• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ০৬ জুলাই ২০২০

 

চুড়িহাট্টায় আগুনে ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারকে সহায়তা দিলো ডিএসসিসি

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় আগুনে ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারকে সহায়তা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে নগর ভবনে এক অনুষ্ঠানে এসব পরিবারকে সহায়তা দেন মেয়র সাঈদ খোকন। সহায়তার অংশ হিসেবে ৩১ পরিবারের ২১ জনকে সিটি করপোরেশনে পরিচ্ছন্নকর্মী হিসেবে ( মাস্টার রোল) নিয়োগপত্র দেওয়া হয়েছে। চার জনকে দুই লাখ টাকা করে দেওয়া হয়েছে। দুই জনকে একটি দোকান বরাদ্দ দেওয়া হয়েছে। উচ্চ শিক্ষিত চার জনকে যোগ্যতা অনুসারে আগামী দুই সপ্তাহের মধ্যে চাকরি দেওয়ার নিশ্চয়তা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে সাঈদ খোকন বলেন,আমরা ৩১ জনের আবেদন পেয়েছিলাম, ওই আবেদনের ভিত্তিতে বৃহস্পতিবার তাদের সহায়তা দেওয়া হলো। দুর্ঘটনার দিন আমি সিটি করপোরেশনের কর্মকর্তাদের নিয়ে অসহায় মানুষের পাশে ছিলাম। আমরা আপ্রাণ চেষ্টা করেছি জীবন বাঁচাতে, কিন্তু পারিনি। ১৫-২০ গজ দূরে দাঁড়িয়ে মানুষগুলোর পাশে ছিলাম। আমাদের চেষ্টার কোনও কমতি ছিল না। আমার দায়িত্বের পাঁচ বছরে গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়েছে। এর মধ্যে চুড়িহাট্টার দুর্ঘটনা একটি।

সাঈদ খোকন বলেন, আগে জীবন, পরে জীবিকা। দক্ষিণ সিটি করপোরেশন জীবনের নিরাপত্তারকে অগ্রাধিকার দিয়েছে। পুরান ঢাকার ব্যবসায়ীদের নিয়ে বসেছি। আলাপ আলোচনা হয়েছে, অগ্নিনির্বাপণ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আমরা যদি ঘটনা ভুলে যাই, তাহলে পুনরাবৃত্তি ঘটতে পারে। সব সময় সতর্ক থাকতে হবে। দ্রুত পুরান ঢাকা থেকে কেমিক্যাল গোডাউন সরানো গেলে ঝুঁকি কমবে। আশা করি, শিল্প মন্ত্রণালয় এ বিষয়ে ভূমিকা রাখবে। উল্লেখ্য, ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় আগুন লেগে ৭১ জন প্রাণ হারান। আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয় ওই এলাকার কেমিক্যাল গোডাউনসহ বহু স্থাপনা।

ওয়ারী : স্বাস্থ্যবিধি মানার আগ্রহ কম স্থানীয়দের

ইবরাহীম মাহমুদ আকাশ

image

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ৫ জুলাই রোববার দ্বিতীয় দিনের লকডাউন অতিক্রম করেছে রাজধানীর ওয়ারীর বিভিন্ন এলাকায়। তবে

স্বাস্থ্যবিধি মেনেই উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাওয়ার আহবান স্থানীয় সরকার মন্ত্রীর

নিজস্ব বার্তা পরিবেশক

image

সারাদেশে কোটি কোটি খেটে খাওয়া মানুষ রয়েছে তাদের জীবিকা নির্বাহের জন্য বিভিন্ন অর্থনৈতিক কর্মকা- চালু রাখা প্রয়োজন। তাই প্রাণঘাতী করোনা ভাইরাসের বাঁধা অতিক্রম করে দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারের বিভিন্ন দিকনির্দেশনা অনুসরণ করে দেশের উন্নয়ন কর্মকা- অব্যাহত রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

চিরুনী অভিযানের ২য় দিনে প্রায় ৩ লাখ টাকা জরিমানা করেছে ডিএনসিসি

নিজস্ব বার্তা পরিবেশক

image

নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) চিরুনি অভিযানের ২য় দিনে ২ লাখ ৯৭ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে।

sangbad ad

ওয়ারীতে লকডাউনে কড়াকড়ি মাস্ক না পড়লে জরিমানা

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর দ্বিতীয় রেডজোন ওয়ারীতে বিশেষ লকডাউন বাস্তবায়স্তন করতে কঠোর অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা

করোনাকালে চাকরি হারানোর হতাশায় আত্মহত্যা

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাকালে চাকরি হারিয়ে অভাব-অনটনে পড়ে কীটনাশক পান করে আত্মহত্যা করেছেন রাজধানীর পল্লবীর এক বাসিন্দা। তার নাম আনোয়ার হোসেন মান্নান (৪৫)। তিনি গার্মেন্টস কর্মী ছিলেন। অন্যদিকে চকবাজারে আসিয়া আক্তার শান্তা (২১) নামে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে।

ডিএনসিসির চিরুনি অভিযান : প্রথম দিনে ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব বার্তা পরিবেশক

image

নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) বিশেষ পরিচ্ছন্নতা অভিযান (চিরুনি অভিযান) শুরু করেছে। অভিযানের প্রথম দিনে শনিবার ১২ হাজার ৬১৯ টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৯১ টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৮ হাজার ৭৬৪ টি বাড়ি/স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়।

কাল থেকে শুরু হচ্ছে চিরুনী অভিযান মশক নিধনে নগরবাসীর প্রতি মেয়রের আহবান

নিজস্ব বার্তা পরিবেশক

image

মশক নিধনে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

দাম বেড়েছে সবজির

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর বাজারগুলোতে সব ধরনের সবজির দাম বেড়েছে। প্রকারভেদে কেজিপ্রতি সবজি ১০ থেকে ৩০ টাকা পর্যন্ত বাড়তি দামে বিক্রি করতে দেখা গেছে।

ঘনবসতি এলাকায় কোরবানির হাট নয় : আতিকুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঘনবসতিপূর্ণ এলাকায় কোরবানির পশুর হাট না বসানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

sangbad ad