• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০

 

জলঢাকায় মহিলা বিএম কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০৪ জুলাই ২০২০

সংবাদ :
  • প্রতিনিধি, জলঢাকা (নীলফামারী)
download
image

নীলফামারীর জলঢাকায় বালারপুকুর মহিলা টেকনিক্যাল স্কুল এন্ড বিজনেন্স ম্যানেজমেন্ট কলেজের(বিএমআই) অধ্যক্ষ আবুল কাসেমের বিরুদ্ধে জাল কাগজপত্রের মাধ্যমে কলেজ এমপিও ভুক্তি করনের চেষ্টা, শিক্ষক নিয়োগ বানিজ্যসহ ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অধ্যক্ষের বিরুদ্ধে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন ওই কলেজের ভুক্তভোগী শিক্ষক কর্মচারীসহ স্থানীয়রা। জানা যায়, গত ৩০ এপ্রিল ২০১৯ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এমপিও ভুক্তির তালিকায় নাম আসে ওই প্রতিষ্ঠানের। অভিযোগের প্রক্ষিতে সরেজমিন গেলে কলেজ সংলগ্ন স্থানীয়রা জানান, এমপিও তালিকায় নাম আসার পর থেকে তড়িঘরি করে কলেজের অবকাঠামো নিমার্ণ,চেয়ার ব্রঞ্চ তৈরী,যাতায়তের রাস্তা তৈরীসহ যাবতীয় কাজ সম্পন করেন অধ্যক্ষ। তারা আরো জানান, এমপিও তালিকায় নাম আসার আগে একজন শিক্ষক কর্মচারীও ওই প্রতিষ্ঠান দেখা যায়নি। অভিযোগকারী ওই প্রতিষ্ঠানের কর্মচারী হাবিব মোস্তফা আনিছুজামান জানান, আমরা নিয়োগপ্রাপ্ত হলেও অধ্যক্ষ আমাদেরকে নিয়োগ সংক্রান্ত কোন কাগজপত্র দেননি। এমনকি কলেজ এমপিওভুক্তির পর এক, দুইজন শিক্ষক কর্মচারী রেখে বাকী সকল শিক্ষক কর্মচারীদেরকে মোটা অংকের অর্থের বিনিময়ে নতুন করে নিয়োগ দেন অধ্যক্ষ আবুল কাসেম। তিনি আরো জানান, অধ্যক্ষ আবুল কাসেম সীমাহীন দূর্নীতি ও জালিয়াতির মাধ্যমে অন্য মাদ্রাসার এমপিওভূক্ত শিক্ষিকা নিজের স্ত্রীকে নিয়োগ দেখিয়ে জাল ও ভূয়া কাগজপত্র তৈরী করে কলেজটি এমপিও ভুক্তির চেষ্টা করছেন। অভিযাগ প্রাপ্তির কথা স্বীকার করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক বলেন, উপজেলা নিবার্হী অফিসারের নির্দেশে আমি অভিযোগের বিষয়টি তদন্ত করছি। সেখানে বেশ কিছু সমস্যা আছে। উপজেলা নিবার্হী অফিসারকে লিখিত আকারে জানানো হবে। উপজেলা নিবার্হী অফিসার মাহবুব হাসান বলেন, তদন্ত প্রতিবেদনের আলাকে ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযোগের বিষয় জানতে ওই কলেজের অধ্যক্ষ আবুল কাসেমের সাথে বিভিন্ন ভাবে যোগাযাগের চেষ্টা এমনকি তার ব্যবহৃত মোবাইল ফোন (০১৭৫৭৮৮৪৮৬৬) নম্বরে একাধিকবার কল দিলেও তিনি ফোন ধরেন নি।

ভাস্কর্যের বিরোধিতার নামে বঙ্গবন্ধুকে অবজ্ঞা করছে সাম্প্রদায়িক গোষ্ঠী

প্রতিনিধি, ঢাবি

image

মুক্তিযুদ্ধবিরোধী চিহ্নিত ধর্মব্যবসায়ী গোষ্ঠী কর্তৃক ভাস্কর্যের বিরোধিতার নামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননার প্রতিবাদে বিবৃতি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আওয়ামী লীগ-সমর্থক শিক্ষকদের সংগঠন নীল দল।

জাবিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মানের দাবি ছাত্রলীগের

প্রতিনিধি, জাবি

image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মানসহ তিনদফা দাবিতে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

জাবিতে স্নাতক পরীক্ষা গ্রহণের দাবি

প্রতিনিধি, জাবি

image

৬ ডিসেম্বরের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) স্নাতক চুতর্থ বর্ষের সমাপনী পরীক্ষার সময়সূচী প্রকাশ না করলে প্রশাসনিক ভবন অবরোধের ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

sangbad ad

এলইউতে সিভিল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ কাজের উদ্বোধন

সংবাদ অনলাইন ডেস্ক

image

সিভিল ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামের আইইবি অ্যাক্রেডিটেশন এবং মেম্বার্শীপের জন্য সিভিল ইঞ্জিনিয়ারিং ল্যাব খুবই গুরুত্বপূর্ণ বলে জানান, বিভাগীয় প্রধান সৈয়দা জিহান ফারজানা।

লেখক ও গুনীজন সম্মাননা পেলেন ডিআইইউর আনোয়ার হাবিব কাজল

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠান ভার্চুয়ালি যোগদেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিস্ট চিকিৎসক ডা: জে আর ওয়াদুদ টিপু এবং চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র এডভোকেট জিল্লুর রহমান জুয়েল।

জবি মিডিয়া ক্লাবের নতুন কমিটি

সংবাদ অনলাইন ডেস্ক

বিভিন্ন গণমাধ্যমে কর্মরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন জবি মিডিয়া ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

নতুন কমিটির গুঞ্জণে জাবি ছাত্রদল

প্রতিনিধি, জাবি

হচ্ছে হবে করে এক বছর যাবৎ দোদুল্যমান রয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন।

লিডিং ইউনিভার্সিটিতে সেমিনার

সংবাদ অনলাইন ডেস্ক

image

জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে যোগাযোগের জন্য প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের এ্যাক্রিডিটেশন জরুরী।

গ্রিন ইউনিভার্সিটিতে কুইজ প্রতিযোগিতা

সংবাদ অনলাইন ডেস্ক

image

গ্রিন ইউনিভার্সিটিতেএবার সারাদেশের সরকারি-বেসরকারি কলেজ শিক্ষার্থীদের নিয়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা ‘ব্যাটল অব ব্রেইন’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত এই প্রতিযোগিতা আগামী ৫-৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।