• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ মার্চ ২০২১

 

আবারো বাস ভবনের পেছনের গেট দিয়ে গোপনে চলে গেলেন উপাচার্য

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ১৭ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • লিয়াকত আলী বাদল রংপুর
image

রংপুর : রোকেয়া বিশ্ববিদ্যালয় উপাচার্য পেছনের দরজা দিয়ে ঢুকলেন, কিছুক্ষণ পর একই দরজা দিয়ে বের হয়ে গেলেন। ক্ষুব্ধ সাক্ষাৎপ্রার্থী শিক্ষক-কর্মকর্তারা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন -সংবাদ

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন আবারো ঘেরাও করে অবস্থান নিয়েছে শিক্ষক কর্মকর্তা কর্মচারীরা। এবারেও উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিম উল্লাহ পেছনের দরজা দিয়ে ক্যাম্পাসে অবস্থিত তার বাস ভবনে এসে আবারো পেছনের দরজা দিয়ে গোপনে বাইরে চলে গেলেন। ঘটনাটি ঘটেছে রোববার (১৭ জানুয়ারী) দুপুর আড়াইটার দিকে।

এ ঘটনায় শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অধিকার সুরক্ষা পরিষদের আহবায়ক অধ্যাপক ড, মতিউর রহমান অভিযোগ করেছেন দীর্ঘ এক বছর ধরে উপাচার্য ক্যাম্পাসে আসেননা। ফলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কর্মকান্ড পুরোপুরি স্থবির হয়ে পড়েছে। তার উপর নিয়োগ বানিজ্য অনিয়ম সেচ্ছাচারিতার কাছে জিম্মি আমরা সবাই। এক বছর পর শুক্রবার (১৫ জানুয়ারী) সকালে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের মুল প্রবেশ পথে না এসে পেছনের গেট দিয়ে বাসায় ঢোকেন আমরা খবর পেয়ে তার সাথে দেখা করার জন্য তার বাস ভবনের সামনে অবস্থান নিয়েছিলাম। খকন যে তিনি তার বাসার পেছনের গেট দিয়ে পালিয়ে গেছেন আমরা বুঝতেই পারিনি। আজ রোববার একই ঘটনা ঘটেছে ইউজিসির একটি তদন্ত কারী দল বিশ্ববিদ্যালয়ে আসছেন জানতে পেরে উপাচার্য রোববার দুপুরের দিকে একই ভাবে বিশ্ববিদ্যালয়ের পেছনের গেট দিয়ে তার বাস ভবনে আসেন। খবর পেয়ে শতাধিক শিক্ষক কর্মকর্তা তার বাস ভবনের সামনে অবস্থান নেই তার সাথে দেখা করার জন্য। আজকেও দুপুর ৩ টা থেকে সন্ধা পর্যন্ত উপাচার্যের জন্য অপেক্ষা করলাম উনি আসলেননা। একজন উপাচার্য অত্যান্ত সম্মানীয় ব্যাক্তি এরকম একজন মানুষ যিনি মিথ্যাচার করেন আমরা মনে করি তিনি উপাচার্যের মতো সম্মানীয় পদে থাকার নৈতিকতা হারিয়েছেন। তার পরেও আমরা অবিরত চেষ্টা করে যাবো। আমরা চাই বিশ্ববিদ্যালয়ের সমস্যাটি মাননীয় লাস্ট্রপতি ও আচার্য মহোদয় এবং প্রধানমন্ত্রী বিষয়টি দেখবেন। একজন মানুষতো রাষ্ট্রের চেয়ে বড় হতে পারেনা। উনি রাষ্ট্রের সকল আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে উনি দিনের পর দিন বাইরে থাকেন মিথ্যাচার করেন আমরা উচ্চ পর্যায়ে হস্তক্ষেপ কামনা করছি। উনি আজও গোপনে পেছনের গেটরদিয়ে বাসায় ঢুকেছেন আমরা খবর পেয়ে তার সাথে দেখা করার জন্য দুপুর থেকে সন্ধা পর্যন্ত অপেক্ষা করলাম পরে জানতে পারলাম উনি বাসার পেছনের দরজার দিয়ে আবারো পলায়ন করেছেন।

শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধিকার সুরক্ষা পরিষদের সদস্য ড, তুহিন ওয়াদুদ বলেন রোববার দুপুর পৌনে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের কাছেই লালবাগ এলাকায় জনতা ব্যাংকে উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিম উল্লাহর সাথে আমার দেখা হয়েছে। ওনাকে বললাম আপনার সাথে অধিকার সুরক্ষা পরিষদের নেতৃবৃন্দ দেখা করতে চান। উপাচার্য বললেন ক্যাম্পাসে নয় তার বাসায় দেখা করবেন কথা বলবেন। তার কথা অনুযায়ী দুপুর ৩ টা থেকে সন্ধা পর্যন্ত উপাচার্যের বাস ভবনের সামনে আমরা অবস্থান নিয়ে অপেক্ষা করলাম উনি আর বাসায় আসলেননা।

এদিকে উপাচার্যের বাসার কর্মচারী ও তার ঘনিষ্ট এক কর্মকর্তা নাম প্রকাশে অনিশ্চুক জানান উপাচার্য দুপুর ১২ টার দিকে ঢাকা থেকে সরাসরি বিশ্ববিদ্যালয়ের মুল গেট ব্যাবহার না করে বিশ্ববিদ্যালয়ের পেছনে তার বাস ভবনের ফেছনের গেট দিয়ে তার বাসায় এসে দু ঘন্টা অবস্থান করে আবারো পেছনের গেট দিয়ে বেরিয়ে চলে যান। যাবার সময় বলেন বাইরে অপেক্ষামানদের বলা যাবেনা আমি বাসায় নেই।

এদিকে বিকেলে ইউজিসি একটি তদন্ত দল ইউজিসির সচিব ফেরদৌস জামানের নেতৃত্বে তিন সদস্য মাইক্রেবাসে ক্যাম্পাসে এসে উপাচার্যের খোজ করলেও তার সাথে দেখা পাওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

লিডিং ইউনিভার্সিটির নবনিযুক্ত উপাচার্যের দাপ্তরিক কার্যক্রম শুরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা। সোমবার (১ মার্চ ২০২১) সকাল ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল এবং লিডিং ইউনিভার্সিটির শহিদ মিনারে শ্রদ্ধা জানিয়ে তিনি কাজে যোগদান করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে : প্রফেসর ড. হারুন-অর-রশিদ

সংবাদ অনলাইন ডেস্ক

image

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সময়কার অভিশাপ সেশনজট এখন আর নেই। ইমেজ সংকটও নেই।

মার্চেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় খোলার দাবি

প্রতিনিধি, জবি

image

মার্চের প্রথম সপ্তাহে জগন্নাথ বিশ্ববিদ্যালয় খুলে দিয়ে সকল একাডেমিক কার্যক্রম শুরু করার দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের

sangbad ad

জবি সাংবাদিক সমিতির আহ্বায়ক লতিফুল সচিব জোবায়ের

প্রতিনিধি, জবি

image

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জবিসাস) আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। ২৬ ফেব্রুয়ারি শুক্রবার রাতে সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত

মুজিব শতবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর কর্মসূচি ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

image

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসােসিয়েশন কর্তৃক মুজিব শতবর্ষ, শতবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে কর্মসূচি ঘােষণা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ইবির হিসাববিজ্ঞান বিভাগের নতুন সভাপতি ড. রুহুল আমিন

প্রতিনিধি, ইবি

image

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের নতুন সভাপতি অধ্যাপক ড. রুহুল আমিন দায়িত্ব গ্রহণ করেছেন।

মেসে হয়রানির শিকার ইবির ৪ ছাত্রী

প্রতিনিধি, ইবি

image

বখাটেদের দ্বারা রাতভর হয়রানির শিকার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের

নিজেদের সিদ্ধান্তে অনড় থাকতে পারে না স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ঢাবি

প্রতিনিধি, ঢাবি

image

প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের ৭৩ নং অধ্যাদেশ অনুযায়ী দেশের চারটি স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় একটি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা

সংবাদ অনলাইন ডেস্ক

image

এরই ধারাবাহিকতায় ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন রাষ্ট্রের প্রতিষ্ঠা হয়। বঙ্গবন্ধু ভাষা আন্দোলনের উভয় পর্বে- কী বাইরে, কী কারাভ্যন্তরে- উভয়স্থানে থেকেই ভাষা আন্দোলনে নেতৃত্বাস্থানীয় ভূমিকা পালন করেন।