• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ০১ নভেম্বর ২০২০

 

ইউনিভার্সেল মেডিকেলের করোনা হাসপাতালে দুর্বৃত্তদের হামলা

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২১ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ছবি: সংগৃহীত

করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে দুর্বৃত্তরা হামলা করেছে। ১৫০ শয্যার কোভিড হাসপাতালের প্রবেশপথের স্থাপনা ভাঙচুর করা হয়েছে। ছিঁড়ে ফেলা হয়েছে সাইনবোর্ড। গতকাল মঙ্গবার সকাল ১০টায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) চিকিৎসক আশীষ কুমার চক্রবর্তী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় সাধারণ ডায়েরি (জিডি)করেছেন।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন খান বলেন, করোনা রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যানারগুলো ছিঁড়ে ফেলেছে একদল দুর্বৃত্ত। হাসপাতালের কার্যক্রম বন্ধের হুমকি দেওয়া হয়েছে। এসব অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত লোকজনকে আইনের আওতায় আনা হবে।

জিডিতে চিকিৎসক আশীষ কুমার চক্রবর্তী অভিযোগ করেছেন, করোনার প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশ ভয়াবহ মহামারির সম্মুখীন। প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল স্বাভাবিক চিকিৎসাসেবা দিয়ে আসছে। পাশাপাশি হাজী শাহাবুদ্দিন কমপ্লেক্সের নিজস্ব নার্সিং কলেজ ভবনে ১৫ দিনের মধ্যে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম চালু করা হয়। একই সঙ্গে হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিউ) চালু করাসহ ১৫০ শয্যার করোনাভাইরাস হাসপাতাল প্রস্তুত করা হয়। হাসপাতাল তৈরির পর আশপাশের কিছু লোক বিশেষ করে ওই ভবনের তিনটি ফ্লোরে এম ইউ ফ্যাশন ও ক্রিস্টাল অ্যাপারেলস নামের দুটি গার্মেন্টস প্রতিষ্ঠানের মালিক এর বিরোধিতা করে আসছেন। প্রথমে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের নানাবিধ হুমকি দেওয়া হয়েছে।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক চিকিৎসক আশীষ কুমার চক্রবর্তী বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য অল্প সময়ের ব্যবধানে ১৫০ শয্যার হাসপাতাল প্রস্তুত করা হয়। তবে ওই ভবনের দুটি গার্মেন্টস কারখানার মালিক হাসপাতাল তৈরির বিরুদ্ধে নানা অপতৎপরতা চালান। এরপর গত ২০ এপ্রিল তিনি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। আর গতকাল সকাল সাড়ে ১০টায় দেড় শতাধিক লোক হাসপাতালের সামনে এসে রাস্তার যান চলাচল বন্ধ করে দেন। গার্মেন্টস দুটির মালিকের অনুগত লোকজন হাসপাতালের প্রবেশপথের স্থাপনায় হামলা করেন। ছিঁড়ে ফেলেন সাইনবোর্ড।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য মেয়র আতিকের আর্থিক সহায়তা

সংবাদ অনলাইন ডেস্ক

image

কল্যাণপুর নতুনবাজার বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

বস্তির আগুনে দগ্ধ দুজনকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর কল্যাণপুর এলাকার নতুনবাজার বস্তির আগুনে দগ্ধ দুইজনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে

কল্যাণপুরের বস্তিতে আগুন : দুজনের অবস্থা আশঙ্কাজনক

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানী কল্যাণপুর এলাকার নতুনবাজার বস্তিতে লাগা আগুনে পুড়ে গুরুতর আহত হয়েছেন দুজন। তাদেরকে চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। দুজনের অবস্থা আশঙ্কাজনক। তারা হলেন- আনোয়ার হোসনের (২১) ও আক্তার হোসেন (১৯)।

sangbad ad

আগুন থেকে রক্ষা পেলো খিলগাঁওয়ের মুরগিপট্টি

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর খিলগাঁও এলাকায় তালতলা মার্কেটের পেছনে মুরগিপট্টিতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দিনগত রাত ৪টা ৪৫মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে র‌্যাবের অভিযান

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর মোহাম্মদপুর ও শ্যামলী এলাকার কয়েকটি হাসপাতালে বিভিন্ন অনিয়ম ও ভুয়া ডাক্তারের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার (২৮ অক্টোবর) রাত ১০টা থেকে এ অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু।

সবার জন্য নিরাপদ আবাসন নিশ্চিতে কাজ করছে সিসিক- মেয়র আরিফ

প্রতিনিধি, সিলেট

image

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেটকে

পেঁয়াজ আমদানিতে স্বস্তি ফিরছে, আলুর বাজার বেহাল

সংবাদ অনলাইন ডেস্ক

image

নিত্যপ্রয়োজনীয় পণ্য পেঁয়াজের দামে স্বস্তি ফিরলেও বেহাল আলুর বাজার। পাইকারি ও খুচরা বাজারে দাম নিয়ে রীতিমতো লুকোচুরি খেলা চলছে।

বিদেশি মুদ্রাসহ শাহ আমানতে আটক ১

সংবাদ অনলাইন ডেস্ক

image

৪২ লাখ টাকা সমমূল্যের বিভিন্ন দেশের মুদ্রাসহ চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর কাস্টমস। মঙ্গলবার রাতে তাকে আটক করা হয়।

রাজধানীতে ছুরিকাঘাতে কারখানার শ্রমিক নিহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর চকবাজারের খাজেদেওয়ান লেনের একটি প্লাস্টিক কারখানার সামনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে ইলিয়াস হোসেন (২৪) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি ওই কারখানার শ্রমিক। এ সময় সেলিম নামের আরও একজন আহত হন। মঙ্গলবার (২৭ অক্টোবর) রাত ৮টার দিকে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।