• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০

 

অপহরণ বিয়ে ও ধর্ষণের অভিযোগে বাবা ছেলে গ্রেফতার!

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৬ অক্টোবর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
download
image

রাজধানীর দক্ষিনখানে ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে জোর পূর্বক ‘বিয়ে করে’ আটকে রেখে ধর্ষণের ঘটনায় ধর্ষক ও তার বাবাকে আটক করেছে র‌্যাপিড এ্যকশন ব্যাটেলিন(র‌্যাব) সোমবার (২৬ অক্টোবর) নারায়নগঞ্জের রুপগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে মোঃ শাকিল (২১) ও তার বাবা জাকির হোসেনকে আটক করা হয়। এ সময় তাদের হেফাজতে অপহৃত কিশোরীকে অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে।

র‌্যাব ১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শফিউল্লাহ বুলবুল জানান, গত ১২ সেপ্টেম্বর রাজধানীর দক্ষিণখান থানার আশকোনা হাজী ক্যাম্প রোডে আশকোনা আইসক্রিম ফ্যাক্টরির সামনে থেকে ১৩ বছর বয়সী কিশোরীকে অপহরণ করে । পরে জোরপূর্বক বিয়ে করে দীর্ঘদিন আটকে রেখে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করা হয়। ভুক্তভোগীর পরিবার অনেক খোঁজাখুজির পরও মেয়েকে না পেয়ে নিরুপায় হয়ে দক্ষিনখান থানায় একটি অপহরণ মামলা দায়ের করে। মামলার পর র‌্যাব অভিযান চালিয়ে ওই কিশোরীকে উদ্ধার করে এবং ঘটনায় জড়িতদের আটক করে।

ভিকটিমের পরিবার জানায়, আসামী শাকিল তার পরিবারসহ একই এলাকায় বসবাস করে আসছিল। দীর্ঘদিন যাবত আসামী শাকিল ভিকটিমকে প্রেম-ভালোবাসাসহ বিভিন্ন ধরনের কুপ্রস্তাব দিয়ে আসছিল। বারবার প্রত্যাখাত হয়ে সে ক্ষুব্ধ হয়ে ভিকটিমকে অপহরণের পরিকল্পনা করে। ঘটনার দিন অভিযুক্ত শাকিল ও তার অন্যান্য সহযোগীরা মিলে ভিকটিমকে কৌশলে বাসা থেকে বের করে জোরপূর্বক একটি সিএনজি অটোরিকশায় তুলে নিয়ে যায়। পরবর্তীতে ভিকটিমের পিতা-মাতা ও ভাই অনেক খোঁজ করে কোথাও না পেয়ে, সন্দেহবশত অভিযুক্ত শাকিলের বাসায় খোঁজ করলে অপহরণের ঘটনা জানতে পারে। বিষয়টি শাকিলের পিতা মোঃ জাকির হোসেন কে জানালে তাদের কথায় কর্ণপাত না করে, উল্টো ভিকটিমের পিতা-মাতাকে বিভিন্নভাবে শাসায় এবং জানায় যে, তাদের মেয়ে যেখানে আছে ভালো আছে। সে আরও জানায় যে, মেয়ের বিষয়ে থানা-পুলিশে যোগাযোগ করলে তারা আর কখনও মেয়েকে দেখতে পাবে না। মেয়ের নিরাপত্তার কথা ভেবে ভুক্তভোগীর পিতা-মাতা থানায় কোন যোগাযোগ করা থেকে বিরত থাকে এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে সালিস করে বিষয়টি সমাধান করার চেষ্টা করে। এমতাবস্থায় স্থানীয় কয়েকজন ব্যাক্তি সালিসের মাধ্যমে সমস্যার সমাধান করার আশ্বাস দিলেও কেউই তাদের আইনি প্রক্রিয়া অনুসরণ করতে দেন নি। এক পর্যায়ে ভিকটের বাবা এ ঘটনায় থানায় মামলা দায়ের করে।

র‌্যাব জানায়, মামলার পেক্ষিতে সোমবার র‌্যাব-১ এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন কালাদী নামক এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণকারী ও ধর্ষক মোঃ শাকিল এবং অপহরণ ও ধর্ষণের সহযোগী তার বাবা মোঃ জাকির হোসেনকে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীদের নিকট হতে অপহৃত কিশোরী (১৩) কে অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অপহরণের পর আসামী শাকিল তার চাচা মোঃ আবুল কালাম এর সহায়তায় ভিকটিমকে নিয়ে ঢাকা হতে পিরোজপুরে যায়। সেখানে মৌলভী ডেকে ভিকটিমকে জোরপূর্বক মৌখিকভাবে শাকিল এর সাথে বিবাহ দেওয়া হয় এবং ভিকটিমকে আসামী শাকিলের সাথে স্বামী-স্ত্রীর মত বসবাস করতে বাধ্য করা হয়। পরবর্তীতে গত ৪ অক্টোবর আবুল কালাম নারায়ণগঞ্জে নিজ বাসার সাথে একটি টিন-শেড রুম ভাড়া করে তাদের সেখানে নিয়ে আসে। এই সম্পূর্ণ ঘটনা শাকিলের পিতা জাকির হোসেন জেনেও ভুক্তভোগীর পরিবারকে কিছু অবহিত না করে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিয়ে তাদের চাপের মধ্যে রাখে এবং সামাজিক ও মানসিকভাবে নির্যাতন করে। উদ্ধারকৃত ভিকটিমকে প্রাথমিক চিকিৎসা শেষে তার অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়েছে এবং গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থাা প্রক্রিয়াধীন আছে।

মার্কিন দূতাবাসের কাছে ফেলে পাওয়া ব্যাগে টেপ মোড়ানো কৌটা

সংবাদ অনলাইন ডেস্ক

ঢাকার মার্কিন দূতাবাসের এনেক্স ভবনের সামনের এলাকা থেকে পুলিশের উদ্বার করা একটি

মাস্ক থুতনিতে রাখলে ডাবল জরিমানা

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাস মহামারীর মধ্যে বাসার বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে মাঠ প্রশাসনকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার নির্দেশ

ডিআরইউ নির্বাচনে ভোটগ্রহণ শুরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (৩০ নভেম্বর) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ডিআরইউ -এর নসরুল হামিদ মিলনায়তনে বিরতিহীন ভোটগ্রহণ করা হবে।

sangbad ad

সাংসদ হাজী সেলিমের স্ত্রীর মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা হাজী মো. সেলিমের স্ত্রী ও মদিনা গ্রুপের চেয়ারম্যান গুলশান আরা বেগম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

মালিবাগে কলেজ শিক্ষার্থীর লাশ উদ্ধার

সংবাদ অনলাইন ডেস্ক

রাজধানীর মালিবাগের একটি বাসা থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় আসিফ হোসেন (১৮) নামে এক কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

ডিএসসিসিতে পরিচ্ছন্ন কর্মীদের দুই গ্রুপের সংঘর্ষ : আহত ৬

সংবাদ অনলাইন ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনের ভিতরে পরিচ্ছন্ন কর্মীদের দুই গ্রুপের সংঘর্ষে ৬ জন আহত হয়েছে। তারা হলেন পরিচ্ছন্ন কর্মী হেদায়েত কবির (৩৫), ইউসুফ দাস (৫০), রবিলাল (৩৫), স্বপন (৩৫), হাসান (৫০) ও তার ছেলে গোলাম রাব্বানী (২৩)।

দু’বছর ঘটনা ধামাচাপা দিয়ে রাখা হয়

সংবাদ অনলাইন ডেস্ক

image

দীর্ঘ দুই বছর ধামাচাপা দিয়ে রাখা হয়েছিল ৪ চিকিৎসকের ভুল অপারেশনের কাহিনী। শেষ পর্যন্ত ময়নাতদন্তে প্রমাণিত হলো বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৪ চিকিৎসক মিলে অপারেশন করে রোগী রওশন আরার শরীর থেকে ভালো কিডনি ফেলে দিয়েছিল।

বিনামূল্যে মাস্ক বিতরন র্কমসূচী

বিনোদন প্রতিবেদক

image

করোনাকালীন দুঃসময়ে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষা পেতে সাধারণ মানুষের মাঝে

ঢাকায় ৪ জঙ্গি গ্রেফতার

সংবাদ অনলাইন ডেস্ক

ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের চার সদস্যকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।