• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০

 

১০ জানুয়ারি শুক্রবার বন্ধ থাকবে বাণিজ্যমেলা

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০৬ জানুয়ারী ২০২০

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন শুরুর দিন আগামী ১০ জানুয়ারি (শুক্রবার)। ওইদিন ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ থাকবে। মেলার আয়োজক ও ইজারাদার প্রতিষ্ঠানের দায়িত্বশীল ব্যক্তিরা বিষয়টি নিশ্চিত করেছেন। মেলার আয়োজক প্রতিষ্ঠান রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) উপপরিচালক এবং মেলার সদস্য সচিব আবদুর রউফ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন শুরুর দিন আগামী ১০ জানুয়ারি শুক্রবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ওইদিন বাণিজ্যমেলা বন্ধ থাকবে।

এর আগে শেরেবাংলা নগরে শুরু হওয়া মাসব্যাপী বাণিজ্যমেলা ১০ জানুয়ারি বন্ধ রাখতে অনুরোধ জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মেলা শুরুর দিন সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটির সুপারিশের আলোকে গঠিত নিরাপত্তা উপকমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেছিলেন মন্ত্রী। সভায় উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী ১২ সিটি করপোরেশনের ২৮টি পয়েন্টে, বিভাগীয় শহরগুলোতে, ৫৩ জেলা ও দুই উপজেলা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়সহ মোট ৮৩টি পয়েন্টে কাউন্টডাউন ঘড়ি বসানো হবে। এসব স্থানে নিরাপত্তা নিশ্চিত করা হবে। একই সঙ্গে সিসিটিভি ক্যামেরা বসানো হবে। অনুষ্ঠান যাতে বিভিন্ন স্থান থেকে জনসাধারণ দেখতে পায়, সেজন্য টিভিস্ক্রিন বসানো হবে। তিনি বলেন, কাউন্টডাউন উদ্বোধনের দিন নিরাপত্তার দায়িত্বে থাকবে সেনাবাহিনী, তাদের সহযোগিতা করবে অন্য আইনশৃঙ্খলা বাহিনী। স্থানীয় জনগণ, জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ প্রশাসন ও নিরাপত্তাকর্মীরা বিষয়টি দেখাশোনা করবেন। স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তার ব্যবস্থা করা হবে।

তবে মেলার ইজারাদার মীর ব্রাদার্সের মালিক মীর শহিদুল বলেছেন, এই সিদ্ধান্তে তাদের লোকসান হবে। কারণ ওইদিন শুক্রবার। আর শুক্রবারে বাণিজ্যমেলায় লোক সব থেকে বেশি থাকে। তিনি বলেন, এবার বাণিজ্যমেলায় দর্শনার্থীর সংখ্যা বেশ কম। প্রতিদিন গড়ে ৪-৫ হাজার দর্শনার্থী আসছেন। এতে এবার ইজারা নিয়ে আমরা লোকসানের মুখে পড়তে যাচ্ছি।

বাজার হারাচ্ছে পোশাক খাত

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

প্রতিযোগিতায় টিকতে না পেরে বিদেশের বাজার হারাচ্ছে বাংলাদেশের তৈরি পোশাক খাত। অন্যদিকে প্রতিযোগী দেশগুলো বাংলাদেশের চেয়ে

রিটেইল কংগ্রেস ২০২০ অনুষ্ঠিত

মোহাম্মদ কাওছার উদ্দীন

image

খুচরা বিপণন পেশাদারদের মাঝে দক্ষতা ও জ্ঞানের উৎকর্ষতা সাধনের জন্য চতুর্থবারের মত ঢাকায় অনুষ্ঠিত হলো বাংলাদেশ রিটেইল

ঢাকায় ভিওনের চেয়ারম্যান ও সিইও উরসুলা বার্নস

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলালিংক-এর স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওন-এর চেয়ারম্যান ও সিইও উরসুলা

sangbad ad

গ্রামীণফোনের নতুন সিইও ইয়াসির আজমান

মোহাম্মদ কাওছার উদ্দীন

image

গ্রামীণফোনের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হয়েছেন ইয়াসির আজমান। গ্রামীণফোনের পরিচালনা পর্ষদ ইয়াসির আজমানকে

গভীর খাদে পুঁজিবাজার

রোকন মাহমুদ

image

ভিত্তি পয়েন্ট ৪০৫৫- এর নিচে নেমে গেছে দেশের বড় পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক। মঙ্গলবার (১৪ জানুয়ারি) বড়

ছয় মাসে প্রবাসীদের জন্য প্রণোদনা ১৪২৭ কোটি টাকা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

নতুন অর্থবছরের শুরু থেকেই গতি বেড়েছে প্রবাসী আয়ে। গত ১ জুলাই থেকে ২ শতাংশ হারে অর্থাৎ ১০০ টাকা দেশে পাঠালে ২ টাকা

দুরবস্থায়ও বেড়েছে অধিকাংশ ব্যাংকের পরিচালন মুনাফা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বেসরকারি খাতে ব্যাংকগুলোর ঋণ প্রবৃদ্ধি গত ১০ বছরের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে। আমদানি-রপ্তানি কমে যাওয়ায় কমেছে ব্যাংকের কমিশন আয়।

চলতি বছর ১৮ বিলিয়ন ছাড়িয়ে রেমিট্যান্সের সুবাতাস দিয়ে শেষ হচ্ছে বছর

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বিনিয়োগ, রপ্তানি, আমদানি, ব্যাংক, শেয়ারবাজার, রাজস্ব আদায়সহ দেশের অর্থনীতির প্রায় সব সূচকের পতন হলেও একমাত্র আশা

৩ হাজার ১৮ জন শিক্ষার্থীকে বৃত্তি দিল ডাচ্-বাংলা ব্যাংক

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

সামাজিক ও জনকল্যাণমূলক কাজের অংশ হিসেবে ৩ হাজার ১৮ জন শিক্ষার্থীকে বৃত্তি দিল ডাচ্-বাংলা ব্যাংক। শনিবার (২৮ ডিসেম্বর)

sangbad ad