• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

 

এলইউতে হালাল শিল্পে সম্ভাবনা ও উদ্যোক্তা বিষয়ক সেমিনার

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৪ নভেম্বর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
  • download
image

সিলেটের লিডিং ইউনিভার্সিটিতে বিশ্বে এবং বাংলাদেশে হালাল শিল্পে সম্ভাবনা ও উদ্যোক্তা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ১০ নভেম্বর ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ এবং ইসলামিক স্টাডিজ বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী উপস্থিত ছিলেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য শ্রীযুক্ত বনমালী ভৌমিক এবং বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই। বিশ্বে এবং বাংলাদেশে হালাল শিল্পে সম্ভাবনা নিয়ে আলোচনা করেন এক্সপোপ্রো বাংলাদেশের প্রতিষ্ঠতা ও সিইও মো. মামুনুর রহমান এবং মালয়শিয়ার উতারা ইউনিভার্সিটির ইসলামিক বিজনেস ইশকুল এর সিনিয়র লেকচারার ড. মো. মাহফুজুর রহমান।

ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ শাহানশাহ মোল্লা’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এম. রকিব উদ্দিন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন অধ্যাপক নাসির উদ্দিন আহমেদ, ইন্ডেপেন্ডেন্ট ইউনিভার্সিটির ইইই বিভাগের অধ্যাপক ড. মো. শাহরিয়ার খান এবং লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর (অব) মো শাহ আলম, পিএসসি।

প্রধান অতিথির বক্তব্যে ড. রাগীব আলী বলেন, হালাল খাদ্য এবং হালাল পণ্য ব্যবহার আমাদের মনে শান্তির যোগান দেয়, আত্মতৃপ্তি আনে। শুধু মুসলিম দেশ নয় বর্তমানে বিশ্বের অনেক উন্নত দেশও হালাল খাবার এবং হালাল পণ্যের ব্যবহার বাড়ছে। বাংলাদেশ থেকেও উদ্যোক্তা সৃষ্টি হয়ে বিশ্বের অন্যান্য দেশে হালাল পণ্যের মার্কেট দখল করতে পারবে। সেজন্য সরকার এবং শিল্পপতিদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

লিডিং ইউনিভার্সিটিতে সেমিনার

সংবাদ অনলাইন ডেস্ক

image

জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে যোগাযোগের জন্য প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের এ্যাক্রিডিটেশন জরুরী।

গ্রিন ইউনিভার্সিটিতে কুইজ প্রতিযোগিতা

সংবাদ অনলাইন ডেস্ক

image

গ্রিন ইউনিভার্সিটিতেএবার সারাদেশের সরকারি-বেসরকারি কলেজ শিক্ষার্থীদের নিয়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা ‘ব্যাটল অব ব্রেইন’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত এই প্রতিযোগিতা আগামী ৫-৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

অনার্স ফাইনাল পরীক্ষা নেবার দাবিতে বেরোবির শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব বার্তা পরিবেশক রংপুর

image

রংপুর বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে স্বাস্থ্য বিধি মেনে অর্নাস ফাইনাল পরীক্ষা নেবার দাবিতে মঙ্গলবার (২৪ নভেম্বর) রংপুর কুড়িগ্রাম লালমনিরহাট মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

sangbad ad

ঢাবি ভর্তি পরীক্ষার নম্বর বণ্টনে আনা হয়েছে পরিবর্তন

প্রতিনিধি, ঢাবি

image

দেশের আটটি বিভাগীয় শহরে সরাসরি ভর্তি পরীক্ষার মাধ্যমে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক পর্যায়ে শিক্ষার্থী ভর্তি করবে ঢাকা বিশ্ববিদ্যালয়

অতিথি পাখির আগমনে জাবি ক্যাম্পাস মুখর

জোবায়ের কামাল, জাবি

image

শীতের আগমনী বার্তা নিয়ে প্রতিবছরের মতো এবারও হাজার হাজার অতিথি পাখির কোলাহলে মুখরিত হয়ে ওঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জলাশয়গুলো। লাল শাপলায় পূর্ণ এসব লেকে এখন তাদের দিন কাটছে জলকেলি আর ওড়াউড়িতে।

ড্যাফোডিল ই ইউনিভার্সিটির চেয়ারম্যান এইউএপির ১ম ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

বুধবার (১৮ নভেম্বর) ফিলিপাইনের লাইসিয়াম অব দি ফিলিপিনস ইউনিভার্সিটি, বাতাংগাসে অনুষ্ঠিত এইউএপির ১৪তম সাধারণ সম্মেলনে ১ম ভাইস প্রেসিডেন্ট হিসেবে তাঁর নাম ঘোষণা করা হয়।

ডেঙ্গু জ্বরে জাবি শিক্ষার্থীর মৃত্যু

প্রতিনিধি, জাবি

image

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের

বহিস্কৃত তিথী সরকার এক দিনের রিমান্ডে

প্রতিনিধি,জবি

image

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের (বহিষ্কৃত) শিক্ষার্থী

এলইউতে ভার্চুয়াল ওরিয়েন্টেশন

সংবাদ অনলাইন ডেস্ক

image

সিলেটের লিডিং ইউনিভার্সিটির ফল -২০২০ সেমিস্টারে ভর্তি নতুন শিক্ষার্থীদের ভার্চুয়াল ওরিয়েন্টেশন শনিবার অনুষ্ঠিত হয়েছে। লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য শ্রীযুক্ত বনমালী ভৌমিকের সভাপতিত্বে ভার্চুয়াল এই ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী এবং সন্মানিত অতিথি হিসেবে অস্ট্রেলিয়ার নিউক্যাাসল ইউনিভার্সিটির প্রফেসর শারলী কায়ে র্যা নডেল উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটর বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই।