• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০

 

ব্যারিস্টার নিহাদ কবির এমসিসিআইর সভাপতি পুনর্নির্বাচিত

সহসভাপতি আনিস এ খান

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর ২০১৯

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
image

এমসিসিআইর ১১৫তম বার্ষিক সাধারণ সভায় সভাপতিসহ অন্য ব্যবসায়িক নেতারা

আগামী ২০২০ সালের জন্য মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ঢাকা (এমসিসিআই)’র সভাপতি হিসেবে নিহাদ কবির, ব্যারিস্টার-এট-ল, সিনিয়র পার্টনার, সৈয়দ ইশতিয়াক আহমেদ অ্যান্ড অ্যাসোসিয়েটস পুনর্নির্বাচিত হয়েছেন। চেম্বার কমিটির সদস্যরা গত ২৭ নভেম্বর সভায় সর্বসম্মতভাবে তাকে সভাপতি পুনর্নির্বাচিত করেন, যা ১৯ ডিসেম্বর বৃহস্পতিবার ১১৫তম বার্ষিক সাধারণ সভার মাধ্যমে অনুমোদন করা হয়। এছাড়া চেম্বারের সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন আনিস এ খান, পরিচালক, ডব্লিউ অ্যান্ড ডব্লিউ গ্রেইনস করপোরেশন। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আনিস উদ দৌলা, চেয়ারম্যান এসিআই লি., কামরান টি রহমান, প্রেসিডেন্স, বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন এবং ফারুক আহমেদ, সেক্রেটারি জেনারেল এমসিসিআইসহ আরও অনেকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিহাদ কবির বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। তিনি দেশের শীর্ষস্থানীয় চা কোম্পানি কেদারপুর টি কোম্পানি লিমিটেডের একজন পরিচালক ও শেয়ারহোল্ডার। তিনি দৈনিক সংবাদের একজন শেয়ারহোল্ডার। একইভাবে তিনি ব্র্যাক ব্যাংক লিমিটেড, ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড, বিকাশ, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালক। এছাড়াও তিনি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও স্কয়ার টেক্সটাইলস লিমিটেডের স্বতন্ত্র পরিচালক এবং ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্ট লিমিটেড ও ব্র্যাক স্টক ব্রোকারেজ লিমিটেডের চেয়ারপারসন।

অন্যদিকে ডব্লিউ অ্যান্ড ডব্লিউ গ্রেইনস করপোরেশনে যোগদানের পূর্বে আনিস এ খান মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) ও আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ছিলেন। ব্যাংকার হিসেবে তিনি তৎকালীন গ্রিন্ডলেজ ব্যাংক লিমিটেড, পরবর্তীতে এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে কর্মরত ছিলেন। তিনি প্রাইমারি ডিলার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান এবং অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশের গভর্নিং বোর্ডের ভাইস-চেয়ারম্যান ছিলেন। আনিস এ খান বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের গভর্নিং বোর্ডেরও সদস্য ছিলেন। তিনি ২০১৪-২০১৫ সালে এমসিসিআইর সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন (বর্ণমালা অনুসারে) :

১. সৈয়দ তারেক মো. আলী, ব্যবস্থাপনা পরিচালক, মডার্ন ইন্ডাস্ট্রিজ (বাংলাদেশ) লিমিটেড, ২. মোহাম্মাদ নাসের এজাজ বিজয়, চিফ এক্সিকিউটিভ অফিসার, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ৩. তপন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৪. উজমা চৌধুরী, পরিচালক, এগ্রিকালচারাল মার্কেটিং কোম্পানি লিমিটেড ৫. সিমিন হোসেন, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৬. রুবাইয়াত জামিল, ব্যবস্থাপনা পরিচালক, আইসিই টেকনোলজিস লিমিটেড ৭. আদিব হোসেন খান, এফসিএ, সিনিয়র পার্টনার, রহমান রহমান হক ৮. হাসান মাহমুদ (এফসিএ), পার্টনার, এমজে. আবেদীন অ্যান্ড কো. ৯. গোলাম মাইনুদ্দীন, চেয়ারম্যান, ব্রিটিশ অ্যামেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেড ১০. সৈয়দ নাসিম মঞ্জুর, ব্যবস্থাপনা পরিচালক, অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড।

স্বপ্ন প্রকল্পের মেয়াদ বাড়ালো ম্যারিকো ও ইউএনডিপি

নিজস্ব বার্তা পরিবেশক

image

ম্যারিকো বাংলাদেশ ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) তাদের “স্ট্রেংথেনিং উইম্যানস অ্যাবিলিটি ফর প্রোডাক্টিভ নিউ অপরচ্যুনিটিস”

ডিপ্লোমেটিক কর্পসের সদস্য ও উন্নয়ন সহযোগীদের সম্মানে এমসিসিআই এর নেটওয়ার্কিং লাঞ্চ

নিজস্ব বার্তা পরিবেশক

image

মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এমসিসিআই) ১৭ ফেব্রুয়ারি

উপজেলা নির্বাহী অফিসারদের জন্য কেনা হচ্ছে কোটি টাকার গাড়ি

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

উপজেলা নির্বাহী অফিসারদের (ইউএনও) জন্য প্রায় কোটি টাকা মূল্যের পাজেরো স্পোর্টস কিউ এক্স জিপ গাড়ি কিনছে সরকার। সরাসরি

sangbad ad

নারী উদ্যোক্তা বৃদ্ধিতে কাজ করছে সরকার : টিপু মুনশি

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, নারী উদ্যোক্তা বৃদ্ধি এবং ব্যবসা-বাণিজ্যে নারীদের সম্পৃক্ততা বাড়াতে সরকার আন্তরিকভাবে কাজ করছে।

জনপ্রিয় হচ্ছে এজেন্ট ব্যাংকিং

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

প্রত্যন্ত গ্রামে ব্যাংকিং সেবা পৌঁছে দিতে সহজ মাধ্যম হয়ে উঠেছে এজেন্ট ব্যাংকিং। ব্যাংকের শাখা খুলতে যে পরিমান খরচ হয় তার চেয়ে

বিদেশি কর্মীদের বেতন-ভাতার নামে বছরে ২৬ হাজার কোটি টাকা পাচার

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বিদেশি কর্মীদের বেতন-ভাতার নামে বাংলাদেশ থেকে প্রতিবছর ২৬ হাজার কোটি টাকা পাচার হয়। কম করে ধরলেও বাংলাদেশে আড়াই

জনমনে বীমার আস্থা অর্জনে সরকারের নেওয়া পদক্ষেপগুলো বেগবান করতে ‘জাতীয় বীমা দিবস’ এর দিন ঘোষনা

নিজস্ব বার্তা পরিবেশক

image

বীমা একটি সম্ভাবনাময় গুরুত্বপূর্ণ আর্থিক খাত। তবে দেশের প্রেক্ষাপটে বীমার প্রতি জনগণের আস্থা তেমন নেই। তাই বীমার ব্যাপ্তি

ব্যাংক আমানতের সুদহার ৬ শতাংশ কার্যকর

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

ঋণের সুদহারে সিঙ্গেল ডিজিট বাস্তবায়নে আমানতে ৬ শতাংশ সুদহার কার্যকর করেছে ব্যাংকগুলো। রোববার (২ ফেব্রুয়ারি) থেকে

২০১৯ সালে ১৪,৩৭০ কোটি টাকা রাজস্ব আয় করেছে গ্রামীণফোন

মোহাম্মদ কাওছার উদ্দীন

image

২০১৯ সালে ১৪,৩৭০ কোটি টাকা রাজস্ব আয় করেছে গ্রামীণফোন যা আগের বছরের তুলনায় ৮.১% বেশি। ইন্টারনেট সেবা খাত থেকে

sangbad ad