• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১৫ জুলাই ২০২০

 

অনলাইন গেমসের নামে জুয়ার ব্যবসা

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

রাজধানীর পুরানা পল্টনে ক্রিষ্টাল ১৮৬ ডট কম অনলাইন গেমসের নামে প্রতিষ্ঠান চালু করে সেখানে জুয়ার ব্যবসা করা হত। ওই জুয়ার ব্যবসায় ২ জন জড়িত। তার মধ্যে একজন সাংবাদিক। তিনি টেলিভিশনে অপরাধ বিষয়ক রিপোর্টার হিসেবে কাজ করতেন। তার নাম মাহবুব আলম লাভলু । তিনি ২০১৬ সালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশনের সেক্রেটারী ছিল। সর্বশেষ তিনি প্রাইভেট টিভি চ্যানেল ইন্ডিপেন্ডেণ্ট টিলিভিশনে ক্রাইম রিপোর্টার হিসেবে কর্মরত ছিল। এর আগে বিভিন্ন জাতীয় দৈনিক ও টিলিভিশনে কর্মরত ছিল। তার ট্রেড লাইসেন্স ইস্যুর ক্রমিক নম্বর -২৯৪৮। লাইসেন্সে পাতার নম্বর-০২০৯০১৪৮। ট্রেডলাইসেন্সে তার পাসপোর্ট সাইজের ছবিও রয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের তদন্তে এ জুয়ার আসরের খবর বেরিয়ে আসছে। এ জুয়ার আসর বন্ধ করার জন্য ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি পল্টন থানা পুলিশের পক্ষ থেকে ঢাকা দক্ষিণ সিটি মেয়র বরাবর লিখিত আবেদন (যার স্বারক নম্বর-১২৪৭) করা হয়েছিল। সূত্র পল্টন মডেল থানার জিডি নম্বর-১৩১২। এ ভাবে পুলিশ ২০১৭ ও ২০১৮ সাল থেকে মতিঝিল ও পল্টন থানা এলাকার জুয়া খেলা ও ক্যাসিনো বন্ধে নানা পদক্ষেপ নেয়ার পর প্রভাবশালীরা তদবির করে ক্যাসিনো চালাত বলে অভিযোগ রয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি মেয়র বরাবর লিখিত আবেদনে বলা হয়েছে, ৩৭/২ পুরানা পল্টন বক্্রকালভাট রোডস্থ প্রীতম জামান টাওয়ার এর ১৪তম তলার আংশিক ও ১৫তম তলায় ইণ্টারনেটের মাধ্যমে মোঃ দেলোয়ার হোসেন ও মাহবুব আলম লাভলু ২০১৭ সালের ২ অক্টোবর থেকে যৌথ ভাবে ক্রিস্টাল-১৮৬ ডটকম নামীয় অনলাইন গেমস ব্যবসা চালু করে। এ নিয়ে জামান টাওয়ারের বাসিন্দা সাইফুল আলম পুলিশের মতিঝিল বিভাগের ডিসি বরাবর একটি অভিযোগ করেন। ওই অভিযোগের ভিত্তিতে পল্টন মডেল থানা অনুসন্ধান তদন্ত করে জানতে পারে ক্রিস্টাল-১৮৬ ডটকম নামীয় ভিডিও অনলাইন গেমস এর মাধ্যমে জুয়া খেলা পরিচালনা করা হয়। এ নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এলাকার আইন শৃংখলা রক্ষার স্বার্থে অনলাইন ক্রিস্টাল-১৮৬ ডটকম নামীয় জুয়া খেলার গেমস তাৎক্ষণিক ভাবে বন্ধ করে দেয়া হয়। এরপরও বিষয়টি তদন্ত অব্যাহত আছে।

ক্রিস্টাল -১৮৬ ডটকম নামীয় ভিডিও অনলাইন গেমস পরিচালনার জন্য ঢাকা দক্ষিণ সিটি করর্পোরেশন , খিলগাও জোন থেকে একটি ট্রেড লাইসেন্স নং -২৯৪৮ তারিখ ২০১৭ সালের ৫ অক্টোবর। বই নম্বর-০২০৯০১৪৮। লাইসেন্সধারী তার লাইসেন্সের শর্ত পূরণ করছে কিনা তা যাচাই করে মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

পল্টনের প্রিয়তম জামান টাওয়ারের ৫০ ভাগ অংশের মালিক দেলোয়ার হোসেন পুলিশকে জানায়, পুরানা পল্টনে প্রিতম জামান টাওয়ারের ১৪ তলার আংশিক ও ১৫ তলার অংশের গত ১ অক্টোর-২০১৭ । প্রতিবর্গফুট ১২০ টাকা হিসেবে মাসিক ২ লাখ ৭০ হাজার টাকা ভাড়া হিসেবে নেয় মাহবুব আলম লাভলু । ভাড়া নেয়ার সময় চুক্তিপত্রে অগিম টাকা দেয়ার কথা থাকলেও সে টাকা দেয়নি। এরপর সে ক্রিস্টাল ১৮৬ ডটকম, নামে একটি ট্রেড লাইসেন্স করে। সেখানে অনলাইনের ভিডিও গেমস ব্যবসা করার জন্য। ব্যবসার মূলধন ২ কোটি টাকা দেলোয়ার বিনিয়োগ করে। ব্যবসার লাভের অর্ধেক তাকে দেয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু দেয় নাই। মাহবুব আলম লাভলু তার নাম ভাঙ্গিয়ে বিভিন্ন জায়গায় চাঁদাবাজিও করে এবং তার কাছ থেকে টাকা নিয়ে আর দেয়নি। দেলোয়ার লাভলুর কাছে এখনো এক কোটি টাকার উপরে পাওয়া আছে। সে নিজে ব্যবসা পরিচালনা করে। মাহবুব আলম লাভলী খারাপ ব্যবসা করছে এমন চিন্তা থেকে তিনি আর খারাপ লোকের সঙ্গে ব্যবসা না করার অঙ্গীকার করে ব্যবসা বন্ধ করে দেন। এরপর গত ২০১৮ সালের ১৬ ফেব্রুয়ারি প্রশাসনের লোকের অনুরোধ করলে ব্যবসা বন্ধ করে দেয়া হয়।

এ ব্যাপারে মাহবুব আলম লাভলুর সঙ্গে মুঠোফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে তিনি কোথায়ও সাংবাদিক হিসেবে নাম উল্লেখ করেনি। আগে টেলিভিশনে কর্মরত ছিল।

ময়লা-আবর্জনা দিনের বেলায় উন্মুক্ত স্থানে ফেলবেন না : তাপস

নিজস্ব বার্তা পরিবেশক

image

বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনে ব্যবসায়িক নেতাদের আন্তরিক সহযোগিতা চেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেছেন, আপনাদের সব ব্যবসায়িক প্রতিষ্ঠান বিশেষত মার্কেট ও দোকানের ময়লা-আবর্জনা দিনের বেলায় উন্মুক্ত স্থানে বা রাস্তার ওপর ফেলবেন না। সারাদিনের ময়লা-আবর্জনা সংরক্ষণ করে সন্ধ্যা ৬টার পর থেকে রাত ১০টার মধ্যে তা আমাদের সংগ্রহকারীর কাছে হস্তান্তর করবেন।

ডিএনসিসির মশক বিরোধী অভিযান

নিজস্ব বার্তা পরিবেশক

image

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) দশ দিনব্যাপী দ্বিতীয় দফা বিশেষ পরিচ্ছন্নতা (চিরুনি) অভিযান শেষ হয়েছে। দশ দিনে মোট ১ লাখ ৩০ হাজার ৯৭৭টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৮৯৮টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়, যা মোট স্থাপনার শতকরা ০.৬৯ ভাগ।

ডিএনসিসিতে বসবে ৬টি কোরবানীর পশুর হাট

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় ৬টি পশুর হাট বসবে। ৬টি হাটের মধ্যে ১টি স্থায়ী এবং ৫টি অস্থায়ী হাট।

sangbad ad

কেরানীগঞ্জের কাউটাইল খেয়াঘাটে অবৈধ স্থাপনা : ভোগান্তিতে মানুষ

প্রতিনিধি, কেরানীগঞ্জ (ঢাকা)

image

কেরানীগঞ্জের কাউটাইল খেয়াঘাটে অবৈধ স্থাপনা, পরিবহন স্টান, ঘাটেরপার দখল, অতিরিক্ত ভাড়া আদায়সহ বিভিন্ন অভিযোগ রয়েছে স্থানীয় নেতা-নেত্রীর বিরুদ্ধে। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ জনগণ। রাজধানীর...

রাজধানীতে কোরবানির পশুর হাট বসানোর দাবিতে লিগ্যাল নোটিশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীতে কোরবানির পশুর হাট বসানোর দাবিতে আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের প্রতি এই নোটিশ পাঠানো হয়েছে। মঙ্গলবার ঢাকার স্থায়ী বাসিন্দা মোহাম্মদপুরের তাজ জামে মসজিদের খতিব খন্দকার মুহম্মদ জালাল উদ্দিনের পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট শেখ ওমর শরীফ এই নোটিশ পাঠিয়েছেন।

ঢাকা উত্তরকে স্মার্ট সিটি করার কাজ চলছে : মেয়র আতিকুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

সোমবার রাজধানীর কাকলী বাসস্ট্যান্ডে একটি স্মার্ট ল্যাম্পপোস্ট স্থাপন কাজের উদ্বোধন করেন ঢাকা

ঢাকার দুই সিটিতে ১১টি পশুর হাট বসবে, থাকবে অনলাইনেও

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাসের কারণে ঢাকা দুই সিটি করপোরেশনের কোরবানির পশুর হাট কমানো হয়েছে। শুরুতে ২৪টি হাট বসানোর উদ্যোগ থাকলেও এখন...

বাড়িভাড়া ৫০ শতাংশ কমানোর দাবি ভাড়াটিয়াদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের এই মহামারির সময় ঢাকা শহরে বাড়ি ভাড়া ৫০ শতাংশ কমানোর দাবী জানিয়েছেন ভাড়াটিয়া কল্যাণ পরিষদ। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এই দাবী জানান সংগঠনের নেতৃবৃন্দ।

মঙ্গলবার বনানী কবরস্থানে চিরনিন্দ্রায় শায়িত হবেন নুরুল ইসলাম

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের অন্যতম বৃহৎ শিল্পগ্রুপ যমুনা গ্রুপের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের জানাজা আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হবে। বাদ জোহর যমুনা ফিউচার পার্ক মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

sangbad ad