• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯

 

গৃহবধূকে আত্মহত্যার প্ররোচনা মামলায় শ্বশুর-শাশুড়ি গ্রেফতার

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০২ ডিসেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর ধানমন্ডিতে মিতা নূর নামে এক গৃহবধূকে আত্মহত্যার প্ররোচনা মামলায় তার শ্বশুর ও শাশুড়িকে গ্রেফতার করেছে ধানমন্ডি থানা পুলিশ। তারা হলো- এবিএম কাফি ও মোসা. সুরাইয়া বেগম। ২ ডিসেম্বর সোমবার সকালে ধানমন্ডির ৮ নং রোডের ৭৫ নং বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। পুলিশের ধানমন্ডি জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আব্দুল্লাহ হেল কাফী বলেন, মিতা নূরের পরিবারের পক্ষ থেকে আত্মহত্যার প্ররোচনায় মামলা করা হলে পুলিশ তদন্ত শুরু করে। প্রাথমিক তদন্তের অগ্রগতির পর তার শ্বশুর-শাশুড়িকে গ্রেফতার করা হয়।

১ ডিসেম্বর রোববার রাতে ওই বাসা থেকে মিতা নূরের মরদেহ উদ্ধার করা হয়। তার স্বামী আদনান আব্দুল্লাহ তামিম স্ত্রীর মৃত্যুর পিছনে তার বাবা-মা’র প্ররোচনার অভিযোগ আনেন। পরে মৃতের বাবা বাদী হয়ে মিতা নূরের শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে মামলা করেন। আত্মহত্যার ঘটনার পর থেকে তাদের বাড়িতে পুলিশি প্রহরা ছিল। মৃতের ফুফাতো ভাই মো. শরিফ জানান, মিতার গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ। তার বাবার নাম আব্দুল মতিন। মিতা-আদনান দম্পতির সাড়ে তিন মাসের একটি ছেলে রয়েছে। তার স্বামী আদনান বেকার। এজন্য বাবা-মায়ের কাছে তার কোনো কথাই গ্রহণযোগ্য হতো না। এই সুযোগে আদনানের মা-বাবা প্রায়ই মিতাকে নির্যাতন করতো।

মিতা অন্তঃসত্ত্বা থাকা অবস্থায়ও তাকে মারধর করা হয়েছে। আদনান অনেক সময় বাধা দিতো। সে বাসার বাহিরে থাকলে নির্যাতন আরো বেশি করা হতো। তিনি জানান, রোববার রাত ৯টার দিকে শ্বশুর-শাশুড়ির সঙ্গে বাকবিতণ্ডা হয় মিতার। তারা মিতার বাবা-মাকে ফোনে করে মিতার বাচ্চা অসুস্থ বলে তাদের বাসায় যেতে বলে। তারা বাসায় যাওয়ার পরে তাদেরকে বলে, মিতা বাথরুমে গিয়ে দরজা বন্ধ করে দিয়েছে। পরে চাবি দিয়ে দরজা খুলে দেখেন, বাথরুমের ভেন্টিলেটরের সাথে মিতার গলায় ওড়না প্যাঁচানো। আর বাথরুমের কমোডের উপর মিতা বসে আছে। পরে আদনান মিতাকে উদ্ধার করে বাংলাদেশ মেডিকেলে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লাশের সুরতহাল প্রতিবেদনে প্রাথমিক তদন্তে ধানমন্ডি থানার এসআই তৌকির আহমেদ জানান, মিতাকে ও তার পরিবারকে তার শ্বশুর ও শাশুড়ি প্রায়ই নিচু জাত, গরীব, অশিক্ষিত বলে গালাগালি করতো। অনেক সময় মারধরও করতো। রোববার রাতেও তাকে গালাগালি করে। একপর্যায়ে মারধর করতে উদ্যত হলে মিতা বাথরুমে গিয়ে দরজা বন্ধ করে দেয়। পরে তার স্বামী তাকে গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

কেরোসিনের চুলা বিস্ফোরিত হয়ে গৃহবধূ দগ্ধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর জুরাইনে একটি বাসায় কেরোসিনের চুলা বিস্ফোরিত হয়ে ইসরাত জাহান সোমা (২৬) নামে এক গৃহবধূ দগ্ধ হয়েছেন। আশঙ্কাজনক

অপহরণ মামলায় জামিনে বেরিয়ে তরুণের আত্মহত্যা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর সূত্রাপুর এলাকায় অপহরণের মামলায় গ্রেফতার হয়ে জামিনে ছাড়া পাওয়া এক তরুণের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

বিআরটিসি’র নতুন বাস সার্ভিস চালু করা হচ্ছে সদরঘাট-ধোলাইখাল-রামপুরা রুটে

নিজস্ব বার্তা পরিবেশক

image

সদরঘাট-ধোলাইখাল-রামপুরা রুটে চালু করা হবে নতুন বিআরটিসি বাস সার্ভিস। ডিসম্বরের শেষ সপ্তাহে এই চক্রকার বাস সার্ভিস চালু করা হবে

sangbad ad

গ্যাস লাইনের আগুনে ৪ ওয়াসাকর্মী দগ্ধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর আগারগাঁও ষাট ফিট রাস্তায় ওয়াসার কাজ করার সময় গ্যাস লাইন

রাজধানীতে দুই বাসে আগুন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর কারওয়ানবাজার ও কুর্মিটোলা হাসপাতালের সামনে দুইটি বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার (৭ ডিসেম্বর) সোয়া ৩টার

রুম্পা হত্যাকাণ্ডে রহস্যের কূল-কিনারা করতে পারছেনা তদন্ত সংশ্লিষ্টরা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর সিদ্ধেশ্বরীতে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার মরদেহ উদ্ধারের ঘটনায়

ঢাকার উত্তরে কোন মাঠে কোন ধরনের মেলা হবে না

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) কোন মাঠেই আর মেলার

হকারদের মিছিলে পুলিশের বাধা

নিজস্ব বার্তা পরিবেশক

image

পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ না করার দাবিতে পুলিশ কমিশনারের কার্যালয়

সড়কে থাকা গাড়ির পরিমাণ শনাক্ত করে স্বয়ংক্রিয় নিয়ন্ত্রন

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে দিনদিন অসহনীয় হয়ে উঠছে স্বাভাবিক জীবনযাত্রা। নানমুখী সমস্যায় জর্জরিত ঢাকার সবচেয়ে প্রকট ও জটিল সমস্যাটি হলো যানজট।

sangbad ad