• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

 

অপহৃত শিশু আরাফ উদ্ধার

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ১৯ জানুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

গাজীপুর থেকে অপহরণ হওয়া ১৬ মাসের শিশু শাহরিয়া ইসলাম আরাফকে উদ্ধার করেছে র‌্যাব -১। এ সময় অপহরণের সঙ্গে জড়িত চক্রের ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা ভাড়াটিয়া পরিচয়ে বিভিন্ন বাসা ভাড়া নেয়ার জন্য গিয়ে শিশু অপহরণ করে মুক্তিপণ দাবি করে। এছাড়া এ চক্র ছিনতাই, চুরিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত।

র‌্যাব-১ এর অধিনায়ক সাফি উল্লাহ বুলবুল বলেন, ১৮ জানুয়ারি শনিবার গাজীপুর মহানগরের শরিফপুরস্থ মো. আশরাফ আলীর বাসা থেকে শিশু শাহরিয়া ইসলাম আরাফ (১৬ মাস) অপহৃত হয়। অপহরণের মাত্র ১০ ঘণ্টার মধ্যে এ শিশুকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোসা. জেরিন ইশরাত জুলি (২২), তারিন নুশরাত তুলি (১৬), মো. আমিনুল ইসলাম (২৯) এবং মো. সুমন (৩০) গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা জানায়, ১৬ জানুয়ারি জেরিন ইশরাত জুলি শরিফপুরস্থ মো. আশরাফ আলীর বাসা ভাড়া নেয়ার উদ্দেশে যায় এবং বাসা দেখে পছন্দ করিয়া আসে। ২ দিন পর অর্থাৎ ১৮ জানুয়ারি জেরিন ইশরাত জুলি তার ছোট বোন তারিন নুশরাত তুলিসহ পূর্ব পরিকল্পিতভাবে সকালে শরিফপুরস্থ মো. আশরাফ আলীর বাসায় উপস্থিত হয় এবং বাসা ভাড়া বাবদ অগ্রিম হিসাবে কিছু টাকা প্রদান করবে মর্মে জানায়। এ সময় তাদের মধ্যে দীর্ঘক্ষণ বাসা ভাড়ার বিষয়ে আলোচনা হয়। আলাপচারিতার ফাঁকে মোসা. জেরিন ইশরাত জুলি ও তারিন নুশরাত তুলি তাদের সঙ্গে নিয়ে আসা ঘুমের ওষুধ মিশ্রিত জুস কৌশলে মো. আশরাফ আলী ও তার পরিবারের অন্য সদস্যদের খাওয়ায়। ঘুমের ওষুধ মিশ্রিত জুস খেয়ে পরিবারটির সবাই অজ্ঞান হয়ে পড়লে জেরিন ইশরাত জুলি ও তারিন নুশরাত তুলি ওই পরিবারের ১৬ মাস বয়সের শিশু শাহরিয়া ইসলাম আরাফকে অপহরণ করে এবং বাসায় রক্ষিত নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মোবাইল চুরি করে পালিয়ে যায়। ভিকটিমের পরিবারের সদস্যদের দীর্ঘ সময় অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখে পাশের বাসার লোকজন এসে তাদের নিকটতম হাসপাতালে ভর্তি করে এবং প্রাথমিক চিকিৎসা শেষে ভিকটিমের পরিবারের সদস্যদের জ্ঞান ফিরলে তারা তাদের শিশু সন্তানকে খুঁজতে থাকে। পরবর্তীতে অপহরণকারীরা ভিকটিমের মায়ের মোবাইল ফোন থেকে পরিবারের কাছে অপহরণের কথা জানায় এবং মুক্তিপণ ২০ লাখ টাকা দাবি করে, অন্যথায় তাদের শিশু সন্তানের কিডনি বিক্রি করার পর হত্যার হুমকি দেয়। ভিকটিমের পরিবার অপহৃত শিশু সন্তানকে উদ্ধারের জন্য র‌্যাব-১ এর কাছে আইনগত সাহায্য কামনা করলে তাৎক্ষণিকভাবে অপহরণকারীদের গ্রেফতার করতে ছায়া তদন্ত শুরু করে । র‌্যাব সদস্যরা গাজীপুর মহানগরীর গাছা থানার সাইনবোর্ড এলাকায় বিকাশে টাকা লেনদেনের সময় অপহরণকারী চক্রের জেরিন ইশরাত তারিন নুশরাত তুলিকে প্রথমে গ্রেফতার করে। পরে তাদের দেয়া তথ্যে একটি ফ্ল্যাটের পরিত্যক্ত গোপন কক্ষ থেকে মুমূর্ষু অবস্থায় অপহৃত শিশু শাহরিয়া ইসলাম আরাফকে উদ্ধার করা হয়। ওই সময় অপহরণকারী চক্রের অপর ২ মো. আমিনুল ইসলাম মো. সুমনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্য। তারা দীর্ঘদিন ধরে গাজীপুরের বিভিন্ন এলাকায় অপহরণ, চুরি ও ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত। তারা পরস্পর যোগসাজশে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে শিশু শাহরিয়া ইসলাম আরাফকে অপহরণ করেছিল বলে স্বীকার করে। আটক আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পেশায় গার্মেন্ট কর্মী। তাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিল যেকোন উপায়ে বিপুল টাকা উপার্জন করে গাজীপুর শহরে একটি ফ্ল্যাট বাসা ক্রয় করে সুন্দরভাবে জীবন-যাপন করবে। তাদের এই স্বপ্ন পূরণ করার জন্য তারা এই অপহরণ করেছে বলে স্বীকার করে এবং তারা ধনী পরিবারের শিশুদের টারর্গেট করে ওই কার্যক্রম করতে থাকে।

ঘনবসতি এলাকায় কোরবানির হাট নয় : আতিকুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঘনবসতিপূর্ণ এলাকায় কোরবানির পশুর হাট না বসানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

খাদ্যসামগ্রীর মাণ নির্ণয়ে স্বয়ং-সম্পূর্ণ ডিএসসিসি : মেয়র

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) র মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, যেকোনো খাদ্যসামগ্রীর মাণ নির্ণয়ের জন্য সিটি করপোরেশনকে দায়িত্ব প্রদান করা হয়েছে। কিন্তু খাদ্যসামগ্রীর মাণ নির্ণয়ে আমাদের স্বয়ং-সম্পূর্ণতা ছিল না।

টিএসসিতে ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে সংঘর্ষ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে বাকবিতন্ডা ও মারপিটের ঘটনা ঘটেছে। বুধবার (১ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

sangbad ad

লকডাউন প্রত্যাহার হলেও পূর্ব রাজাবাজার রেডজোন

ইবরাহীম মাহমুদ আকাশ

image

করোনাভাইরাসের কারণে ২১ লকাডাউন শেষে স্বাভাবিক হয়েছে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকা। কিন্তু জনমনে ভাইরাস আতঙ্ক রয়েছে

খুলে দেয়া হয়েছে বুড়িগঙ্গা প্রথম সেতু

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্ষতিগ্রস্ত বাংলাদেশ-চীন মৈত্রী সেতু (বুড়িগঙ্গার প্রথম সেতু) বা পোস্তগোলা সেতুর জরুরী মেরামত শেষে হালকা যানবাহনের উন্মুক্ত করা হয়েছে। তবে সেতুর গার্ডার পুরোপুরি মেরামত না হওয়া পর্যন্ত ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে সড়ক ও জনপদ অধিপ্তর (সওজ) সূত্র জানায়।

হলি আর্টিজান হামলার ৪ বছর আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

গুলশানে হলি আর্টিজান হামলার ৪ বছর আজ। ২০১৬ সালের ১ জুলাই রাতে ঢাকার কূটনৈতিকপাড়া গুলশানের হলি আর্টিজান বেকারিতে নজিরবিহীন ওই জঙ্গি হামলা সাধারণের মতো চমকে দিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনীকেও। হলি আর্টিজান বেকারিতে অস্ত্রধারীদের হামলার পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এগিয়ে গেলে হামলাকারীরা গুলি চালানোর পাশাপাশি গ্রেনেড ছোড়ে। তাতে আহত হন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম। তিনিও মারা যান হাসপাতালে।

শনিবার থেকে অবরুদ্ধ ওয়ারী

নিজস্ব বার্তা পরিবেশক

image

রেড জোন হিসেবে চিহ্নিত ওয়ারীর এলাকাগুলো শনিবার সকাল ৬টা থেকে অবরুদ্ধ করা হবে।

ডেমরায় বিদ্যুৎস্পৃষ্টে তরুণের মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর সারুলিয়া ডেমরায় ইলেকট্রিক বোর্ডের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রুবেল মিয়া (১৮) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। ৩০ জুন

করোনাকালে নির্যাতিত নারীদের সহায়তা দিচ্ছে ডিএমপি

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাকালেও পারিবারিক সহিংসতার শিকার হয়ে যারা আইনি সহায়তার জন্য ঢাকা মহানগর পুলিশের

sangbad ad