• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ২৪ জানুয়ারী ২০২১

 

অপহৃত শিশু আরাফ উদ্ধার

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ১৯ জানুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

গাজীপুর থেকে অপহরণ হওয়া ১৬ মাসের শিশু শাহরিয়া ইসলাম আরাফকে উদ্ধার করেছে র‌্যাব -১। এ সময় অপহরণের সঙ্গে জড়িত চক্রের ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা ভাড়াটিয়া পরিচয়ে বিভিন্ন বাসা ভাড়া নেয়ার জন্য গিয়ে শিশু অপহরণ করে মুক্তিপণ দাবি করে। এছাড়া এ চক্র ছিনতাই, চুরিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত।

র‌্যাব-১ এর অধিনায়ক সাফি উল্লাহ বুলবুল বলেন, ১৮ জানুয়ারি শনিবার গাজীপুর মহানগরের শরিফপুরস্থ মো. আশরাফ আলীর বাসা থেকে শিশু শাহরিয়া ইসলাম আরাফ (১৬ মাস) অপহৃত হয়। অপহরণের মাত্র ১০ ঘণ্টার মধ্যে এ শিশুকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোসা. জেরিন ইশরাত জুলি (২২), তারিন নুশরাত তুলি (১৬), মো. আমিনুল ইসলাম (২৯) এবং মো. সুমন (৩০) গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা জানায়, ১৬ জানুয়ারি জেরিন ইশরাত জুলি শরিফপুরস্থ মো. আশরাফ আলীর বাসা ভাড়া নেয়ার উদ্দেশে যায় এবং বাসা দেখে পছন্দ করিয়া আসে। ২ দিন পর অর্থাৎ ১৮ জানুয়ারি জেরিন ইশরাত জুলি তার ছোট বোন তারিন নুশরাত তুলিসহ পূর্ব পরিকল্পিতভাবে সকালে শরিফপুরস্থ মো. আশরাফ আলীর বাসায় উপস্থিত হয় এবং বাসা ভাড়া বাবদ অগ্রিম হিসাবে কিছু টাকা প্রদান করবে মর্মে জানায়। এ সময় তাদের মধ্যে দীর্ঘক্ষণ বাসা ভাড়ার বিষয়ে আলোচনা হয়। আলাপচারিতার ফাঁকে মোসা. জেরিন ইশরাত জুলি ও তারিন নুশরাত তুলি তাদের সঙ্গে নিয়ে আসা ঘুমের ওষুধ মিশ্রিত জুস কৌশলে মো. আশরাফ আলী ও তার পরিবারের অন্য সদস্যদের খাওয়ায়। ঘুমের ওষুধ মিশ্রিত জুস খেয়ে পরিবারটির সবাই অজ্ঞান হয়ে পড়লে জেরিন ইশরাত জুলি ও তারিন নুশরাত তুলি ওই পরিবারের ১৬ মাস বয়সের শিশু শাহরিয়া ইসলাম আরাফকে অপহরণ করে এবং বাসায় রক্ষিত নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মোবাইল চুরি করে পালিয়ে যায়। ভিকটিমের পরিবারের সদস্যদের দীর্ঘ সময় অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখে পাশের বাসার লোকজন এসে তাদের নিকটতম হাসপাতালে ভর্তি করে এবং প্রাথমিক চিকিৎসা শেষে ভিকটিমের পরিবারের সদস্যদের জ্ঞান ফিরলে তারা তাদের শিশু সন্তানকে খুঁজতে থাকে। পরবর্তীতে অপহরণকারীরা ভিকটিমের মায়ের মোবাইল ফোন থেকে পরিবারের কাছে অপহরণের কথা জানায় এবং মুক্তিপণ ২০ লাখ টাকা দাবি করে, অন্যথায় তাদের শিশু সন্তানের কিডনি বিক্রি করার পর হত্যার হুমকি দেয়। ভিকটিমের পরিবার অপহৃত শিশু সন্তানকে উদ্ধারের জন্য র‌্যাব-১ এর কাছে আইনগত সাহায্য কামনা করলে তাৎক্ষণিকভাবে অপহরণকারীদের গ্রেফতার করতে ছায়া তদন্ত শুরু করে । র‌্যাব সদস্যরা গাজীপুর মহানগরীর গাছা থানার সাইনবোর্ড এলাকায় বিকাশে টাকা লেনদেনের সময় অপহরণকারী চক্রের জেরিন ইশরাত তারিন নুশরাত তুলিকে প্রথমে গ্রেফতার করে। পরে তাদের দেয়া তথ্যে একটি ফ্ল্যাটের পরিত্যক্ত গোপন কক্ষ থেকে মুমূর্ষু অবস্থায় অপহৃত শিশু শাহরিয়া ইসলাম আরাফকে উদ্ধার করা হয়। ওই সময় অপহরণকারী চক্রের অপর ২ মো. আমিনুল ইসলাম মো. সুমনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্য। তারা দীর্ঘদিন ধরে গাজীপুরের বিভিন্ন এলাকায় অপহরণ, চুরি ও ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত। তারা পরস্পর যোগসাজশে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে শিশু শাহরিয়া ইসলাম আরাফকে অপহরণ করেছিল বলে স্বীকার করে। আটক আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পেশায় গার্মেন্ট কর্মী। তাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিল যেকোন উপায়ে বিপুল টাকা উপার্জন করে গাজীপুর শহরে একটি ফ্ল্যাট বাসা ক্রয় করে সুন্দরভাবে জীবন-যাপন করবে। তাদের এই স্বপ্ন পূরণ করার জন্য তারা এই অপহরণ করেছে বলে স্বীকার করে এবং তারা ধনী পরিবারের শিশুদের টারর্গেট করে ওই কার্যক্রম করতে থাকে।

ভারতীয় শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজশাহী বারিন্দ মেডিকেল কলেজের অধ্যয়নরত ইকবাল জাফর শরীফ নামের এক ভারতীয়

অবসরপ্রাপ্ত বিচারপতির মেয়েকে খুঁজছে পুলিশ

সংবাদ অনলাইন ডেস্ক

অবসরপ্রাপ্ত বিচারপতির মেয়ের বিরুদ্ধে দায়ের করা জিডির সূত্রধরে পুলিশ তুহিন সুলতানা তপুকে (৫০) খুঁজছে।

মিরপুরে ডিএনসিসির উচ্ছেদে ধাওয়া-পাল্টা ধাওয়া

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর মিরপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের(ডিএনসিসি) উচ্ছেদ অভিযানে বাধা দিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

sangbad ad

রাজধানীতে গ্রিলকাটা ও ছিনতাইকারী-ডাকাত চক্রের ৩৪ সদস্য গ্রেফতার

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রিলকাটা ও ছিনতাইকারী-ডাকাত চক্রের ৩৪ সদস্যকে গ্রেফতার করা

ঢাকার জলাবদ্ধতা নিরসনে খাল সংস্কার প্রকল্প

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকার জলাবদ্ধতা নিরসনে প্রায় এক হাজার কোটি টাকা ব্যয়ে খালগুলো সংস্কার করার প্রকল্প নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ

ঢামেকসহ চার হাসপাতাল পাবে প্রথমে করোনা টিকা

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের আন্ডারগ্রাউন্ড প্রস্তুত করা হচ্ছে। সেখানে

রাজধানীতে হঠাৎ মুষলধারে বৃষ্টি

সংবাদ অনলাইন ডেস্ক

image

সকাল থেকেই কুয়াশাচ্ছন্ন আর মেঘলা ছিল রাজধানীর আকাশ। তবে বৃষ্টি হতে পারে

রাজধানীতে পিকআপ ভ্যানের ধাক্কায় পথচারী নিহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর কামরাঙ্গীচরের বেরিবাঁধ এলাকায় পিকআপ ভ্যানের ধাক্কায় অজ্ঞাতপরিচয় (৫০)এক পথচারী নিহত হয়েছেন।

রাজবাড়ীতে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নলিয়াগ্রাম রেলস্টেশন এলাকায় ট্রেনে কাটা পড়ে কেসমত শেখ (৩৫)