• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ২৯ নভেম্বর ২০২০

 

ব্রোকারদের সক্রিয় ভূমিকা রাখার আহ্বান কমিশনের

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
download

শেয়ারবাজারের উন্নয়নে ব্রোকারদের সক্রিয় ভূমিকা রাখার আহ্বান করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি)। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) শীর্ষ ব্রোকারদের সঙ্গে আয়োজিত এক বৈঠকে এই আহ্বান করেন কমিশন।

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) ও ইবিএল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. ছায়েদুর রহমান বলেন, আজ বিশেষ কোন এজেন্ডা নিয়ে কমিশনের সঙ্গে বৈঠক ছিল না। শেয়ারবাজারের উন্নয়নে কিভাবে ব্রোকাররা ভূমিকা রাখতে পারে, তা নিয়ে আলোচনা হয়েছে। বিএসইসি শেয়ারবাজারের উন্নয়নে নানা পদক্ষেপ নিচ্ছে এবং একইসঙ্গে আমাদের বাজারে সক্রিয় হওয়ার জন্য আহ্বান করেছে বলে জানান বিএমবিএর এই সভাপতি। তিনি বলেন, কমিশন নিজেদের সঙ্গে সঙ্গে আমাদের বাজারের উন্নয়নে এগিয়ে আসার জন্য বলেছে।

বৈঠকে বাজারের উন্নয়নে করনীয় নিয়ে ব্রোকাররা কিছু মতামত তুলে ধরেছেন বলে জানান ছায়েদুর রহমান। এক্ষেত্রে মার্জিন ঋণের নেগেটিভ ইক্যুইটির সমস্যা সমাধান, স্বল্প সুদে অর্থের সরবরাহ ও ভালো কোম্পানি আনতে প্রণোদনার কথা বিশেষভাবে বলা হয়েছে।

বৈঠকে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামসহ কমিশনারগন ও নির্বাহী পরিচালকেরা অংশ নেন। এতে অংশগ্রহণ করার জন্য শীর্ষ ব্রোকারদের মধ্যে এবি সিকিউরিটিজের চেয়ারম্যান এম ফজলুর রহমান, লংকাবাংলা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী, ইবিএল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. ছায়েদুর রহমান, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেসের প্রতিনিধি মো. রেজাউর রহমান, ইউসিবি ক্যাপিটালের সিইও মোহাম্মদ রহমত পাশা, ইউনাইটেড সিকিউরিটিজের সিইও মোহাম্মদ খায়রুল আনাম চৌধুরী, আইডিএলসি সিকিউরিটিজের সিইও মো. সাইফুদ্দিন, সিটি ব্রোকারেজের সিইও মিসবাহ উদ্দিন আফ্ফান ইউসুফ ও ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের সিইও আহসানুর রহমানকে চিঠি দেয়া হয়েছিল।

সপ্তাহ ব্যবধানে বেড়েছে ৯টি নিত্যপণ্যের দাম

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বংলাদেশের (টিসিবি) প্রতিবেদনে অনুযায়ী গত এক সপ্তাহের ব্যবধানে নিত্যপ্রয়োজনীয় বেশ কিছু পণ্যের দাম বেড়েছে।

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সদস্য নিযুক্ত অশোক কুমার

image

সম্প্রতি বাংলাদেশ সরকার এক প্রজ্ঞাপনের মাধ্যমে কমিশনের বিশিষ্ট নিউক্লিয়ার মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. অশোক কুমার পালকে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সদস্য (জীব বিজ্ঞান) পদে চলতি দায়িত্বে নিয়োগ দিয়েছেন।

এডিআর-এর ব্যবহার বৃদ্ধিতে একযোগে কাজ করবে ঢাকা চেম্বার এবং বিয়াক

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বাণিজ্যবিরোধ নিষ্পত্তির জন্য এডিআর-এর ব্যবহার বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করেছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এবং বাংলাদেশ ইন্টারন্যাশনাল আরবিট্রেশন সেন্টার (বিয়াক)।

sangbad ad

তিন বছরে কানাডায় রপ্তানি আয় দ্বিগুণ করতে চাই : বাণিজ্যমন্ত্রী

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বাণিজ্যে সক্ষমতা বৃদ্ধি ও আন্তর্জাতিক বাজার প্রবেশে সহায়তার স্বীকৃতি হিসেবে এই বছর ‘এক্সপোর্ট লঞ্চপ্যাড বাংলাদেশ’-এর সনদপত্র প্রদান করা হয়েছে।

করোনায় বৃদ্ধির পর ফের কমল বেসরকারি খাতে ঋণপ্রবাহের প্রবৃদ্ধি

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

করোনার মধ্যে গত ২০১৯-২০ অর্থবছরের শেষ মাস জুনে দেশের বেসরকারি খাতে ঋণপ্রবাহের প্রবৃদ্ধি আট দশমিক ৬১ শতাংশে নেমে এসেছিল।

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে বেক্সিমকো ফার্মা

সংবাদ অনলাইন ডেস্ক

image

গেল সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বাড়ার শীর্ষ ১০ কোম্পানির তালিকার

লটারির মাধ্যমে পুরস্কার পাবেন ইএফডিতে ভ্যাট পরিশোধকারী

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইসের (ইএফডি) মাধ্যমে যারা ভ্যাট প্রদান করবেন, আগামী জানুয়ারি থেকে তাদের ইনভয়েস লটারি করা হবে।

রতনপুর স্টিলের রাইট ইস্যু বাতিল

অর্থনৈতিক বার্তা পরিবেশক

পুঁজিবাজারের তালিকাভুক্ত রতনপুর স্টিল রি-রোলিং মিলসের (আরএসআরএম) রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব বাতিল করা হয়েছে।

সুন্দরবনের রাস উৎসবে নিরাপত্তায় থাকবে কোস্টগার্ড

image

আজ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত সুন্দরবনের শরণখোলা রেঞ্জের আওতাধীন দুবলার চরের আলোরকোলে হিন্দু ধর্মাবলম্বীদের রাস পূর্ণিমার পূণ্যস্নান অনুষ্ঠিত হবে। সরকারি নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ পরিস্থিতি ও ধর্মীয় স্পর্শকাতরতা বিবেচনায় এ উপলক্ষে শুধুমাত্র পূণ্যার্থী/তীর্থযাত্রীদের অংশগ্রহণে আজ থেকে শুরু করে ৩০ নভেম্বর সকালে পূণ্যস্নানের মাধ্যমে রাসপূজা ও পূণ্যস্নান উৎসবের সমাপ্তি হবে।