• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ৩১ মে ২০২০

 

চাপাতি দিয়ে কোপানোর পর ‘ছাত্রদল-শিবির’ বলে চালিয়ে দেয়ার চেষ্টা

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • প্রতিনিধি, জবি
image

বুয়েটের শিক্ষার্থী আবরার হত্যার রেশ কাটতে না কাটতেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এক পক্ষকে চাপাতি দিয়ে কুপিয়ে ‘ছাত্রদল-শিবির’ বলে চালিয়ে দেয়ার ঘটনা ঘটেছে। এঘটনায় জড়িত দুজনকে আটকের পর জেলে পাঠানো হয়েছে। জানা যায়, ফেসবুকে মেসেন্জারে মেসেজের জের ধরে ১৬ অক্টোবর বুধবার বেলা ১২.৫০ মিনিটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আতিকুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন ও বাহা উদ্দিনকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ডেকে নিয়ে চাঁদাদাবি ও লাঞ্ছিত করে ফিন্যান্স বিভাগ ১১তম ব্যচের শিক্ষার্থী রিয়াদ ইবনে সাদাফ ও কবি নজরুল কলেজের শিক্ষার্থী সানবীর মাহমুদ ফয়সাল। এরপর বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে চা খেতে গেলে রিয়াদ ইবনে সাদাফ ১৫-২০ জন নিয়ে আতিকুল, জাহাঙ্গীর ও বাহা’র উপর আবারও হামলা করে। এসময় ‘ছাত্রদল ও শিবির’ বলে চাপাতি দিয়ে আতিক ও জাহাঙ্গীরকে উপর্যুপুরি কোপাতে থাকে। এসময় অবস্থা বেগতিক দেখে আতিক ও জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দিকে পালাতে চাইলে সাদাফের নেতৃত্বে ১৫-২০ তাদের কোপাতে কোপাতে প্রক্টর অফিসে নিয়ে যায়। এরপর বিশ্ববিদ্যালয় প্রক্টর মোস্তফা কামাল পুলিশের সহায়তায় গুরুতর আহত অবস্থায় দুজনকে মিটফোর্ড হাসপাতালে পাঠান। এঘটনায় আতিকুল ইসলাম বাদি হয়ে বুধবার রাতে সুত্রাপুর থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। এতে ফিন্যান্স বিভাগ ১১তম ব্যচের শিক্ষার্থী রিয়াদ ইবনে সাদাফ, কবি নজরুল কলেজের শিক্ষার্থী সানবীর মাহমুদ ফয়সাল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান ১১তম ব্যাচের আল সাদিক হৃদয়, ম্যানেজমেন্ট বিভাগ ১১তম ব্যাচের আল সাদিত জিয়ন, মার্কেটিং বিভাগ ১১তম ব্যাচের ফয়সাল, ম্যানেজমেন্ট বিভাগ ১০তম ব্যাচের আরাফাত ইসলাম, প্রানীবিদ্যা বিভাগ ১০ ব্যাচের আবু মুসা রিফাতের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫-২০ জনের নামে এই মামলা দায়ের করা হয়েছে।

এরপর বুধবার রাতে পুলিশ রিয়াদ ইবনে সাদাফ ও সানবীর মাহমুদ ফয়সালকে গ্রেফতার করে ১৭ অক্টোবর বৃহস্পতিবার কোর্টে তুললে তাদের জেল হাজতে প্রেরণের আদেশ দেন মহানগর হাকিম জজ আদালত।

এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, ঘটনার পর দুই ছাত্রকে রক্তাক্ত অবস্থায় পুলিশের সহায়তায় হাসপাতালে পাঠানো হয়। এরপর প্রক্টরিয়াল বডি টিএসসিতে অভিযান চালিয়ে ঘটনায় ব্যবহৃত চাপতি উদ্ধার করেছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পুলিশ প্রশাসনকে বলেছি দোষিদের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নিতে।

সুত্রাপুর থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, এই ঘটনায় একটি মামলার পর দুইজনকে গ্রেফতার করে বৃহস্পতিবার কোর্টে পাঠানো হয়। বাকিদের ধরার চেষ্টা চলছে।

ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ সেশনের সব ক্লাস অনলাইনে

ক্যাম্পাস ডেস্ক

image

যুক্তরাজ্যের ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের সব ক্লাস অনলাইনে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। ২০২১ সালের গ্রীষ্ম পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সরাসরি কোনো ক্লাস অনুষ্ঠিত হবে না। ইউকে প্রেস এসোসিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, সব ক্লাস সরাসরি ক্লাসরুমের বদলে অনলাইনেই নেওয়া হবে।

করোনায় সুনসান নীরবতা

ইমরান মাহমুদ, ইবি

image

দক্ষিণ পশ্চিমাঞ্চলের সর্বশেষ্ঠ বিদ্যাপীঠ ইসলামী বিশ্ববিদ্যালয়। এইতো কয়েকদিন আগেও ক্যাম্পাসে প্রতিদিন ১০-১২ হাজার শিক্ষার্থীর পদচারণায় মুখরিত ছিল। বাসগুলো এসে থামলে মনে হতো মানুষের ঢল নেমেছে। ক্যাম্পাসের নাম শুনলে চোখের সামনে ভেসে উঠে গান, বাজনা, উৎসব, আড্ডা, কোলাহলের প্রতিচ্ছবি। সেই ক্যাম্পাসের বর্তমানের চিত্র এখন পুরোই আলাদা। এসবের লেশমাত্রও নেই!

গ্রীষ্মের ফুলে বর্ণিল জাবি

খলিলুর রহমান

image

করোনার আঘাতে পৃথিবী স্থবির হয়ে গেলেও প্রকৃতি সেজেছে নিজের মতই। কোনো আয়োজন ছাড়াই প্রকৃতিতে বৈশাখের আগমন ঘটেছে। ঝিরঝির বৃষ্টি দিয়ে গ্রীষ্মের শুরু। বৃষ্টির ছোয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সবুজ ক্যাম্পাস হয়েছে মনোরম। গ্রীষ্মের রঙিন ফুল দিচ্ছে যৌবনের দোলা। প্রকৃতির এই যৌবন দেখার মত কেউ নেই।

sangbad ad

সিলেট রেঞ্জের নতুন ডিআইজিকে লিডিং ইউনিভার্সিটি উপাচার্যের শুভেচ্ছা

নিজস্ব বার্তা পরিবেশক

image

কুষ্টিয়ার সাবেক পুলিশ সুপার মফিজ উদ্দিন আহমেদ সিলেট রেঞ্জের নতুন ডিআইজি হিসেবে নিয়োগ পাওয়ায়, তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কুষ্টিয়ার সাবেক জেলা প্রশাসক বর্তমান সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) বনমালী ভৌমিক। বৃহস্পতিবার ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) বনমালী ভৌমিক, সিলেট রেঞ্জের নতুন ডিআইজি মফিজ উদ্দিন আহমেদকে এ শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

রমজানের লিডিং ইউনিভার্সিটির খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব বার্তা পরিবেশক

প্রতিবছরের মতো এবারও লিডিং ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব আয়োজন করে রমজানের খাদ্যসামগ্রী বিতরণ।

জবি সাংবাদিকের করোনা শনাক্ত

প্রতিনিধি, জবি

image

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক সাংবাদিকের করোনা শনাক্ত হয়েছে।

রাবির শিক্ষকরা ৬০০ কর্মচারীকে সহায়তা দিচ্ছেন

প্রতিনিধি, রাবি

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত অসহায়৬০০ কর্মচারীকে ১২ লাখ টাকা সহযোগিতার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি)শিক্ষকরা।

ছাত্র অধিকার পরিষদের কর্মকান্ড রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত

প্রতিনিধি, জবি

image

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের প্লাটফর্মের মাধ্যমে করোনা সাহায্য তহবিলে উত্তোলিত অর্থ ‘বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ

বাড়িভাড়া সংকট নিরসনে জবি শিক্ষার্থীদের তিন দফা দাবি

প্রতিনিধি, জবি

image

করোনাভাইরাস পরবর্তী মেস ও বাড়ি ভাড়া সংকট নিরসনে তিন দফা দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ফেসবুক গ্রুপ

sangbad ad