• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০

 

ব্যারিস্টার নিহাদ কবির এমসিসিআইর সভাপতি পুনর্নির্বাচিত

সহসভাপতি আনিস এ খান

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর ২০১৯

সংবাদ :
  • অর্থনৈতিক বার্তা পরিবেশক
image

এমসিসিআইর ১১৫তম বার্ষিক সাধারণ সভায় সভাপতিসহ অন্য ব্যবসায়িক নেতারা

আগামী ২০২০ সালের জন্য মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ঢাকা (এমসিসিআই)’র সভাপতি হিসেবে নিহাদ কবির, ব্যারিস্টার-এট-ল, সিনিয়র পার্টনার, সৈয়দ ইশতিয়াক আহমেদ অ্যান্ড অ্যাসোসিয়েটস পুনর্নির্বাচিত হয়েছেন। চেম্বার কমিটির সদস্যরা গত ২৭ নভেম্বর সভায় সর্বসম্মতভাবে তাকে সভাপতি পুনর্নির্বাচিত করেন, যা ১৯ ডিসেম্বর বৃহস্পতিবার ১১৫তম বার্ষিক সাধারণ সভার মাধ্যমে অনুমোদন করা হয়। এছাড়া চেম্বারের সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন আনিস এ খান, পরিচালক, ডব্লিউ অ্যান্ড ডব্লিউ গ্রেইনস করপোরেশন। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আনিস উদ দৌলা, চেয়ারম্যান এসিআই লি., কামরান টি রহমান, প্রেসিডেন্স, বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন এবং ফারুক আহমেদ, সেক্রেটারি জেনারেল এমসিসিআইসহ আরও অনেকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিহাদ কবির বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। তিনি দেশের শীর্ষস্থানীয় চা কোম্পানি কেদারপুর টি কোম্পানি লিমিটেডের একজন পরিচালক ও শেয়ারহোল্ডার। তিনি দৈনিক সংবাদের একজন শেয়ারহোল্ডার। একইভাবে তিনি ব্র্যাক ব্যাংক লিমিটেড, ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড, বিকাশ, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালক। এছাড়াও তিনি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও স্কয়ার টেক্সটাইলস লিমিটেডের স্বতন্ত্র পরিচালক এবং ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্ট লিমিটেড ও ব্র্যাক স্টক ব্রোকারেজ লিমিটেডের চেয়ারপারসন।

অন্যদিকে ডব্লিউ অ্যান্ড ডব্লিউ গ্রেইনস করপোরেশনে যোগদানের পূর্বে আনিস এ খান মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) ও আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ছিলেন। ব্যাংকার হিসেবে তিনি তৎকালীন গ্রিন্ডলেজ ব্যাংক লিমিটেড, পরবর্তীতে এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে কর্মরত ছিলেন। তিনি প্রাইমারি ডিলার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান এবং অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশের গভর্নিং বোর্ডের ভাইস-চেয়ারম্যান ছিলেন। আনিস এ খান বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের গভর্নিং বোর্ডেরও সদস্য ছিলেন। তিনি ২০১৪-২০১৫ সালে এমসিসিআইর সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন (বর্ণমালা অনুসারে) :

১. সৈয়দ তারেক মো. আলী, ব্যবস্থাপনা পরিচালক, মডার্ন ইন্ডাস্ট্রিজ (বাংলাদেশ) লিমিটেড, ২. মোহাম্মাদ নাসের এজাজ বিজয়, চিফ এক্সিকিউটিভ অফিসার, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ৩. তপন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৪. উজমা চৌধুরী, পরিচালক, এগ্রিকালচারাল মার্কেটিং কোম্পানি লিমিটেড ৫. সিমিন হোসেন, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৬. রুবাইয়াত জামিল, ব্যবস্থাপনা পরিচালক, আইসিই টেকনোলজিস লিমিটেড ৭. আদিব হোসেন খান, এফসিএ, সিনিয়র পার্টনার, রহমান রহমান হক ৮. হাসান মাহমুদ (এফসিএ), পার্টনার, এমজে. আবেদীন অ্যান্ড কো. ৯. গোলাম মাইনুদ্দীন, চেয়ারম্যান, ব্রিটিশ অ্যামেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেড ১০. সৈয়দ নাসিম মঞ্জুর, ব্যবস্থাপনা পরিচালক, অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড।

২৫ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে শোকজ করেছে বাংলাদেশ ব্যাংক

সংবাদ অনলাইন ডেস্ক

image

২৫ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে কারণ দর্শনোর নোটিশ পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক। আর

ঋণের কিস্তি শোধের সময় আরেক দফা বাড়লো

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের কারণে ব্যাংকের ঋণগ্রহীতাদের জন্য বিশেষ সুবিধার সময় আরেক দফা বাড়িয়েছে কেন্দ্রীয় ব্যাংক। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত কোনো ঋণগ্রহীতা ঋণ শোধ না করলেও খেলাপির তালিকায় দেখানো যাবে না। এ সুবিধা আগে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ছিল।

পেশা বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায় বিড়ি শ্রমিকরা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

পেশা বাঁচাতে বিড়ি শিল্পে নিয়োজিত অসহায়, বিধবা, স্বামী পরিত্যক্তা, নদীভাঙন কবলিত মানুষ ও শারীরিক বিকলঙ্গ শ্রমিকরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

sangbad ad

বঙ্গবন্ধুর বিশ্ব রাজনীতির প্রতিষ্ঠানের কৃতী শিক্ষার্থী শেখ হাসিনা : শিল্পমন্ত্রী

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিশ্ব রাজনীতির একটি প্রতিষ্ঠান আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন সে প্রতিষ্ঠানের সবচেয়ে কৃতী শিক্ষার্থী।

ভার্চুয়াল ও শারীরিক উপস্থিতি দু’ভাবেই হতে পারে আগামী বাণিজ্য মেলা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের কারণে আগামী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনলাইনে হতে পারে বলে প্রস্তাব করা হয়েছে।

২ পেট্রল পাম্পকে বিএসটিআই’র জরিমানা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

ওজন ও পরিমাপে কম দেয়ার অপরাধে ২ পেট্রল পাম্পসহ ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে পণ্যের মান প্রণয়ন এবং নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

করোনায় বাড়ছে পণ্যমূল্য ভোক্তাদের নাভিশ্বাস

নাজমুল হুদা

image

করোনা মহামারী সংকটে রয়েছে দেশের প্রায় সব পেশার মানুষ।

চিনিকল বন্ধ কিংবা শ্রমিক ছাঁটাইয়ের কোন পরিকল্পনা নেই :শিল্পমন্ত্রী

অর্থনৈতিক বার্তা পরিবেশক

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, রাষ্ট্রায়ত্ত চিনিকল বন্ধ কিংবা শ্রমিক ছাঁটাইয়ের কোন পরিকল্পনা শিল্প মন্ত্রণালয়ের নেই।

ছোট উদ্যোক্তাদের গুরুত্ব দিচ্ছে না রাষ্ট্রায়ত্ত ব্যাংকও

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

প্রণোদনা প্যাকেজের ঋণ বিতরণে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলো বড় উদ্যোক্তাদের যতটা গুরুত্ব দিচ্ছে ততটা গুরুত্ব দিচ্ছে না ছোট উদ্যোক্তাদের প্রতি।