• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

 

সুন্দরবনের রাস উৎসবে নিরাপত্তায় থাকবে কোস্টগার্ড

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

image

আজ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত সুন্দরবনের শরণখোলা রেঞ্জের আওতাধীন দুবলার চরের আলোরকোলে হিন্দু ধর্মাবলম্বীদের রাস পূর্ণিমার পূণ্যস্নান অনুষ্ঠিত হবে। সরকারি নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ পরিস্থিতি ও ধর্মীয় স্পর্শকাতরতা বিবেচনায় এ উপলক্ষে শুধুমাত্র পূণ্যার্থী/তীর্থযাত্রীদের অংশগ্রহণে আজ থেকে শুরু করে ৩০ নভেম্বর সকালে পূণ্যস্নানের মাধ্যমে রাসপূজা ও পূণ্যস্নান উৎসবের সমাপ্তি হবে। এ উপলক্ষে সুন্দরবনের বনজ সম্পদ ও বন্যপ্রাণী সংরক্ষণসহ পূণ্যস্নানে আগত পূণ্যার্থী/তীর্থযাত্রীদের জানমালের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে বাংলাদেশ কোস্টগার্ড সর্বদা নজর রাখবে। এ প্রেক্ষিতে উৎসবের পূর্ব হতেই দুবলার চরে যাতায়াতের জন্য বনবিভাগ কর্তৃক অনুমোদিত ৫টি রুটের সব নৌযানে কোস্টগার্ড ও বনবিভাগ যৌথভাবে তল্লাশির ব্যবস্থা গ্রহণ করেছে। এসব নৌযান যেন সুন্দরবনে বন্যপ্রাণী শিকার এবং অবৈধভাবে গাছ কাটতে না পারে সেজন্য নির্দিষ্ট সময়ের জন্য কোস্টগার্ডের বিশেষ টহল অব্যাহত থাকবে। দুবলার চরে আলোরকোল এলাকার প্রবেশ মুখে অন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বিতভাবে তল্লাশিপূর্বক সব পূণ্যার্থীদের প্রবেশের ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সঙ্গে বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ স্বাধীন বাংলা-এর তত্ত্বাবধানে উক্ত এলাকায় একটি ডুবুরি ও একটি মেডিকেল দল সার্বাক্ষণিক টহলে নিয়োজিত থাকবে। যেকোন ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতি দ্রুত মোকাবিলার জন্য দুবলার চরে কোস্টগার্ড স্টেশনের নিচতলায় কন্ট্রোল রুম (মোবাইল নম্বর-০১৫৩৫৮৮৯২০৪ এবং অতিরিক্ত-০১৭৬৯৪৪৪৩৩৩) স্থাপন করা হয়েছে। কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম হাবিব উল আলম জানান, রাস পূর্ণিমা উৎসব উদযাপনে কোস্টগার্ডের নিজস্ব প্রস্তুতির পাশাপাশি র‌্যাব, বনবিভাগ, নৌপুলিশসহ অন্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। সংবাদ বিজ্ঞপ্তি।

বৈধপথে বাড়ছে রেমিট্যান্স প্রবাহ: প্রযুক্তি প্রতিমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

গত পাঁচ বছরে মোবাইল ব্যাংকিং তৃণমূল পর্যায়ে জনপ্রিয় হয়ে উঠেছে। বৈধপথে বাড়ছে রেমিট্যান্স প্রবাহ। সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে অনলাইন হোম সেন্টের মাধ্যমে ক্রস বর্ডার রেমিট্যান্স উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

‘অগ্রজ’ এর দ্বাদশ পর্বে অতিথি ছিলেন অর্থনীতিবিদ ও উন্নয়ন চিন্তাবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ

সংবাদ অনলাইন ডেস্ক

image

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড আয়োজিত ‘অগ্রজ’-এর দ্বাদশ পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ, উন্নয়ন চিন্তাবিদ

দেশে দারিদ্র্যের হার ২২-২৩ শতাংশের বেশি হবে না: এম এ মান্নান

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে দারিদ্র্যের হার ২২-২৩ শতাংশের বেশি নয় বলে দাবি করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান । তিনি বলেছেন, করোনার অভিঘাত মোকাবিলায় সরকারি প্রণোদনার প্রবাহ যথাযথভাবে বাস্তবায়ন করা সম্ভব হয়নি। কিছু কিছু ক্ষেত্রে প্রান্তিক পর্যায় পর্যন্ত সরকার ঘোষিত প্রণোদনা পৌঁছায়নি।

sangbad ad

ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশের ‘ডানো পাওয়ার ব্র্যান্ডটক’ অনুষ্ঠিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

ব্র্যান্ড এবং মার্কেটিং পেশাজীবীদের কমিউনিটি ‘ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশে’র আয়োজনে দ্বিতীয় ব্র্যান্ডটক অনুষ্ঠিত হয়েছে। চারদিনের এই

বীমা কোম্পানিগুলোর আর্থিক স্বচ্ছতা নিশ্চিত করতে হবে

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বীমা খাত বর্তমানে ইমেজ ক্রাইসিসে ভুগছে। ৭৮টি কোম্পানির মধ্য অনেকেরই যোগ্য সিইও নেই।

শিল্পের প্রযুক্তি উন্নয়নে হাজার কোটি টাকার তহবিল

অর্থনৈতিক বার্তা পরিবেশক

পরিবেশের জন্য ক্ষতিকর হবে না এমন রপ্তানিমুখী শিল্পের প্রযুক্তিগত উন্নয়নে এক হাজার কোটি টাকার তহবিল গঠন করেছে বাংলাদেশ ব্যাংক।

ভোজ্যতেলের যৌক্তিক মূল্য নির্ধারণে কাজ চলছে

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

ভোজ্যতেল আমদানিতে সরকারের রাজস্ব না কমিয়ে চার স্থানের ডিউটির পরিবর্তে এক স্থানে নিতে জাতীয় রাজস্ব বোর্ডকে আবারও চিঠি দেবে বাণিজ্য মন্ত্রণালয়।

করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছে ৩৫ প্রতিষ্ঠান

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ৩৫টি কোম্পানি ৭ম জাতীয় করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছে।

সূচক কমলেও লেনদেন বেড়েছে

অর্থনৈতিক বার্তা পরিবেশক

রবিবার (২৪ জানুয়ারী) সপ্তাহের প্রথম কার্যদিবস সূচকের পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন।