• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৩ জুন ২০২০

 

আশুলিয়ায় গৃহবধূ হত্যার রহস্য উদ্ঘাটন!

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২০ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

আশুলিয়া গৃহবধূ মাছুরা খাতুনকে (৩৫) হত্যার ঘটনায় তার স্বামী মো. মোস্তফা মোল্লকে (৫০) নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২০ মে) র‌্যাব সদর দফতর থেকে এ তথ্য জানানো হয়েছে। মোবাইল ফোনে স্ত্রী অপরিচিত লোকের সঙ্গে কথা বলার জেল ধরে প্রথম ঝগড়া ও পরে ক্ষিপ্ত হয়ে মোবাইল চার্জার দিয়ে স্ত্রীকে শ্বাসরোধ করে নির্মমভাবে হত্যা করে স্বামী।

র‌্যাব জানায়, গত ১৫ মে আশুলিয়া ডেন্ডাবর এলাকায় মোখলেছুর রহমান এর ৪র্থ তলা বাড়ির ২য় তলার ফ্লাট থেকে একজন মহিলার মৃতদেহ উদ্ধার করে। ১৫ মে দুপুরে পরে পরিবারের লোকজন লাশ শনাক্ত করে।

গৃহবধূ এ ঘটনায় নিহতের বড় ভাই মো. নজরুল ইসলাম (৩৮) বাদী হয়ে আশুলিয়া থানায় স্বামী ১ মো. মোস্তফা মোল্ল¬াসহ অজ্ঞাতনামা সহযোগীদের আসামি করে একটি হত্যা মামলা রুজু করে।

এই নির্মম হত্যাকাণ্ডের প্রেক্ষিতে র‌্যাব-১ তাৎক্ষণিকভাবে হত্যাকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। গত ১৯ মে মঙ্গলবার রাতে র‌্যাব-১ সদস্যরা গোপন খবরের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা বিসিক এলাকায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ও এজাহারনামীয় পলাতক আসামি নিহতের স্বামী মো. মোস্তফা মোল্লাকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি বর্ণিত হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায় যে, প্রায় ১ বছর ৫ মাস আসামি মো. মোস্তফা মোল্লার সঙ্গে নিহত মোছাম্মদ মাছুরা খাতুন এর বিয়ে হয়। বিবাহের পর থেকে মাছুরা খাতুনের সঙ্গে ত্রা স্বামী মো. মোস্তফা মোল্ল¬ার সঙ্গে ঝগড়া বিবাদ হয়।

সে জানায় যে, মাছুরা খাতুন পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ে। গত ১৩ মে দুপুর ১২টার দিকে স্ত্রী মোছা. মাছুরা খাতুন রান্না করার সময় মোবাইল ফোনে একটি অপরিচিত নম্বর থেকে কল আসে। তার স্বামী তাকে কার সঙ্গে ফোনে কথা বলছ জিজ্ঞাসা করলে সে রাগান্নিত হয়ে তার ফোন হতে না¤¦ারটি মুছে ফেলে। এই নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। তার স্বামী বাহিরে চলে যায়। পরবর্তীতে সে বিকেল ৪টার দিকে বাসায় ফিরলে উক্ত ঘটনা নিয়ে দ্বিতীয় দফায়ও তাদের মধ্যে কথা কাটাকাটি ও ঝগড়া হয় এবং দুজনেই মারমুখী আচরণ করে। এরই ধারাবাহিকতায় গত ১৩ মে সন্ধায় আবারও দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। আসামী মো. মোস্তফা মোল্লা, মোছা. মাছুরা খাতুনকে শারিরীক নির্যাতন করে এক পর্যায়ে গলায় মোবাইল চার্জারের তার পেচিয়ে শ্বাসরোধ করিয়া হত্যা করে পালিয়ে যায় মর্মে স্বীকার করে। উক্ত হত্যাকাণ্ড সে নিজে ঘটিয়েছে এবং এই হত্যাকান্ডের সঙ্গে অন্য কেউ জড়িত নেই মর্মে জানায়। সে তার স্ত্রীকে হত্যা করে ঘরের বাহির হতে তালা লাগিয়ে প্রথমে নাটোর জেলা, ঢাকা ও সর্বশেষ ২/৩ দিন আগে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা বিসিক এলাকায় পালিয়ে গিয়ে অবস্থান করে মর্মে স্বীকার করে।

পুরোনো চেহারায় রাজধানী

নিজস্ব বার্তা পরিবেশক

image

সেই পুরোনো চেহারায় ফিরেছে রাজধানী। জীবিকার তাগিদে পুরোদমে কর্মব্যস্ত হয়ে পরেছে রাজধানীবাসী।

বাড়ি ভাড়া ৫০ শতাংশ মওকুফের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

আপদকালীন সময়ের জন্য বাড়ি ভাড়া ৫০ শতাংশ মওকুফ করাসহ ১১ দফা দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে ভাড়াটিয়া অধিকার রক্ষা কমিটি (ভার্ক)। রোববার ৩১ মে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক জসি সিকদারের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে স্মারকলিপিটি হস্তান্তর করেন।

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হকের মায়ের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রাবন্ধিক-সংস্কৃতিকর্মী, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক-এর মা জোবেদা হক আজ ২৮ মে বৃহস্পতিবার ভোর চারটায় ল্যাবএইড হাসপাতলে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর।

sangbad ad

ইউনাইটেডে আগুন: ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি গঠন

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে কোভিড-১৯ ইউনিটের পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। উপ-পরিচালক দেবাশীষ বর্ধনের নেতৃত্বে গঠিত এই কমিটিতে সদস্য হিসেবে আছেন ফায়ার ব্রিগেড ট্রেনিং সেন্টারের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবুল চক্রবর্তী, উপ সহকারী পরিচালক নিয়াজ আহমেদ এবং বারিধারার জ্যেষ্ঠ স্টেশন অফিসার মো. আবুল কালাম আজাদ।

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে করোনাভাইরাসের পাঁচ রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। বুধবার রাতে বেসরকারি হাসপাতালটির নিচের প্রাঙ্গণে করোনাভাইরাসের রোগীদের জন্য খাটানো তাঁবুতে আগুন লাগে। সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া নানা ভিডিওতে দেখা যায়, বেসরকারি হাসপাতালটির নিচের প্রাঙ্গণে দাউ দাউ করে আগুন জ্বলছিল। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত কর্মকর্তা কামাল হোসেন রাত সাড়ে ১০টায় বলেন, ইউনাইটেড হাসপাতালের নিচতলায় রাত ৯টা ৫৫ মিনিটে আগুন লেগেছিল। আমাদের ৩টি ইউনিট তা নিয়ন্ত্রণে এনেছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের ক্লিনিক্যাল ট্রায়াল স্থগিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুরোধে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত জিআর কভিড-১৯ টেস্ট কিটের ক্লিনিক্যাল ট্রায়াল স্থগিত করা হয়েছে। সোমবার রাতে জিআর কভিড-১৯ ডট ব্লোট প্রকল্পের কো-অর্ডিনেটর ডা. মুহিব উল্লাহ খন্দকারের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

করোনায় সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনায় সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে সানবিমস স্কুলের অধ্যক্ষ নিলুফার মঞ্জুর মারা গেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। আজ মঙ্গলবার ২৬ মে ভোরে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সৈয়দ মঞ্জুর এলাহী ও স্ত্রী নিলুফার করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহী এবং তার স্ত্রী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের ছেলে সৈয়দ নাসিম মঞ্জুর শনিবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আম্মা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন। আর বাবা বাসাতেই চিকিৎসা নিচ্ছেন।

কেন্দ্রীয় ঔষধাগারের নতুন পরিচালক আবু হেনা মোরশেদ জামান

নিজস্ব বার্তা পরিবেশক

image

কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) নতুন পরিচালকে হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় ইউনেস্কো কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল (অতিরিক্ত সচিব) আবু হেনা মোরশেদ জামান। কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক হিসেবে প্রেষণে নিয়োজিত সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদ উল্লাহকে সেনাবহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা আদেশ জারি করেছে।

sangbad ad