• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ মে ২০২০

 

অভাবের তাড়নায় মেয়েকে হত্যার পর মায়ের আত্মহত্যার চেষ্টা

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১৭ জুন ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

একটি ওষুধ কোম্পানিতে চাকরি করতেন মঞ্জুর হাসান, থাকতেন রাজধানীর মুগদা মানিকনগর এলাকার একটি ভাড়া বাসায়। স্বল্প আয়ে স্ত্রী রোকসানা আক্তার রুমি ও তিন বছরের ফুটফুটে মেয়ে রোজা ফারদিনকে নিয়ে সুখেই ছিলেন তিনি। কিন্তু বিধি বাম। সুখ বেশি দিন কপালে সয়নি। মাসখানেক আগে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান মঞ্জুর হাসান। তার মৃত্যুর পরে পরিবারে নেমে আসে ঘোর অমাবস্যা। কোনমতে বেঁচে থাকতে আত্মীয়-স্বজনের কাছে ধর্ণা দিতে থাকেন রোকসানা। কিন্তু কিছুতেই কিছু হচ্ছিল না।

অবশেষে পৈতৃক সূত্রে পাওয়া কমলাপুরের আধা কাঠা জমিতে মেয়েকে নিয়ে থাকার জন্য ভাই স্বপনের কাছে দাবি তোলেন। কিন্তু জমিটা কোনমতেই দিতে রাজি হয়নি স্বপন। দুই দিন আগে ১৫ জুন শনিবারও স্বপনের কাছে বেঁচে থাকার আকুতি নিয়ে শেষবারের মতো জমিটা চান। কিন্তু স্বপনের মনের বরফ গলেনি। অন্য কোন দিকেও ছিল না আশার আলো। তাই বাধ্য হয়ে অভাবের তাড়নায় মেয়ে রোজাকে আইসক্রিমের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে হত্যা করেন রোকসানা। এরপর নিজেও আত্মহত্যার চেষ্টা করেন। ১৬ জুন রোববার রাতে মুগদার ওই বাসায় এ মর্মান্তিক ঘটনা ঘটার পর পুলিশকে দেয়া রোকসানার স্বীকারোক্তি ও পারিবারিক সূত্রে এ তথ্য জানা গেছে।

নিহত রোজার চাচা মো. সোহেল বলেন, তাদের গ্রামের বাড়ি গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার উত্তরপাড়া এলাকায়। রোজার বাবা মঞ্জুর হাসান ১ মাস আগে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এরপর থেকে মেয়েকে নিয়ে মানিকনগর মিয়াজান গলির বাসাতেই থাকতেন। কিন্তু পরিবারের কোন আয় না থাকায় অভাব অনটনে দিন কাটছিল। এজন্য রোকসানা পৈতৃক সূত্রে পাওয়া কমলাপুরের আধা কাঠা জমিটি চাইছিলেন ভাইদের কাছে। কিন্তু তারা দিচ্ছিল না। সর্বশেষ শনিবারও রোকসানা কমলাপুরে এসে ভাই স্বপনের সঙ্গে বাকবিতণ্ডা করে গেছেন বলে প্রতিবেশীরা জানান।

এরপরেই হয়তো সে আত্মহননের পথ বেছে নিয়েছে বলে আমাদের ধারণা। সোহেল আরও জানান, কমলাপুরের ওই জায়গাতে রোজার বাবার দাফন সম্পন্ন হয়েছে। এজন্য ১৭ জুন সোমবার রোজার লাশ বাবার পাশে দাফন করার জন্য নিয়ে গেলে বাধা দেয় স্বপন। ওখানকার কমিটি এই লাশ দাফন করতে রাজি না বলে রোজার লাশ অন্যত্র নিয়ে যেতে বলে স্বপন। রোকসানা বলেন, ওই জমির দরকার নেই আমাদের। শুধু রোজাকে ওর বাবার কাছে দাফন করতে চাই বলে আবেগাপ্লুত হয়ে পড়েন।

মুগদা থানার ওসি প্রলয় কুমার সরকার বলেন, এ ঘটনায় শিশু রোজার চাচা সোহেল বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। অভিযুক্ত রোকসানাকে পুলিশি পাহারায় চিকিৎসা দেয়া হচ্ছে। তার অবস্থা ভালোর দিকে। আজ তাকে আদালতে পাঠানো হতে পারে। ওসি আরও বলেন, প্রাথমিকভাবে রোকসানা জানিয়েছে, স্বামীর মৃত্যুর পর কেউ তাদের আশ্রয় দেয়নি। এমনকি কমলাপুরে পৈতৃক সম্পত্তির আধা কাঠা জমি ভাগাভাগির সমস্যা দেখিয়ে তা দিতে রাজি হয়নি তার ভাই। এজন্য আত্মহননের পথ বেছে নেয় সে। তবে এর পেছনে অন্য কোন কারণ আছে কিনা-তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ জানায়, রোববার দিবাগত রাতে কাপ আইসক্রিমের সঙ্গে ১০টি ঘুমের ওষুধ মিশিয়ে রোজাকে খাইয়ে নিজেও খায় রোকসানা। এরপর রোজাকে কোলে করে ঘর থেকে বের হয়ে সন্দেহজনক আচরণ করতে থাকেন তিনি। এ সময় মা-মেয়ের মুখে ফেনা দেখে আশপাশের বাসিন্দাদের সন্দেহ হয়। পরে দ্রুত তাদের উদ্ধার করে মুগদা জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক রোজাকে মৃত ঘোষণা করেন। রোকসানা ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের ক্লিনিক্যাল ট্রায়াল স্থগিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুরোধে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত জিআর কভিড-১৯ টেস্ট কিটের ক্লিনিক্যাল ট্রায়াল স্থগিত করা হয়েছে। সোমবার রাতে জিআর কভিড-১৯ ডট ব্লোট প্রকল্পের কো-অর্ডিনেটর ডা. মুহিব উল্লাহ খন্দকারের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

করোনায় সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনায় সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে সানবিমস স্কুলের অধ্যক্ষ নিলুফার মঞ্জুর মারা গেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। আজ মঙ্গলবার ২৬ মে ভোরে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সৈয়দ মঞ্জুর এলাহী ও স্ত্রী নিলুফার করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহী এবং তার স্ত্রী সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের ছেলে সৈয়দ নাসিম মঞ্জুর শনিবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আম্মা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন। আর বাবা বাসাতেই চিকিৎসা নিচ্ছেন।

sangbad ad

কেন্দ্রীয় ঔষধাগারের নতুন পরিচালক আবু হেনা মোরশেদ জামান

নিজস্ব বার্তা পরিবেশক

image

কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) নতুন পরিচালকে হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় ইউনেস্কো কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল (অতিরিক্ত সচিব) আবু হেনা মোরশেদ জামান। কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক হিসেবে প্রেষণে নিয়োজিত সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদ উল্লাহকে সেনাবহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা আদেশ জারি করেছে।

ফলবাহী পিকআপে অস্ত্র-গুলি ও ইয়াবা

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর আদাবরে ফলবাহী একটি পিকআপে তল্লাশি চালিয়ে অস্ত্র-গুলি ও ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-২। ২১ মে বৃহস্পতিবার রাতে রিং রোড

করোনায় মারা গেলেন অতিরিক্ত সচিব তৌফিকুল আলম

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সদ্য অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়া অতিরিক্ত সচিব তৌফিকুল আলম মারা গেছেন। আজ শুক্রবার সকালে তিনি চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জানা গেছে, প্রয়াত তৌফিকুল আলম সর্বশেষ তথ্য কমিশনের সচিব ছিলেন। গত ফেব্রুয়ারি থেকে তিনি পিআরএলে যান।

কারাগারে বন্দীদের সঙ্গে ঈদের সাক্ষাৎ বন্ধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

কারাগারে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছেই। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত দেশের ছয়টি কারাগারে বন্দী ও কারারক্ষী মিলে ৪৬ জন আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে পবিত্র ঈদুল ফিতরে কারাগারে বন্দীদের সঙ্গে তাঁদের স্বজনদের সাক্ষাৎ বন্ধ থাকছে।

ইউনিভার্সেল মেডিকেলের করোনা হাসপাতালে দুর্বৃত্তদের হামলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে দুর্বৃত্তরা হামলা করেছে। ১৫০ শয্যার কোভিড হাসপাতালের প্রবেশপথের স্থাপনা ভাঙচুর করা হয়েছে। ছিঁড়ে ফেলা হয়েছে সাইনবোর্ড। গতকাল মঙ্গবার সকাল ১০টায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) চিকিৎসক আশীষ কুমার চক্রবর্তী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় সাধারণ ডায়েরি (জিডি)করেছেন।

রাস্তায় জরুরি চলাচলে চালু হচ্ছে বিশেষ পুলিশ পাস

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস প্রতিরোধে চলমান লকডাউনের মধ্যে পণ্য ও সেবা পরিবহনসহ জরুরি চলাচলে শৃঙ্খলা আনতে জনসাধারণের জন্য অনলাইনে বিশেষ পাস নেওয়ার ব্যবস্থা করছে পুলিশ। এজন্য পুলিশ সদর দপ্তরের আইসিটি উইং থেকে একটি ওয়েবসাইট (https://movementpass.police.gov.bd) খোলা হয়েছে। সেখানে নিবন্ধন ও ভেরিফিকেশনের পর প্রয়োজনীয় তথ্য দিয়ে পাস সংগ্রহের আবেদন জমা দিতে হবে। তথ্য যাচাই-বাছাই শেষে পাস দেওয়া হবে।

sangbad ad