• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ০৩ জুলাই ২০২০

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিএমএইচে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ০৫ জুন ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ফাইল ছবি : স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ

কোভিড-১৯ আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নেওয়ার কথা নিজের মুখেই জানালেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। বৃহস্পতিবার করোনা ট্রেসার বিডি নামের অ্যাপের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা জানান।

গত ১২ মে থেকে অধ্যাপক আজাদ কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। তিনি অসুস্থ বলে জানানো হলেও তার অসুস্থতা কী, তা স্বাস্থ্য অধিদপ্তর বা মহাপরিচালক কোনো পক্ষেই বলা হয়নি।

ডা. আজাদ বৃহস্পতিবারের অনুষ্ঠানে বলেন, আমি আপনাদের দোয়ায় সুস্থ হয়ে ফিরে এসেছি। সাধারণত যারা সংক্রমিত হয়, তাদের সবাইকে আমি রোগী বলি না, তারা কোভিড সংক্রমিত ব্যক্তি। কিন্তু আমি একজন রোগী ছিলাম এবং আমাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। একজন হাসপাতালে ভর্তি হওয়া কোভিড-১৯ আক্রান্ত রোগীর যে অভিজ্ঞতা হয়, সেগুলোও আমি সঞ্চয় করেছি।

মানুষকে ব্যক্তিগতভাবে সতর্ক হতে। তবে এটা সত্য, আমরা গ্যারান্টি দিয়ে বলতে পারি না কার কোভিড হবে আর কার হবে না, বলেন এই চিকিৎসক।

করোনাভাইরাস মহামারীর বিস্তার রোধে নাগরিকদের জন্য পরীক্ষামূলকভাবে একটি অ্যাপ চালু করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ। ভার্চুয়াল এ উদ্বোধনী অনুষ্ঠানে বাসা থেকে যোগ দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আজাদ।

গত ১২ মে থেকে স্বাস্থ্য অধিদপ্তরে আসছিলেন না আবুল কালাম আজাদ। সে সময় তিনি সাংবাদিকদের জানিয়েছিলেন, অসুস্থ থাকায় বাড়িতে বিশ্রামে আছেন তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক কোভিড-১৯ আক্রান্ত কয়েকটি গণমাধ্যমে এ সংক্রান্ত খবর তখন প্রকাশ হয়েছিল। তবে বিষয়টি নিয়ে কোনো স্পষ্ট ব্যাখ্যা স্বাস্থ্য অধিদপ্তর বা মহাপরিচালক দেননি।

২০ দিন পর গত ১ জুন মহাখালীতে নিজ কার্যালয়ে যান অধ্যাপক আজাদ।

সেদিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেছিলেন, সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন তিনি।

তবে সেদিনও অসুস্থতার কারণ না জানিয়ে তিনি বলেছিলেন, আমি সিএমএইচে চিকিৎসা নিয়েছি। এখন আমি সুস্থ আছি। আপনারা দোয়া করবেন।

কাল থেকে শুরু হচ্ছে চিরুনী অভিযান মশক নিধনে নগরবাসীর প্রতি মেয়রের আহবান

নিজস্ব বার্তা পরিবেশক

image

মশক নিধনে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

দাম বেড়েছে সবজির

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর বাজারগুলোতে সব ধরনের সবজির দাম বেড়েছে। প্রকারভেদে কেজিপ্রতি সবজি ১০ থেকে ৩০ টাকা পর্যন্ত বাড়তি দামে বিক্রি করতে দেখা গেছে।

ঘনবসতি এলাকায় কোরবানির হাট নয় : আতিকুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঘনবসতিপূর্ণ এলাকায় কোরবানির পশুর হাট না বসানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

sangbad ad

খাদ্যসামগ্রীর মাণ নির্ণয়ে স্বয়ং-সম্পূর্ণ ডিএসসিসি : মেয়র

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) র মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, যেকোনো খাদ্যসামগ্রীর মাণ নির্ণয়ের জন্য সিটি করপোরেশনকে দায়িত্ব প্রদান করা হয়েছে। কিন্তু খাদ্যসামগ্রীর মাণ নির্ণয়ে আমাদের স্বয়ং-সম্পূর্ণতা ছিল না।

টিএসসিতে ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে সংঘর্ষ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে বাকবিতন্ডা ও মারপিটের ঘটনা ঘটেছে। বুধবার (১ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

লকডাউন প্রত্যাহার হলেও পূর্ব রাজাবাজার রেডজোন

ইবরাহীম মাহমুদ আকাশ

image

করোনাভাইরাসের কারণে ২১ লকাডাউন শেষে স্বাভাবিক হয়েছে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকা। কিন্তু জনমনে ভাইরাস আতঙ্ক রয়েছে

খুলে দেয়া হয়েছে বুড়িগঙ্গা প্রথম সেতু

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্ষতিগ্রস্ত বাংলাদেশ-চীন মৈত্রী সেতু (বুড়িগঙ্গার প্রথম সেতু) বা পোস্তগোলা সেতুর জরুরী মেরামত শেষে হালকা যানবাহনের উন্মুক্ত করা হয়েছে। তবে সেতুর গার্ডার পুরোপুরি মেরামত না হওয়া পর্যন্ত ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে সড়ক ও জনপদ অধিপ্তর (সওজ) সূত্র জানায়।

হলি আর্টিজান হামলার ৪ বছর আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

গুলশানে হলি আর্টিজান হামলার ৪ বছর আজ। ২০১৬ সালের ১ জুলাই রাতে ঢাকার কূটনৈতিকপাড়া গুলশানের হলি আর্টিজান বেকারিতে নজিরবিহীন ওই জঙ্গি হামলা সাধারণের মতো চমকে দিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনীকেও। হলি আর্টিজান বেকারিতে অস্ত্রধারীদের হামলার পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এগিয়ে গেলে হামলাকারীরা গুলি চালানোর পাশাপাশি গ্রেনেড ছোড়ে। তাতে আহত হন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম। তিনিও মারা যান হাসপাতালে।

শনিবার থেকে অবরুদ্ধ ওয়ারী

নিজস্ব বার্তা পরিবেশক

image

রেড জোন হিসেবে চিহ্নিত ওয়ারীর এলাকাগুলো শনিবার সকাল ৬টা থেকে অবরুদ্ধ করা হবে।

sangbad ad