• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৮ নভেম্বর ২০২০

 

ভিসি ও ডিন্স সার্টিফিকেট পেল গ্রিন ইউনিভার্সিটির ২৬০ শিক্ষার্থী

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
download
image

পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফল অর্জন করায় গ্রিন ইউনিভার্সিটির ৩৬০ শিক্ষার্থীকে ভিসি ও ডিন্স সার্টিফিকেট দেয়া হয়েছে। গতকাল বুধবার অনলাইন প্ল্যাটফর্মে জুমে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ফল-২০১৯ সেমিস্টারের জন্য এই সার্টিফিকেট দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: ফায়জুর রহমান, গ্রিন বিজনেস স্কুলের ডিন প্রফেসর ড. গোলাম আহমেদ ফারুকী ও অধ্যাপক এসএমকে নাজমুল হক।

সার্টিফিকেট বিতরণ শেষে অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, যেকোনো অর্জনই শিক্ষার্থীদের এগিয়ে যাওয়ার প্রেরণা। সেখানে ভিসি-ডিনস সার্টিফিকেটের মত বিষয় নিঃসন্দেহে বড় ব্যাপার। তিনি শিক্ষার্থীদের একাডেমিক অর্জন কাজে লাগিয়ে ভবিষ্যতে সমাজ এমনকি রাষ্ট্র গঠনে এগিয়ে আসার আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, শিক্ষার্থীরা হলো বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি বা দূত। তাদের ওপর বিশ্ববিদ্যালয়ের সুনাম নির্ভর করছে। তিনি শিক্ষার্থীদের প্রত্যেক সেমিস্টারে নতুন কিছু জানার পরামর্শ দেয়ার পাশাপশি সকল অর্জনের আনন্দ পিতা-মাতার সঙ্গে ভাগাভাগি করার আহ্বান জানান।

ভিসি আরো বলেন, আজ যারা সনদপত্র পেয়েছ, তোমরা চেষ্টা করবে আগামীতে ভিসি সনদপত্র পেতে, আর যারা ভিসি সনদপত্র পেয়েছ, তোমরা চেষ্টা করবে চ্যান্সেলর সনদপত্র পেতে।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, একুশ শতাব্দীর সঙ্গে খাপ খাইয়ে নিতে শুধু একাডেমিক ডিগ্রী পাশাপাশি শিক্ষার্থীদের সব ধরনের কার্যক্রমে পারদর্শী হতে হবে। এ সময় তিনি প্রযুক্তির শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন।

প্রসঙ্গত, ফল সেমিস্টার-২০১৯ ফলাফলের জন্য এই সার্টিফিকেট পাওয়া মোট ৩৬০ শিক্ষার্থীর মধ্যে ১৭৫ ছাত্র-ছাত্রী ভিসি এবং ১৮৫ জনকে ডিন সার্টিফিকেটধারী। শিক্ষার্থীরা পরীক্ষার ফলে জিপিএ-৩.৯০ থেকে ৪.০০ পেলে ভিসি সার্টিফিকেট এবং জিপিএ-৩.৮০ থেকে ৩.৮৯ অর্জন করলে ডিন্স সার্টিফিকেট লাভ করে থাকে।

নতুন কমিটির গুঞ্জণে জাবি ছাত্রদল

প্রতিনিধি, জাবি

হচ্ছে হবে করে এক বছর যাবৎ দোদুল্যমান রয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন।

লিডিং ইউনিভার্সিটিতে সেমিনার

সংবাদ অনলাইন ডেস্ক

image

জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে যোগাযোগের জন্য প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের এ্যাক্রিডিটেশন জরুরী।

গ্রিন ইউনিভার্সিটিতে কুইজ প্রতিযোগিতা

সংবাদ অনলাইন ডেস্ক

image

গ্রিন ইউনিভার্সিটিতেএবার সারাদেশের সরকারি-বেসরকারি কলেজ শিক্ষার্থীদের নিয়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা ‘ব্যাটল অব ব্রেইন’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত এই প্রতিযোগিতা আগামী ৫-৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

sangbad ad

অনার্স ফাইনাল পরীক্ষা নেবার দাবিতে বেরোবির শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব বার্তা পরিবেশক রংপুর

image

রংপুর বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে স্বাস্থ্য বিধি মেনে অর্নাস ফাইনাল পরীক্ষা নেবার দাবিতে মঙ্গলবার (২৪ নভেম্বর) রংপুর কুড়িগ্রাম লালমনিরহাট মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

ঢাবি ভর্তি পরীক্ষার নম্বর বণ্টনে আনা হয়েছে পরিবর্তন

প্রতিনিধি, ঢাবি

image

দেশের আটটি বিভাগীয় শহরে সরাসরি ভর্তি পরীক্ষার মাধ্যমে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক পর্যায়ে শিক্ষার্থী ভর্তি করবে ঢাকা বিশ্ববিদ্যালয়

অতিথি পাখির আগমনে জাবি ক্যাম্পাস মুখর

জোবায়ের কামাল, জাবি

image

শীতের আগমনী বার্তা নিয়ে প্রতিবছরের মতো এবারও হাজার হাজার অতিথি পাখির কোলাহলে মুখরিত হয়ে ওঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জলাশয়গুলো। লাল শাপলায় পূর্ণ এসব লেকে এখন তাদের দিন কাটছে জলকেলি আর ওড়াউড়িতে।

ড্যাফোডিল ই ইউনিভার্সিটির চেয়ারম্যান এইউএপির ১ম ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

বুধবার (১৮ নভেম্বর) ফিলিপাইনের লাইসিয়াম অব দি ফিলিপিনস ইউনিভার্সিটি, বাতাংগাসে অনুষ্ঠিত এইউএপির ১৪তম সাধারণ সম্মেলনে ১ম ভাইস প্রেসিডেন্ট হিসেবে তাঁর নাম ঘোষণা করা হয়।

ডেঙ্গু জ্বরে জাবি শিক্ষার্থীর মৃত্যু

প্রতিনিধি, জাবি

image

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের

এলইউতে হালাল শিল্পে সম্ভাবনা ও উদ্যোক্তা বিষয়ক সেমিনার

সংবাদ অনলাইন ডেস্ক

image

সিলেটের লিডিং ইউনিভার্সিটিতে বিশ্বে এবং বাংলাদেশে হালাল শিল্পে সম্ভাবনা ও উদ্যোক্তা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ১০ নভেম্বর ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ এবং ইসলামিক স্টাডিজ বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী উপস্থিত ছিলেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য শ্রীযুক্ত বনমালী ভৌমিক এবং বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই।