ির টানে স্বজনদের

২টা থেকে বর্জ্য অপসারণ শুরু: তাপস

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, বর্জ্য