• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

 

শেষ কিস্তির ১০০০ কোটি টাকা বিটিআরসিতে জমা দিবে গ্রামীণফোন

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১৮ মে ২০২০

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
image

গত ২৪ ফেব্রয়ারি ২০২০ সালে আপীলেট ডিভিশনের রিভিউ পিটিশনের আদেশের প্রেক্ষিতে ভবিষ্যতে অডিট নিম্পত্তির চূড়ান্ত ফলাফলের সাথে সমন্বয়যোগ্য শেষ কিস্তির ১০০০ কোটি টাকা আগামী ৩১ মের মধ্যে বিটিআরসিতে জমা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে গ্রামীণফোন।

এই জমা দানের মাধ্যমে বিটিআরসিতে মোট ২০০০ কোটি টাকা দিচ্ছে গ্রামীণফোন। এরআগে গত ২৩ ফেব্রয়ারি বিটিআরসিতে ১০০০ কোটি টাকা জমা দিয়েছিল প্রতিষ্ঠানটি।

গ্রামীণফোন বাংলাদেশের আইন ব্যবস্থা ও সুপ্রিম কোর্টের আদেশের প্রতি শ্রদ্ধাশীল। একই সাথে প্রতিষ্ঠানটি ভবিষ্যৎ ব্যবসায়িক কার্যক্রম চালিয়ে যাওয়া, গ্রাহকসেবার মান উন্নয়ন, ব্যবসায়িক পরিবেশে আস্থা ফিরিয়ে আনা এবং শেয়ারহোল্ডারদের স্বার্থ রক্ষায় আদালতের সুরক্ষা প্রত্যাশা করে।

গ্রামীণফোন তার অবস্থান পূর্নব্যক্ত করে বলতে চায় বিটিআরসির অডিট আপত্তি ও পাওনা দাবি একটি বিরোধপূর্ন বিষয়। একটি স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আদালতের বাইরে অথবা আদালতে গ্রামীণফোন এই বিরোধের নিম্পত্তি করতে আগ্রহী।

এই সমন্বয়যোগ্য অবশিষ্ট অর্থ জমা দিয়ে গ্রামীফোন রিভিউ পিটিশনের সম্পর্কিত আদালতের আদেশের উপর সম্পূর্ণ আস্থা প্রকাশ করছে। গ্রামীণফোন সাম্প্রতিক সময়ে বিটিআরসির সহযোগিতামূলক কার্যক্রমকে সাধুবাদ জানায় এবং একই সাথে ব্যবসায়িক কর্মকাণ্ড সম্পূর্ণ স্বাভাবিক করতে বিটিআরসির কাছ থেকে সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছে।

ঋণের কিস্তি শোধের সময় আরেক দফা বাড়লো

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের কারণে ব্যাংকের ঋণগ্রহীতাদের জন্য বিশেষ সুবিধার সময় আরেক দফা বাড়িয়েছে কেন্দ্রীয় ব্যাংক। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত কোনো ঋণগ্রহীতা ঋণ শোধ না করলেও খেলাপির তালিকায় দেখানো যাবে না। এ সুবিধা আগে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ছিল।

পেশা বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় বিড়ি শ্রমিকরা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

পেশা বাঁচাতে বিড়ি শিল্পে নিয়োজিত অসহায়, বিধবা, স্বামী পরিত্যক্তা, নদীভাঙন কবলিত মানুষ ও শারীরিক বিকলঙ্গ শ্রমিকরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বঙ্গবন্ধুর বিশ্ব রাজনীতির প্রতিষ্ঠানের কৃতী শিক্ষার্থী শেখ হাসিনা : শিল্পমন্ত্রী

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিশ্ব রাজনীতির একটি প্রতিষ্ঠান আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন সে প্রতিষ্ঠানের সবচেয়ে কৃতী শিক্ষার্থী।

sangbad ad

ভার্চুয়াল ও শারীরিক উপস্থিতি দু’ভাবেই হতে পারে আগামী বাণিজ্য মেলা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের কারণে আগামী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনলাইনে হতে পারে বলে প্রস্তাব করা হয়েছে।

২ পেট্রল পাম্পকে বিএসটিআই’র জরিমানা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

ওজন ও পরিমাপে কম দেয়ার অপরাধে ২ পেট্রল পাম্পসহ ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে পণ্যের মান প্রণয়ন এবং নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

করোনায় বাড়ছে পণ্যমূল্য ভোক্তাদের নাভিশ্বাস

নাজমুল হুদা

image

করোনা মহামারী সংকটে রয়েছে দেশের প্রায় সব পেশার মানুষ।

চিনিকল বন্ধ কিংবা শ্রমিক ছাঁটাইয়ের কোন পরিকল্পনা নেই :শিল্পমন্ত্রী

অর্থনৈতিক বার্তা পরিবেশক

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, রাষ্ট্রায়ত্ত চিনিকল বন্ধ কিংবা শ্রমিক ছাঁটাইয়ের কোন পরিকল্পনা শিল্প মন্ত্রণালয়ের নেই।

ছোট উদ্যোক্তাদের গুরুত্ব দিচ্ছে না রাষ্ট্রায়ত্ত ব্যাংকও

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

প্রণোদনা প্যাকেজের ঋণ বিতরণে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলো বড় উদ্যোক্তাদের যতটা গুরুত্ব দিচ্ছে ততটা গুরুত্ব দিচ্ছে না ছোট উদ্যোক্তাদের প্রতি।

প্রেসক্লাবের সামনে ২০ গার্মেন্ট শ্রমিক সংগঠনের মানববন্ধন

অর্থনৈতিক বার্তা পরিবেশক

অরিয়েন্ট ড্রেসেস লিমিটেডের শ্রমিক রফিকুল ইসলামের হত্যাকারীদের গ্রেফতার, বিচার ও নিরীহ শ্রমিকদের পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছে ২০টি গার্মেন্ট সংশ্লিষ্ট শ্রমিক সংগঠন।