• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

 

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সদস্য নিযুক্ত অশোক কুমার

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৮ নভেম্বর ২০২০

image

সম্প্রতি বাংলাদেশ সরকার এক প্রজ্ঞাপনের মাধ্যমে কমিশনের বিশিষ্ট নিউক্লিয়ার মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. অশোক কুমার পালকে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সদস্য (জীব বিজ্ঞান) পদে চলতি দায়িত্বে নিয়োগ দিয়েছেন। তিনি সাতক্ষীরা জেলার তালা থানার কানাইদিয়া গ্রামে জন্মগ্রাহণ করেন। তিনি অত্যন্ত কপিলমুনি সহচরী বিদ্যামন্দির হাইস্কুল, খুলনা থেকে এসএসসি, এমএম সরকারি সিটি কলেজ, খুলনা থেকে এইচএসসি এবং রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি লাভ করেন। অশোক কুমার ১৯৯০ সালের ১ মার্চ মেডিকেল অফিসার হিসেবে খুলনা বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিনে যোগ দেন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯২ সনে নিউক্লিয়ার মেডিসিনের উপর স্নাতোকোত্তর ডিপ্লোমা এবং যুক্তরাজ্য, জাপান, যুক্তরাষ্ট্র, জার্মানি, সিঙ্গাপুর, ফিলিপাইন, ইন্দোনেশিয়া, ভারত, কোরিয়া, চিনসহ বেশ কয়েকটি দেশের উন্নত হাসপাতাল থেকে আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা (আইএইএ) ও অন্য সংস্থা থেকে প্রাপ্ত ফেলোশিপের মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। দেশি ও আন্তর্জাতিক জার্নালে তার প্রায় ১০০টি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি চিকিৎসাসেবা ও গবেষণার পাশাপাশি চিকিৎসা শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

কমিশনের সদস্য (জীববিজ্ঞান) পদে দায়িত্ব নেয়ার আগে তিনি দীর্ঘ দিন ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন অ্যান্ড অ্যালাইড সায়েন্সেস, খুলনার পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। তিনি চিকিৎসক, গবেষক ও শিক্ষকতা পেশায় নিবেদিত ব্যক্তি। ব্যক্তিগত জীবনে অধ্যাপক ডা. অশোক কুমার পাল এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। সংবাদ বিজ্ঞপ্তি।

বৈধপথে বাড়ছে রেমিট্যান্স প্রবাহ: প্রযুক্তি প্রতিমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

গত পাঁচ বছরে মোবাইল ব্যাংকিং তৃণমূল পর্যায়ে জনপ্রিয় হয়ে উঠেছে। বৈধপথে বাড়ছে রেমিট্যান্স প্রবাহ। সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে অনলাইন হোম সেন্টের মাধ্যমে ক্রস বর্ডার রেমিট্যান্স উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

‘অগ্রজ’ এর দ্বাদশ পর্বে অতিথি ছিলেন অর্থনীতিবিদ ও উন্নয়ন চিন্তাবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ

সংবাদ অনলাইন ডেস্ক

image

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড আয়োজিত ‘অগ্রজ’-এর দ্বাদশ পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ, উন্নয়ন চিন্তাবিদ

দেশে দারিদ্র্যের হার ২২-২৩ শতাংশের বেশি হবে না: এম এ মান্নান

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে দারিদ্র্যের হার ২২-২৩ শতাংশের বেশি নয় বলে দাবি করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান । তিনি বলেছেন, করোনার অভিঘাত মোকাবিলায় সরকারি প্রণোদনার প্রবাহ যথাযথভাবে বাস্তবায়ন করা সম্ভব হয়নি। কিছু কিছু ক্ষেত্রে প্রান্তিক পর্যায় পর্যন্ত সরকার ঘোষিত প্রণোদনা পৌঁছায়নি।

sangbad ad

ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশের ‘ডানো পাওয়ার ব্র্যান্ডটক’ অনুষ্ঠিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

ব্র্যান্ড এবং মার্কেটিং পেশাজীবীদের কমিউনিটি ‘ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশে’র আয়োজনে দ্বিতীয় ব্র্যান্ডটক অনুষ্ঠিত হয়েছে। চারদিনের এই

বীমা কোম্পানিগুলোর আর্থিক স্বচ্ছতা নিশ্চিত করতে হবে

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

বীমা খাত বর্তমানে ইমেজ ক্রাইসিসে ভুগছে। ৭৮টি কোম্পানির মধ্য অনেকেরই যোগ্য সিইও নেই।

শিল্পের প্রযুক্তি উন্নয়নে হাজার কোটি টাকার তহবিল

অর্থনৈতিক বার্তা পরিবেশক

পরিবেশের জন্য ক্ষতিকর হবে না এমন রপ্তানিমুখী শিল্পের প্রযুক্তিগত উন্নয়নে এক হাজার কোটি টাকার তহবিল গঠন করেছে বাংলাদেশ ব্যাংক।

ভোজ্যতেলের যৌক্তিক মূল্য নির্ধারণে কাজ চলছে

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

ভোজ্যতেল আমদানিতে সরকারের রাজস্ব না কমিয়ে চার স্থানের ডিউটির পরিবর্তে এক স্থানে নিতে জাতীয় রাজস্ব বোর্ডকে আবারও চিঠি দেবে বাণিজ্য মন্ত্রণালয়।

করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছে ৩৫ প্রতিষ্ঠান

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ৩৫টি কোম্পানি ৭ম জাতীয় করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছে।

সূচক কমলেও লেনদেন বেড়েছে

অর্থনৈতিক বার্তা পরিবেশক

রবিবার (২৪ জানুয়ারী) সপ্তাহের প্রথম কার্যদিবস সূচকের পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন।